«

»

সেন্ড টু মেনুতে আইটেম যোগ করা

আমরা সকলেই জানি যে সেন্ড টু মেনুর সাহায্যে যে কোন ফাইল  ড্রাইভে বা অন্য কোন  ফোল্ডারে পাঠাতে পারি। কিন্তু সেই জন্য আপনাকে সেই ড্রাইভ বা ফোল্ডারের শর্টকার্ট তৈরী করে সি ড্রাইভে গিয়ে (C:\Documents and Settings\Azmol\SendTo) সেন্ড টু অপশন থাকে এবং হাইড করা।

কিন্তু আপনারা চাইলে খুব সহজে যে কোন ফোল্ডার বা

ফাইল আপনি নির্দিষ্ট জায়গায় পাঠাতে পারেন। ধরুন আপনি কোন সিডি থেকে গান সরাসরি কোন ড্রাইভের ভিতরের ফোল্ডারে রাখেন । সেই ক্ষেত্রে  আপনাকে সেই সিডি ওপেন করে  কপি করে নি‍র্দিষ্ট  ফোল্ডারে গিয়ে পেস্ট করেন্ । এত কিছু করতে হবে না যেই ফোল্ডারে রাখতে চান সেই ফোল্ডার বাম বাটন দিয়ে ক্লিক করে রাইট বাটন ক্লিক করে সেন্ড টু   তে ক্লিক করে হেয়ার ক্লিক করে ক্রিয়েট ক্লিক করলেই আপনার কাজ শেষ। তাই আপনার জন্য সেন্ড টু সেন্ড সফট নিয়ে হাজির হলাম।  ডাউনলোড করুন

তারপরে সেটআপ করুন্ এবং মাউসের রাইট বাটনে ক্লিক করে দেখুন এড হেয়ার নামক একটি অপশন যুক্ত হয়ে গিয়েছে। তারপরে সেই ফোল্ডারের সেন্ড টু বানাতে চান তার গায়ে ক্লিক করে এড হেযার এ ক্লিক করলে একটি ছোট বক্স আসবে তাতে  ক্রিয়েট এ ক্লিক করুন। তারপরে দেখুন আপনি যে কোন ফাইল  ঔ ফোল্ডারে রাখতে পারছেন।

অফটপিক- আগামীতে দেখাবো প্রিয় প্রোগ্রাম গুলো মাউসের রাইট বাটনে রাখা। যে কোন প্রোগ্রাম মাউসের রাইট বাটন ক্লিক করলেই চালু হবে।

পূর্বের আমার ব্লগে প্রকাশিত হয়েছে।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ক্যাসপারস্কি Virus Removal Tools - ফ্রীতে ভাইরাস মূক্ত থাকুন
পেয়ারা ফলের পুস্টিগুন ও উপকারীতা। পড়ছিঃ আমি জি এম পারভেজ@liTu
আপনার কম্পিউটার’কে সহজেই ওয়াই-ফাই হটস্পট বানিয়ে ফেলুন আর ইচ্ছে মত আপনার ইন্টারনেট সংযোগ শেয়ার করু...
উইন্ডোজের টাস্কবারে নিজের নাম লিখুন
যারা এখনো Google Chrome ব্যবহার করছেন তারা টিউনটি পড়ুন ...................... চাইলে অন্যরাও পড়তে পরে...
দ্রুতগতির ইন্টারনেট সংযোগ পেতে গুগল ওয়াই-ফাই
Online Shopping এ নিরাপদ লেনদেনের কৌশল

মন্তব্য দিনঃ

comments

About the author

Azmol Huda Khan

আমি মোঃ আজমল হুদা খান।কুষ্টিয়া তে ২০০৩ সালে এস.এস.সি পরীক্ষা শেষ করে নট্রামস্ট এ অফিস প্যাকেজ ভতির্ হই। সেখানেই ২-৩ বছর কম্পিউটার শিখি এবং সেখানেই বিনা বেতনে কাজ করি। কিছু শেখার জন্য। তার পরে আস্তে আস্তে করে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে -(ভিডিো এডিটিং, গ্রাফিক্স, হাডর্োয়ার, সাভির্সিং । ডিসের এ্যাড তৈরী, সহ বিভিন্ন কাজ। পরে ঢাকায় আসি। এখানে সদরঘাটে এডেক্স এ কাজ করি ডাটা এন্ট্রি, পরে গ্রাফিক্স -ভিডিো এডিটিং, আমার তৈরী করা বিজ্ঞাপন-বৈশাখী টিভিতে চেেলছে এছাড়াো সাজর্ার একটি অনুষ্ঠিানে আমার তৈরী করা বিজ্ঞাপন চলিেছল। সেটা সিঠু সকো শাটর্ পাঞ্জাবী এ-পরে ইত্তেফাক মোরে বিজ্ঞাপন বুতে কাজ করি। পরে ডেমরা আমার বাড়ির কাছে একটি প্রতিষ্ঠানে গ্রাফিক্স ডিজাইনার হিসাবে আছি। বিভিন্ন টিপস নিযে গবেষণা করি। একটি থেকে আরেকটি বের করার চেষ্ট করি।

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/azmol-huda-khan/16920

1 comment

  1. salakin

    thank you azmol huda khan keep running your journey

মন্তব্য করুন