«

»

ই-মেইল ক্লায়েন্টগুলো স্প্যাম মেইল ধরা কার্যকারিতা পরীক্ষা করার ছোট্ট একটি কৌশলঃ ডিজিটাল জোন

আসসালামুআলাইকুম, টেকটুইটসের সকল টুইট ও ভিজিটর শুভেচ্ছা নিবেন। আশা করি সবাই ভাল আছেন। এর আগে যে টিউনটি দিয়েছিলাম তা হল এন্টিভাইরাসের কার্যকারিতা পরীক্ষা নিয়ে। যারা দেখেন নাই তারা এখানে ক্লিক করুন।

আমরা সবাই ই-মেইল একাউন্ট ব্যবহার করি। অপারেটিং সিস্টেমের প্রধান সমস্যা হল ভাইরাস আর ই-মেইল ক্লায়েন্টের সবচেয়ে বড় সমস্যা স্প্যাম মেইল। আমরা জিমেইল, ইয়াহু, হটমেইল, লাইভমেইল ইত্যাদি ই-মেইল ক্লায়েন্ট থেকে মেইল আদান-প্রদান করি। কিন্তু আপনি জানেন কি আপনার ব্যবহৃত ই-মেইল ক্লায়েন্ট কতটুকু ধরতে পারে স্প্যাম মেইল। ছোট্ট একটি পরীক্ষার দ্বারা আপনি জানতে পারবেন, আপনার ইমেইল ক্লায়েন্টের স্প্যাম ধরার ক্ষমতা। তো চলুন পদক্ষেপেঃ

নিচের দেয়া কোডটি কপি করে নিয়ে অন্য কোন ই-মেইল থেকে আপনার ই-মেইলে একটি মেইল পাঠান। কোডটি আপনার ই-মেইলের ম্যাসেজ লেখার অংশে পেষ্ট করুন। তবে কোডটিতে কোন রূপ পরিবর্তন আনা যাবে না বা নোটপ্যাড অথবা অন্য কোন ফাইলে করে পাঠানো যাবে না।

XJS*C4JDBQADN1.NSBN3*2IDNEN*GTUBE-STANDARD-ANTI-UBE-TEST-EMAIL*C.34X

এখন আপনার মেইল খুলে দেখুন পাঠানো মেইলটি আপনার ক্লায়েন্ট স্প্যাম হিসেবে ধরতে পারে কিনা। এটি আপনার মেইলের কোনরূপ ক্ষতি করবে না। এটি পরীক্ষিত। আপনি নাকে তেল দিয়ে এটি দ্বারা আপনার ক্লায়েন্টের স্প্যাম ধরার পরীক্ষা চালাতে  পারেন।

সবাই ভাল থাকেবেন, ধন্যবাদ। আল্লাহ হাফেজ….


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

ডিজিটাল জোন

“যে পারে সে নিজে নিজে করে, আর যে পারে না সে শিখায়” “অভিজ্ঞতা তাই শিখায়, যা আমাদের শিখা উচিত”

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/digitalzone/2207

মন্তব্য করুন