«

»

kizir007

গুগল প্লে স্টোর থেকে গেমস কিনুন আপনার QCard দিয়ে | ক্ল্যাশ অফ ক্ল্যান জেমস কিনুন একদম সহজে

ক্ল্যাশ অফ ক্ল্যান জেমস কি?  

ক্ল্যাশ অফ ক্ল্যান জেমস হচ্ছে অই বস্তু যা থাকলে আপনার জন্য খেলাটা অনেক বেশি সহজ হয়ে যায়! আমি ক্ল্যাশ অফ ক্ল্যান এর পাগলা প্লেয়ার। সারাদিন খুব খেলি। যারা নিয়মিত ক্ল্যাশ অফ ক্ল্যান খেলেন, তারা জানেন যে গেইমে জেমস কতটা জরুরি! বার বার মনে হয়, ইস! যদি কিছু জেমস থাকত, তাহলে ট্রুপ বা ডিফেন্স জলদি আপডেট দিয়ে আগানো যেত। আরও ভাল হবে যদি একটা বিল্ডার বেশি থাকে! কিন্তু জেমস কিনব কি করে? বাজারে জত ক্ল্যাশ অফ ক্ল্যানের জেমস এর হ্যাক অ্যাপলিকেশন আছে, সবই ভুয়া। কোনটাই আজ পর্যন্ত কারো কাজে লাগেনি। তাছাড়া এখন গেমের পলিসি খুব কড়া। কেউ এ ধরণের হ্যাক সফটওয়্যার ব্যবহার করতে গেলে একাউন্ট ব্লক হয়ে যেতে পারে। কথায় আছে- শখের তোলা ৮০ টাকা! তাই সামান্য কিছু টাকা খরচ করে জেমস কেনাটা খুব একটা কঠিন কিছু হবে না। আপনার যদি পেপাল এ ডলার থাকে, তাহলে ভাল। মাস্টারকার্ড বা ভিসা কার্ড দিয়েও পারবেন কিণতে। তবে এই গুলা জোগাড় করা বেশ ঝামেলার। আপনি হয়ত ইতিমধ্যে জানেন বাংলাদেশে যাত্রা শুরু করেছে Online Payment Bangladesh বলে খ্যাত গ্লোবাল পেমেন্ট সিস্টেম QCard. এটি এক ধরণের মাস্টারকার্ড যা বাংলাদেশে বসেই হাতে পাবেন আপনারা। সেই সম্পর্কে বিস্তারিত বলব একটু পরে। আগে দেখি কীভাবে আপনি একই QCard দিয়ে অনলাইনে গেমস ও ক্যাশ অফ ক্ল্যান জেমস কিনতে পারবেন সহজে।

কেন গুগল প্লে থেকে গেম কিনব?

আপনারা জানেন কি না জানি না, সফটওয়্যার পাইরেসির দিক দিয়ে বাংলাদেশ কিন্তু তালিকার বেশ উপরের দিকেই আছে। তবে এই জন্য বাংলাদেশকে কোন দোষ দেয়া যায় না! এ দেশে হাজার হাজার টাকা দিয়ে সফটওয়্যার কেনার সামর্থ্য খুব কম মানুষেরই আছে। আর সামর্থ্য থাকলেও বা কি আসে যায়? ৪০ টাকায় সিডি পাওয়া গেলে, ৪০০০ টাকা খরচ করে সফটওয়্যার কেনা খুব একটা বুদ্ধিমানের কাজ মনে হয় না। বলতে বাঁধা নেই যে, এমন পরিস্থিতির ব্যতিক্রম আমিও নই। আমরা সফটওয়্যার আর গেমস এর যেসব সিডি কিনি দোকান থেকে, তার সবই পাইরেটেড। অর্থাৎ, আমি টাকা দিয়ে কিনছি ঠিকই, কিন্তু গেমের ডেভেলপার সেখান থেকে এক পয়সাও পাচ্ছেন না।

বর্তমান পৃথিবীতে স্মার্টফোনের বিপ্লব ঘটে গেছে। এখন মানুষের হাতে হাতে শোভা পাচ্ছে হাই কোয়ালিটি এন্ড্রয়েড স্মার্টফোন। ফলে গেইম এবং সফটওয়্যার ডেভেলপাররা ক্রমশ ঝুঁকছেন এন্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য নানান গেইম ও অ্যাপ তৈরির প্রতি। তবে এই ক্ষেত্রেও শুরু হয়েছে পাইরেসি। গেম ডেভেলপাররা যেসব হাই ভোল্টেজ গেম এর পেইড ভার্সন বাজারে ছাড়ছেন, টাকা দিয়ে ডাউনলোড করতে হয়, সেগুলো এখন বিভিন্ন সাইটে ফ্রিতে পাওয়া যাচ্ছে! এমন কি গেমের ভেতরকার ইন-গেইম পারচেস সার্ভিসগুলিও এখন ক্র্যাক করা ফাইলে বিনামূল্যে পাওয়া যাচ্ছে।

আর দশজনের মতোই আমিও বিভিন্ন পেইড গেমস বা অ্যাপ্লিকেশনগুলোর ক্র্যাকড এপিকে ফাইল ডাউনলোড করে ব্যবহার করে থাকি। কিন্তু সেদিন গুগল প্লে স্টোরে ঘোরাঘুরির সময় মনে হলো, এতো কম দামে এসব অ্যাপ্লিকেশন যখন কেনাই যায়, তখন কী দরকার ডেভেলপারদের কষ্ট করে তৈরি করা অ্যাপ্লিকেশন বা গেমটি অবৈধভাবে ডাউনলোড করার? হ্যাঁ, ফটোশপ বা আফটার ইফেক্টস-এর মতো ৫০০-৬০০ ডলারের সফটওয়্যার কেনার সামর্থ্য নেই, কিন্তু প্লে স্টোরের ২৫ সেন্ট, ১ ডলার, ২ ডলার ইত্যাদি দামের অ্যাপ্লিকেশনগুলো কেনার সামর্থ্য তো আছে। এতে করে অ্যাপ্লিকেশন বা গেমগুলোর দাম পড়েছে মাত্র ১০০ টাকার মত। তো সেদিন মনে হলো, মাত্র ১০০ টাকাই যখন খরচ হচ্ছে, কিনেই দেখি কেমন লাগে।

গুগল প্লে থেকে গেম কিংবা ক্ল্যাশ অফ ক্ল্যানের জেমস কিনবেন কি করে?

আপনারা জানেন যে, গুগল প্লে থেকে কিছু কিনতে হলে গুগল ওয়ালেট নামে গুগলের একটি সেবা ব্যবহার করতে হয়। এই জন্য কয়েকটি স্টেপ পার করতে হয়।

১. আপনার পিসি বা মোবাইলে গিয়ে গুগল প্লে স্টোর ওয়ালেট সেট আপ করুনঃ

গুগল ওয়ালেটে আপনি আপনার ভিসা, মাস্টারকার্ড বা আমেরিকান এক্সপ্রেসের লোগো-সম্বলিত ক্রেডিট বা ডেবিট কার্ড অ্যাড করে নিতে পারবেন। ফলে প্রতিবার কোনো কিছু কেনার সময় আপনাকে বারবার কার্ডের ইনফরমেশন দিতে হবে না। বাংলাদেশে অনেকেরই ভিসা বা মাস্টারকার্ডের কার্ড নেই, কিন্তু আমার কাছে আছে QCard, আপনারা হয়ত অনেকেই জানেন বাংলাদেশে QCard এর অফিস হয়েছে নতুন। যেসব যায়গায় মাস্টারকার্ড ব্যবহার করে লেনদেন করা যায় সেখানে QCard ও ব্যবহার করা যায়। এটি দিয়েই আমি যাবতীয় ডোমেইন ও অনলাইন পেমেন্টের কাজ করি। তাই ভাবলাম, এটা দিয়েই গুগল ওয়ালেট সেটআপ করি।

QCARD online games

২. কম্পিউটার থেকে যেকোনো পেইড গেমের পেইজে গিয়ে বাই তে ক্লিক করুন

QCARD online games

গুগল ওয়ালেট সেটআপ করা বেশ সহজ ছিল। ওয়ালেট সেটআপ করার পরপরই প্লে স্টোর থেকে একটা পেইড গেমের পেজে গেলাম। দাম দেখাচ্ছিল ১.৬৬ ডলার। দেরি না করে কিনে ফেললাম।

৩. মোবাইলে ইন্টারনেট চালু করে গেইমটি ডাউনলোড করুন

কম্পিউটার থেকে কেনার পর মোবাইলে ইন্টারনেট চালু করলাম। কিছুক্ষণের মধ্যেই গেমটি ডাউনলোড হয়ে গেল।

৪. গেইম চালু করে লাইসেন্স ভ্যালিড করুন

buy games qcard

প্রথমবার অ্যাপ্লিকেশনটি চালু করার পর লাইসেন্স ভ্যালিডেশন চাইলো। ইন্টারনেট চালু করা ছিল বিধায় নিজে নিজেই লাইসেন্স ভ্যালিডেট হয়ে গেল। এরপর গেমটি খেলার পালা!

এবার ক্ল্যাশ অফ ক্ল্যান জেমস কেনার পালা

আপনার গুগল প্লে স্টোর ওয়ালেট সেট আপ করা থাকার ফলে আপনি ক্ল্যাশ অফ ক্ল্যানের শপ অপ্সহনে গিয়ে জেমস এর যেকোনো প্যাকেজে ক্লিক করে বাই দিলেই সেটা কেনা হয়ে যাবে এবং আপনার গুগল প্লে ওয়ালেট থেকে টাকা কেটে যাবে।

এই ভিডিও দুইটি দেখুনঃ

https://www.youtube.com/watch?v=Howh-7LitTg

https://www.youtube.com/watch?v=dfIY5PAhf7g

সব শেষে বলিঃ

QCard সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন আমার এই পোষ্ট থেকেঃ মাস্টারকার্ড বাংলাদেশ

আরও বিস্তারিত জানুন তাদের ওয়েবসাইট থেকেঃ www.qcardasia.com

কম্পিউটারে হোক, কিংবা মোবাইলে, গেম কিনে খেলার মধ্যে একটি বড় সুবিধা আছে। তা হলো এপিকে ফাইলের জন্য খোঁজাখুজি না করা আর বারবার ফাইল পিসি থেকে মোবাইলে ট্রান্সফার করার দরকার না পড়া। অবশ্য কিছু টাকা বাঁচাতে গেলে কিছু ঝামেলা তো পোহাতে হয়ই। তবুও যাদের সামর্থ্য বা সুবিধা আছে, বিশেষ করে যাদের পেওনিয়ার কার্ড আছে, তাদের আমি অনুরোধ করবো কমদামী এই অ্যাপ্লিকেশন বা গেমগুলো সম্ভব হলে কিনে খেলতে। এগুলো আপনার সামর্থের বাইরে নয়। আপনি যেমন আয়ের জন্য কাজ করছেন, কেউ একজন তেমনি আয়ের জন্যই গেমগুলো তৈরি করেছেন। সম্ভব হলে তাদের সেই প্রাপ্য থেকে বঞ্চিত না করাটাই বোধহয় ভালো।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

এবার Live TV Channels দেখুন Mozilla Firefox ও Google Chrome এ
Folder lock করুন সহজ উপায়ে ..........
একটি Verified Payza Account খোলার কার্যকর পদ্ধতি
কম্পিউটার রক্ষণাবেক্ষণ ও মেরামত [পর্ব:৫]:: ক্ষতিকারক বিভিন্ন কারণসমূহ থেকে কিভাবে আপনার কম্পিউটারকে ...
ডাউনলোড অলরাউন্ডার ভিডিও কনভার্টার (উইন্ডোজ + ম্যাক) দিয়ে। সর্বশেষ ভার্সন এবং দেখে নিন পূর্ণাঙ্গ ফটো...
HD Movie দেখুন কোন প্রকার Buffering ছাড়া !!!! Don't Miss
Mozila Firefox Browser কে দ্রুতগতি সম্পন্ন করুন খুব সহজেই।

মন্তব্য দিনঃ

comments

About the author

kizir007

kizir007

মীর আযহার আলি। পেশায় একজন ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট। পাশাপাশি অর্থনীতি, বিনিয়োগ ও অন্যান্য বিষয়ে ব্লগে লেখালেখি করছেন। সাম্প্রতিক বিশ্বে ঘটে যাওয়া প্রত্যেকটি বিষয়ে তিনি আপডেট থাকতে পছন্দ করেন। তার বিভিন্ন লেখাগুলো পড়ার জন্য ঘুরে আসতে পারেনঃ http://www.forexing24.com/ ব্লগ থেকে।

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/kizir007/70676

1 ping

  1. পেপাল এর বিকল্প চলে এসেছে! কিউ মাস্টারকার্ড বাংলাদেশ , সেরা অনলাইন পেমেন্ট সলিউশন! | Genesis Blogs

    […] এই নিয়ে আমার একটি বিস্তারিত ব্লগ পোষ্ট পড়ুনঃ ক্ল্যাশ অফ ক্ল্যান এর জেমস কিনুন […]

মন্তব্য করুন