«

»

Aeireen Sultana

Taskbar Clock এ ঘন্টা, মিনিট এর সাথে সেকেন্ড যোগ করুন Windows PC তে

আশাকরি সবাই ভাল আছেন। প্রতিদিনের মত আজও একটা দারুন টিপস নিয়ে হাজির হলাম। যারা ল্যাপটপ বা ডেস্কটপ ইউজ করি তারা হয়ত এই ছোট বিষয়টি খেয়াল করেন নি অনেকেই। আপনার Taskbar এর নিচের যে ঘড়ি বা Date দেখতে পান সেখানে দেখবেন ঘন্টা এবং মিনিট অপশনটা থাকে। কিন্তু আপনি যদি সেকেন্ড অপশনটা কিভাবে যোগ করবেন? ছোট একটু কাজ করে আপনি সেকেন্ড অপশনটা যোগ করতে পারবেন। তাতে আপনার বন্ধু বা পরিচিত জনের থেকে আপনার টাস্কবারটা আলাদা দেখবে।

Step -01: প্রথমে আপনার পিসির Start Menu থেকে Run  যেতে হবে তারপর regedit লিখে এন্টার প্রেস করুন। এখন যে উইন্ডো টা ওপেন হবে সেখান থেকে HKEY_CURRENT_USER খুঁজে বের করুন Software থেকে Microsoft\Windows\CurrentVersion\Explorer\Advanced এভাবে Advanced এ ক্লিক করুন।

Step -02 : এখন Advanced এ রাইট ক্লিক করুন এখান থেকে DWORD (32-bit) Value তে ক্লিক করুন যদি আপনার উইন্ডোজ ৩২ বিটের হয়। যদি ৬৪ বিট হয় তাহলে DWORD (64-bit) Value তে ক্লিক করুন। তারপর যে ইউন্ডোটা ওপেন হবে সেখান থেকে Velue নেম  তে showseconds in system clock লিখুন Velue Data ১ লিখে ok তে ক্লিক করুন। কাজ শেষ

বুঝতে সমস্যা হলে এই ভিডিওটা দেখে নিতে পারেন।

আর আমার চ্যানেলে Subscribe করতে ভুলবেন না কারন আমি নিয়মিত ভাবে টেকনোলজি বিষয়ক ভিডিও আপলোড করে থাকি। আর ১০০+ ভিডিও আছে আমার চ্যানেলে।


মন্তব্য দিনঃ

comments

About the author

Aeireen Sultana

Aeireen Sultana

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/alamin-eraitblog/80883

মন্তব্য করুন