«

»

নাজমুল হক

আপনার কম্পিউটার এবং কম্পিউটারের পার্টিশন গুলোকে করুন খুব ফাস্ট

বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন । আশা করি ভাল আছেন ।

আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা কখনো কি লক্ষ্য করেছেন স্বাভাবিক অবস্থায় পিসি ব্যবহার করলে কী রকম স্পীড হয় আর ইন্টারনেট ব্যবহার করার পর পিসি ব্যবহার করলে কী রকম স্পীড হয় । আপনারা এক কথায় বলবেন স্বাভাবিক অবস্থায় পিসি ব্যবহার করলে পিসি খুব ফাস্ট থাকে । আর ইন্টারনেট ব্যবহার করার পর পিসি ব্যবহার করলে পিসি কিছুটা স্লো ও পার্টিশন গুলো ওপেন হতে একটু দেরী হয় ।

বন্ধুরা আজ আমি আপনাদের মাএ ২.৪০ মেগাবাইটের একটি সফট্ওয়ার উপহার দেব । সফট্ওয়ারটির নাম AusLogics Disk Defrag . আপনি নরমালি বা ইন্টারনেট ব্যবহার করার পর এই সফট্ওয়ারটি ব্যবহার করবেন । ব্যবহার করার পর দেখবেন আপনার কম্পিউটারের পার্টিশন গুলো আগের চাইতে বেশ দ্রুত ওপেন হচ্ছে । এই সফট্ওয়রটি আপনার কম্পিউটারের বেশ কাজে দেবে ।

পথমে সফট্ওয়ারটি এখান থেকে ডাউনলোড করুন

এখন রার ফাইলটি ওপেন করে নরমালি ইনস্টল করুন । ইনস্টল করার পর দেখবে সফট্ওয়ারটি অটোমেটিক ওপেন হয়ে গেছে । এখন দেখুন আপনার কম্পিউটারের পার্টিশন গুলো এই সফট্ওয়ারটিতে শো করছে । একটি করে পার্টিশন ধরিয়ে দিন এবং Next বাটনে ক্লিক করুন । একটি পার্টিশন Defrag হওয়ার পর আবার Back বাটনে ক্লিক করুন । অনুরুপ সব কয়টি পার্টিশন  Defrag হওয়ার পর Finish বাটনে ক্লিক করুন । এখন দেখুন আপনার কম্পিউটার ও কম্পিউটারের পার্টিশন গুলো আগের চায়তে কতটা হালকা লাগছে ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

নিজ কন্ঠে গান গাইবেন আর সাথে থাকবে আপনার প্রিয় গানের মিউজিক!!! এবার আপনিই হয়ে যান শিল্পী!!
এক ক্লিকে রিফ্রেশ করুন পুরো কম্পিউটার
মিডিয়াফায়ার থেকে Direct Download করুন (No Browseing No Soft)
ফ্রীল্যান্স কভার লেটার: ৩ টিপস দ্রুত কাজ পাবার
কিভাবে আপনার E-mail এর Password কেউ জেনে গেলে , তাকে খুজে বের করবেন ।
Best ads publishers revenuehits এর A-Z টিটোরিয়াল।
Nearby Places & Restaurants Finder অ্যাপ্লিকেশন

মন্তব্য দিনঃ

comments

About the author

নাজমুল হক

নাজমুল হক

আসলামুআলাইকুম, বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন । আশাকরি ভাল আছেন । আসলে আমি যা জানি তা আপনাদের জানাতে চায় । আর আপনারা যা জানেন তা জানতে চায় ।

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/lns/26862

মন্তব্য করুন