«

»

এন্টিভাইরাস সফটওয়্যারটা যে সেরা তা কিভাবে নির্বাচন করবেন

সম্মানিত পাঠকগন, আস্‌সালামুআলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আজ আমরা যে বিষয় নিয়ে আলাপ করব, তাহল এন্টি ভাইরাস যা আমাদের পিসিকে ভাইরাস আক্রমন থেকে রক্ষা করে। যারা পিছি ব্যবহার করেন তারা সবাই জানেন এন্টি ভাইরাস সফটওয়্যার কেন ব্যবহার করি। আজ আমি আপনাদের জানাবো পিসিতে কি ধরনের এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করা দরকার। আমরা প্রায় সবাই কোনো না কোনো এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করি কিন্তু কোন এন্টিভাইরাস সফটওয়্যার আপনার পিসির জন্য দরকার সেটা কি জানি? তাই আজ আমি এমন কিছু জিনিস নিয়ে আলোচনা করবো যাতে আপনারা বুযতে পারেন কোন এন্টিভাইরাস সফটওয়্যার আপনার দরকার। তাহলে শুরু করা যাক।

জেনে নিন : হ্যাকাররা কিভাবে আপনার পাসওয়ার্ড পেয়ে থাকে?

কিভাবে সিলেক্ট করবেন একটি ভালো এন্টিভাইরাস সফটওয়্যার

১. Ultimate Protection

এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার ব্যবহার করার কথা মাথায় আসলেই প্রথমেই আসে পিসির সুরক্ষা। আপনাকে প্রথমেই ভাবতে হবে এন্টিভাইরাস সফটওয়্যার টি আপনার পিসিকে কতটুক সুরক্ষা দিতে পারবে। কোন কোন এন্টিভাইরাস এর আক্রমন থেকে রক্ষা করতে পারবে। আমি এখানে অনেক ভালো ভালো এন্টিভাইরাস সফটওয়্যার এর লিঙ্ক দিতে পারতাম দিলাম না কারণ আমার এই পোস্ট পড়ে আপনার কোনো লাভ হলো না। আমার এই পোস্ট লিখার কারণ হচ্ছে আমার সাথে আপনারাও কিছু শিখেন। তাহলেই কষ্ট করে পোস্ট লিখায় সার্থক হবো। আমি যে ইনফর্মেশন গুলো দিলাম টা আপনি গুগলে খুজেন তাতে আরো অনেক কিছু জানতে পারবেন এবং নিজেই অনেক কিছু করতে পারবেন।

২. Protection Level

আপনি যখন জানবেন বর্তমানে কোন কোন এন্টিভাইরাস সফটওয়্যার তার সাথে সাথে আপনাকে এটাও জানতে হবে আপনার পিসিকে কতটুক প্রটেকসন দিতে পারবে। সুধু ভাইরাস থকে পিসিকে বাচলেই সব হল না আরও কছু জিনিস আছে যা জানতে হবে। এই লিঙ্ক এ যান various lab tests এখানে আপনি জানবেন বর্তমানে কোন এন্টিভাইরাস সফটওয়্যার কতটা প্রটেকসন দিবে জানতে পারবেন।

জেনে নিন : ৮ টা টিপস যার মধ্যমে আপনি আপনার পিসি বা লেপটপকে নিরাপদে রাখবে

৩. Read reviews about best antivirus software

 আপনি যে এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করতে চান তার সম্পর্কে ইন্টারনেটে অনেক রিভিউ আছে টা থেকে জানতে পারেন এন্টিভাইরাস সফটওয়্যার টি কতটুক কার্যকরী। নিচে কিছু সফটওয়্যার এর নাম দিয়ে দিলাম দেখতে পারেন।

৪. User-friendly interface:

যেকোনো এন্টিভাইরাস সফটওয়্যার এটা একটি গুরুত্বপূর্ণ জিনিস কারণ আপনি যে এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার কতেছেন টা কিভাবে কাজ করে টা যদি বুযতে না পারেন তাহলেত কোনো লাভ হলো না। এমন একটি এন্টিভাইরাস সফটওয়্যার বাছাই করুন যেটা আপনি খুব সহজেই বুজে কাজ করতে পারেন। যাতে আপনি দেখেই বুযতে পারেন কোন বাটন কি কাজে ব্যবহার হয়।

৫. Comprehensive support:

এর মানে হচ্ছে ব্যাপক সমর্থন। আপনার পিসিতে ভাইরাস আক্রমন করলে যাতে আপনি যে এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার কছেন তারা যাতে সেই ভাইরাস এর হাত থেকে রক্ষা করতে পাতে সেদিকে আপনাকে খেআল রাখতে হবে।

এছাড়া আরো অনেক কিছু আছে যা আপনি গুগলে খুজলে জানতে পারবেন। আজ এখানে শেষ করছি কিছু বুযতে সমস্যা হলে কমেন্ট করে জানাবেন।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ওয়েব সাইটে এড করুন favicon আইকন
Windows XP রিপেয়ার করা নিয়ে চিন্তিত আছেন! No চিন্তা Do ফূর্তি এবার বুটেবল সিডি ছারাই XP রিপেয়ার করুন...
খুব সহজে ও দ্রুত আপনার ব্লগ বা ওয়েবসাইটকে বেশ কয়েকটি সাইটের সার্চ ক্যাটাগরিতে যুক্ত করুন
মাউস ধরা ছাড়াই মাইক্রোসফট ওয়ার্ড এ বাংলা-ইংরেজি একসাথে টাইপ করুন ।
মিউজিক শুনুন সব সময়, আজব দুনিয়া! আজব সুর!!
খুব সহজে এস এস সি ২০১৪ ( SSC 2014 ) এর রেজাল্ট জানুন কোন রকম ঝামেলা ছাড়া ।
কিভাবে ডেস্কটপে পাবেন হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন

মন্তব্য দিনঃ

comments

About the author

কাজী আসিফ বিল্লাহ্

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/deadgroup/31763

মন্তব্য করুন