«

»

Md Atikur Rahman

আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে ইমেইল পাঠান অন্য যেকোনো ইমেইল অ্যাকাউন্ট এর নামে

আজকে একটা নতুন বিষয় নিয়ে আলচনা করবো আর সেটা হল ইমেইল। আমারা সবাই জিমেইল এর নাম শুনেছি কারন বরতমানে সবছেয়ে বেশি মানুষ ব্যবহার করে জিমেইল অ্যাকাউন্ট। যাহোক যেটা নিয়ে আলচনা করবো সেটা হল আমাদের অনেকেরেই ওয়েবসাইট আছে এবং আমরা কাউকে ইমেইল পাঠাতে অনেকে সময় চেষ্টা করি আমাদের যে সাইট আছে সেই ডোমেইন এর নামে। যেমন support@anytechtune.com এইটা একটা ইমেইল অ্যাড্রেস। যাহোক আমরা যখন এই ইমেইল অ্যাড্রেস দিয়ে ইমেইল পাঠাবো বা receive করবো এটা অনেক ঝামেলা করে করতে হয়। কিন্তু আপনি যদি এই ইমেইল আপনার জিমেইল অ্যাকাউন্ট এর সাথে অ্যাড করে নেন তাহলে এর বার বার কষ্ট করে আপনার ওয়েবমাইল ওপেন করতে হবে না। আপনি যদি আপনার ইমেইল অ্যাকাউন্ট জিমেইল অ্যাকাউন্ট এ অ্যাড করে ডিফল্ট করে দেন তাহলে আপনি যখন জিমেইল অ্যাকাউন্ট থেকে ইমেইল পাঠাবেন তখন জার ওখানে যাবে ঐ ইমেইল টি সেখানে শো করবে আপনার ডোমেইন এর নামে যে ইমেইল। আপনি চাইলে যখন তখন এটি পরিবরতন করতে পারেন। আপনি যখন আপনার জিমেইল অ্যাকাউন্ট Standard mood এ লগিন করবেন তখন কোন ইমেইল সেন্ড করার সময় দেখাবে আপনি কন ইমেইল থেকে ইমেইল সেন্ড করতে চান। যাহোক কিভাবে ইমেইল অ্যাড করতে হয় তা নিয়ে এখন বলব।
প্রথমে নিছের ছবির দিকে খেয়াল করুন।

gmailemailcofignew

প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্ট এ লগিন করে সেটিং এ জান। এরপর Accounts নামে যে মেনু আছে ওইখানে ক্লিক করে ইমেইল অ্যাড করেন। এখানে add email address এ ক্লিক করে ইমেইল অ্যাড করে নিন। এরপর আপনি যে ইমেইল অ্যাড করলেন সে ঠিকানায় একটা কোড যাবে ওইটা এখানে অ্যাড  করে দিলে আপনার ইমেইল verified হবে। এরপর আপনি জিমেইল থেকে ইমেইল সেন্ড করলেও আপনার কাঙ্খিত ইমেইল শো করবে রিসিভার এর কাছে। আজ এখানেই থাক। কোন ভুল বা সমস্যা হলে কমেন্ট এ জানাবেন।

প্রথম প্রকাশিত হয়েছিল অ্যানিটেক এ। ভালো লাগলে একবার ঘুরে আসবেন।


মন্তব্য দিনঃ

comments

About the author

Md Atikur Rahman

Md Atikur Rahman

আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন। আমার ওয়েবসাইট : http://anytechtune.com

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/maratikbd/54902

মন্তব্য করুন