«

»

Captcha Work

অনলাইন এর মাধ্যমে আয় ও বাস্তবতা

বিসমিল্লাহির রাহমানির রাহীম। বর্তমান সময়ে  অনলাইন  এ  কাজ  করে  আয়  উপার্জন  করা  খুবই  সফল ও প্রতিযোগিতামূলক  প্রক্রিয়া । কোনো  ধরা  বাধা  নিয়ম  নাই বলে  অনলাইন এর  কাজ  খুব ই  জনপ্রিয়  হয়ে  উটছে । অনলাইন  এ  আয়  করা  খুব  সহজ  নয়  আবার  কঠিনও  নয় ।বর্তমান সময়ে অনলাইন এ  কাজ  বংলাদেশের  মত  উন্নয়নশীল  দেশগুলোর জন্য  খুবই  সম্ভাবনাময়  শিল্প । অনলাইন এ  কাজ  সবার  জন্য  উন্মুক্ত । দক্ষ  ও  অদক্ষ  যে  কেউ  এই  পদ্ততিতে  আয়  করতে পারে   এতে ধরা  বাধা  কোনো  নিয়ম  নাই । আপনিও  বিভিন্ন  উপায়ে  আয়  করতে  পারেন । আবার  আপনারা  অনেকে  হয়ত  ভেবে  থাকবেন  যে  অনলাইন এ আয়  করা  হয়ত  পানির  মত  সোজা মানে  আপনি  ঘুমিয়ে  থাকলেও  টাকা  কমাতে  পারবেন  ইত্যাদি । বাপারটা কিছু  অংশে  সত্য  হলেও  নতুনদের  জন্য  পুরোপুরি মিথ্যা ।আপনার  চারপাশে   একটু  খেয়াল  করলে  দেখবেন অফিস  এবং  কর্ম স্থানে  উর্ধতন  কর্মকর্তারা   যেমন  তুলনামূলক  কম  পরিশ্রমে  সবার  চেয়ে  একটু   বেশি  বেতন   পান  তেমনি অনলাইন এ  ঠিক  একই  কথা প্রযোজ্য ।অনলাইন এ  দক্ষ  ও অদক্ষ  উভয়  লোকই  আয়  করতে  পারে  তবে  তাতে  প্রচুর  ধৈর্যের  প্রয়জন ।অদক্ষ লোকেরা  বিভিন্ন  উপায়ে  আয়  করতে  পারে ।অনলাইন এ অদক্ষ লোকদের  জন্য  PTC(paid to click) affiliate marketing প্রভৃতি  কাজ  রয়েছে ।মোটামুটি  ইংরেজি বুঝতে  পারা  যে  কোনো  লোকই  এই পদ্ধতিতে  আয়  করতে  পারে ।প্রথমেই  PTC নিয়ে  আলোচনা  করা যাক। PTC হলো  এমন একটি পদ্দতি যে  পদ্দতিতে  কোনো একটি   site এ sign up করার  পর প্রতিদিন log in করে এদের  দেয়া   কিছু লিঙ্ক এ ক্লিক করতে  হবে ।বিনিময়ে  প্রতিটি ক্লিচ্কের  জন্য site এর উপর নির্ভর করে ০.০০১ ডলার থেকে ০.০১ডলার দিয়ে থাকে ।১ থেকে ৫ডলার হলে টাকা  উঠানো যায় । এজন্য   আপনার  একটি paypal  অথবা payza account থাকা লাগবে ।তবে  বাংলাদেশের জন্য payza উত্তম ।
PTC এর পুর্ন মিনিং হচ্ছে “Paid To Click” অর্থাৎ বিভিন্ন বিজ্ঞাপন দাতারা যাদের বিজ্ঞাপনেরবাজেট কম তারা তুলনামুলক কম মুল্যে পিটিসি সাইটে এড দেয় কিন্তু সেই এড দেখবে কে? তাইআমার আপনার মত লোকজন সেই এড গুলো দেখি এবং এই এড গুলো দেখার বিনিময়ে পিটিসিসাইট গুলো আমাদের নির্দিস্ট অর্থ প্রদান করে। আপনাকে সাইট গুলো প্রতিদিন একটি নির্দিস্টপরিমান এড দিবে এবং আপনি সেই এড গুলো দেখবেন এবং প্রতি এড দেখার বিনিময়ে আপনাকেসর্বোচ্চ ১ সেন্ট পর্যন্ত পে করবে (ফ্রি মেম্বারশিপের ক্ষেত্রে) । এছাড়া আপনার রেফারেলে কেউ যদিওই সাইটে রেজিস্ট্রেশন করে, তবে তাদের দেখা প্রতি এডের বিনিময়ে আপনি পাবেন সর্বোচ্চ ০.৫ সেন্ট করে (মেম্বারশিপের ক্ষেত্রে) । আপনি ভালো সাইট গুলো  থেকে গড়ে রেফারেল ছাড়া দৈনিক৩-৫ সেন্ট আয় করতে পারবেন।  পিটিসি কাজ সম্পর্ক জানেন তাদের জন্য এই পোষ্ট নয় যারানতুন তাদের জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস। ইন্টারনেটে অনেকে পিটিসি সাইট আছে যার বেশিরভাগই ভুয়া (scam) পেমেন্ট করেনা। তাই সবার কাছে অনুরোধ থাকবে কোন সাইট দেখেই কোনখোজ খবর না নিয়ে কাজ করা শুরু করবেন না যেন।পিটিসি সাইট গুলোর ৯০% ই ভুয়া অর্থাৎস্ক্যাম। কিন্তু ওই ১০% পিটিসি থেকে সত্যি আয় করা যায়। ইন্টারনেটে আয় এর অন্যতম উপায় হচ্ছে পিটিসি সাইট থেকে। প্রথমেইআপনাদের বলি আপনি যদি কোন কাজ এ দক্ষ হয়ে থাকেন ( যেমন গ্রাফিক্স ডিজাইন, কোনপ্রোগ্রামিং ল্যাংগুয়েজ,ডাটা এন্টি বা অন্য যেকোন ধরনের সফটওয়্যারে) যদি আপনার দক্ষতা থেকেথাকে তাহলে পিটিসি সাইটে কাজ করে নিজের মূল্যবান সময় নষ্ট করবেন না দয়া করে, সেক্ষেত্রেআপনি ফ্রিল্যান্সিং করে অধিক আয় করতে পারবেন, পিটিসি শুধু মাত্র তাদের জন্য যারা  যাদেরদিনে কিছু ফ্রী সময় আছে কিন্ত কোন কাজ পারেন না ,বা অনলাইনে আয়ের ব্যাপারে একেবারেনতুন বা আয়ের জন্য কাজ শিখছেন।
আমি আজ  আপনাদেরকে শীর্ষ 3টি পিটিসি সাইট এর খবর দিব যারা বর্তমানে elite site নামেপরিচিত

clixsense হলো শীর্ষ ১টি ptc কোম্পানি ।টাকা পাবার সম্ভাবনা ১০০%।
per click ০.০২থেকে ০.০০১সেন্ট এবং per referr ক্লিক ০.০০৮সেন্ট ।
প্রতিদিন ১০থেকে ১৪টা add দেয়া থাকে ।যত referr করা যায় ততই income বাড়তে থাকে ।referr করা ছাড়া income খুবই সামান্য কাজেই referral বাড়াতে হবে ।এই site এ registration যেহেতু free কাজেই referral বাড়ানো অসম্ভব নয় ।
কারো যদি ২৫জন referral থাকে তাহলে তার income মোটামুটি ১থেকে ২ডলার হয় ।
registration করতে হলে যেতে পারেন   এখানে 

Traffic RankAlexa traffic rank for clixsense.com (last 6 months).

 

neobux হলো শীর্ষ ১টি ptc কোম্পানি ।টাকা পাবার সম্ভাবনা ১০০%। per click ০.০১থেকে ০.০০১সেন্ট এবং per referr ক্লিক ০.০০৫সেন্ট । প্রতিদিন 20থেকে 30টা add দেয়া থাকে ।যত referr করা যায় ততই income বাড়তে থাকে ।
referr করা ছাড়া income খুবই সামান্য কাজেই referr বাড়াতে হবে ।এই site এ registration যেহেতু free কাজেই referr বাড়ানো অসম্ভব নয় । কারো যদি ২৫জন referral থাকে তাহলে তার income মোটামুটি ১থেকে ২ডলার হয় ।
free registration করতে  যেতে পারেন  এখানে

Traffic Rank

Alexa traffic rank for neobux.com (last 6 months).

 

এছাড়াও  ProBux হলো শীর্ষ ১টি ptc কোম্পানি ।টাকা পাবার সম্ভাবনা ১০০%। per click ০.০১থেকে ০.০০১সেন্ট এবং per referr ক্লিক ০.০০৫সেন্ট । প্রতিদিন 20থেকে 30টা add দেয়া থাকে ।যত referr করা যায় ততই income বাড়তে থাকে ।referr করা ছাড়া income খুবই সামান্য কাজেই referr বাড়াতে হবে ।এই site এ registration যেহেতু free কাজেই referr বাড়ানো অসম্ভব নয় ।
free registration করতে এই লিঙ্কে যেতে পারেন  এখানে

 

 


মন্তব্য দিনঃ

comments

About the author

Captcha Work

Captcha Work

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/anis151/46964

1 comment

  1. Davy Jones
    sejan

    THE-BUX try করতে পারেন। এটা trusted
    link: http://www.the-bux.net/?ref=punksejan

মন্তব্য করুন