«

»

Azmol Huda Khan

ভিডিও এডিটিং শিখুন খুব সহজে-পর্ব-১

বর্তমানে সকলেই ভিডিও এডিটিং সম্পর্কে কম বেশি জানেন। কেউ কেউ শিখতে চায়। কিন্তু তেমন কোন ভাল প্রতিষ্ঠান নেই বললেই চলে। আর যারা পারে তারা সহজে কোন কিছু শিখাতে চায় না। কিছু না কিছু হাতে রেখে দেয়। যাতে করে সেই ছাত্র পূনরায় ওই প্রতিষ্ঠানে ভর্তি হয় তার কোর্সটি শেষ করতে। কিন্তু তাতেও কোন লাভ হয় না। তাই আজকে আমি আপনাদের ভিডিও এডিটিং নিয়ে পোষ্ট করব। যাতে করে আপনারা খুব সহজেই এডিটিং শিখতে পারেন, সেই চেষ্টা করব।

যাইহোক এখন শুরু করা যাক।আশকরি সকলেই আমার দেয়া ইউলিড মিডিয়া স্টুডিও ৭.০ টি ডাউনলোড করেছেন। যারা ডাউনলোড করেননি তারা এই লিংক এ গিয়ে ডাউনলোড করেনিন। যদি করে তাকেন তাহলে নিচের মত ছবিটি দেখতে পাবেন।.

ছবি
তারপরে সেটআপ এ ক্লিক করুন তারপরে নিচের ছবিটি আসবে-
ছবি
তারপরে নেকসট (Next) এ ক্লিক করুন তারপরে নিচের ছবিটি আসবে-
ছবি
তারপরে নেকসট (Next) এ ক্লিক করুন তারপরে নিচের ছবিটি আসবে-
ছবি
তারপরে ইয়েজ এ ক্লিক করুন তারপরে নিচের ছবিটি আসবে
ছবি
সিরিয়াল নাম্বার নাম দিয়ে নেকসট (Next) নেকসট (Next) করে করে সেট আপ সম্পূর্ন করুন

আজ এই পর্যন্ত। আমি টিউনগুলো বেশি বড় করব না। কারণ ভিডিও এডিটিং সম্পর্কে অনেকেই মনে ভয়ভীতি নিয়ে আছে। তাই ছোট ছোট কাজ নিয়ে আমি সম্পূর্ণ ভিডিও এডিটিং এর কাজ আপনাদের শিখাবোই আর দেখবো আপনারা না শিখে কই যাবেন। টিউন সম্পর্কে কোন মতামত বা জানার ইচ্ছা থাকলে আমাকে সরাসরি মোবাইল করতে পারেন-০১৯১৪৭১৮২৯৯

আমার টিউন যদি আপনাদের এতটুকু ভাল লেগে থাকে। তাহলে আপনাদের কাছে আমার অনুরোদ ফ্রি মেম্বার হবার জন্য। মেম্বার হলে পরবর্তীতে আমার প্রতিটি টিউন আপনি ই-মেইল এর মাধ্যমে পেয়ে যাবেন। মেম্বার হবার নিয়মঃ

১। আমার ওয়েব সাইটের(www.total-sw.blogspot.com) ডানপাশে লিখা আছে “আপনার ই-মেইল লিখুন” এইখানে আপনার ই-মেইল লিখেন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।
২। তারপরে ফিডবার্নার নামে আরেকটি ফায়ারফক্স চালু হবে। নিচে ফাকা টেক্স বক্সে বড় নিল রং এর লিখা লিখে কমপ্লিট বাটনে ক্লিক করুন।
৩। আপনার কোড লিখাটি সঠিক হলে আরেকটি বক্স আসবে ই-মেইল সাব-স্কক্রিমশন রি-কুয়েস্ট। ক্লোজ উইন্ডোতে ক্লিক করুন।
৪। আপনার ইমেইল খুলুন। ওখানে লক্ষ করুন ফিড বার্নার থেকে একটি ম্যাসেজ গিয়েছি। তাতে একটিভ করার জন্য লম্বা আন্ডার লাইন দেয়া একটি লাইন  আছে তাতে ক্লিক করলেই আপনার কাজ শেষ। পরবর্তীতে আমি যতবার আমার ওয়েব পোষ্ট অথবা টপিক লিখব তা আপনি অটোমেটি ই-মেইল এর মাধ্যমে পেয়ে যাবেন। ধন্যবাদ।
কিছুই না বুঝলে আমাকে মোবাইল করতে পারেনঃ ০১৯১৪৭১৮২৯৯



এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Ms word টিউটোরিয়াল পর্ব (৬)
চলুন তৈরি করি ক্যালকুলেটর(৩)
Photoshop টিউটোরিয়াল পর্ব (৮)
সহজ পদ্ধতিতে ওয়েবসাইট তৈরি করুন [পর্ব-০১]
মাইক্রোসফট ওয়ার্ডে বুলেট, নাম্বার, পেজ লে আউট সেটিং এবং প্রিন্টিং এর ব্যবহার
কিভাবে আপনার কম্পিউটারে একসাথে কয়েকটি WEBCAM টা চালাবেন।
প্রতিদিন আয় করুন ৫$-৭$ Neobux থেকে আয়ের সব কিছু (Registration থেকে টাকা তোলা)

মন্তব্য দিনঃ

comments

About the author

Azmol Huda Khan

Azmol Huda Khan

সর্বদা কম্পিউটারে কাজ করতে ভালবাসি। প্রথম জীবন শুরু করি ডিসের বিজ্ঞাপন দিয়ে। যেটা ছিল ভিজুয়্যাল বেসিক দিয়ে তৈরী। পরে একটি প্রতিষ্ঠানে ভিডিও এডিটিং এর কাজ করি ৩ বছর। সেখান থেকে হার্ডয়্যার ও কম্পিউটার ট্রেনিং করায় আরো ৪ বছর। তারপরে দীর্ঘ সময় কাজ করি এ্যাড ফার্মে, এখানে ভিজিটিং কার্ড থেকে শুরু করে মাথার উপর বড় বড় সাইন বোর্ড ডিজাইন করতাম। পরে একটি পত্রিকার বিজ্ঞাপন বুথে কাজ করি। এভাবেই বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে প্রচুর সফটওয়্যারের উপর অভিজ্ঞতা হয়। আরো অনেক কিছু আছে পরে জানতে পারবেন............. যারা ইন্টারনেটের মাধ্যমে টাকা আয় করতে চান সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারেন-০১৯১৪৭১৮২৯৯ কারণ আমি প্রথম দিনেই ১৮৯০ টাকা পেয়েছি(ম্যাচিং এর জন্য) [url=http://postimage.org/image/5jjtbnhiz/][img]http://s17.postimage.org/5jjtbnhiz/35lwz2r.jpg[/img][/url]

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/azml-huda-khan/21152

মন্তব্য করুন