«

»

বিডি টিউটোরিয়াল গিফট

বন্ধু!!সহজ ১টি নিয়মের মাধ্যমেই উইন্ডোজ এক্সপি থেকে MSN messenger গায়েব করুন!

সবাইকে সালাম। পিসিতে বিশেষ করে XP Operating System ইনষ্টল করলে বিল্টইনভাবে MSN সফট ওয়্যার চালু হয়। এর পূর্ণ নাম msn messenger । MSN সফট ওয়্যার মূলত একটি মেইলিং ও চ্যাটিং অন্তভূক্ত মাধ্যম। এটি Microsoft Corp. এর একটি নিজস্ব প্রস্তুতকৃত Product। বিশ্বের বিভিন্ন দেশ MSN সফট ওয়্যার ব্যবহার করে থাকেন। কিন্তু আমাদের দেশে এটি ততটা জনপ্রিয়তা অর্জন করতে পারে নি। কেননা, আমরা অনেকেই MSN এর বিকল্প অনেক সফটওয়্যার ব্যবহার করে থাকি। আমরা যারা পিসিতে MSN ব্যবহার করিনা কিন্তু অযথা জায়গা দখল করে থাকে। আবার নেট কানেক্ট করলে মাঝে মধ্য এই সফটওয়্যারটি চালু হয়ে বিরক্তি সৃষ্টি করে ইত্যাদি। এখন সমাধান হল একে আনইনষ্টল করতে হবে। কিন্তু Uninstall এর কথা বললে তো হবেনা কেননা,  MSN এক্সপি অপারেটিং সিস্টেম বাদে অন্যসব ভার্সনের উইন্ডোজে Uninstall করা যায়। মুল কথা MSN এক্সপি অপারেটিং সিস্টেমের Add/Remove প্রোগ্রামে দেখা যায় না। তাই অনেকের ইচ্ছা থাকলেও  Uninstall এর কাজটি করতে পারেন না। অবশ্য এর একটি উপায় আছে –

১। প্রথমত অআপনাকে C:/Windows/INF নামের এক হিডেন ফোল্ডারে প্রবেশ করতে হবে।

২। এখান থেকে অআপনাকে খুজে বাহির করতে হবে Sysoc.INF নামের একটি ফাইল।

৩। এবার নোট  প্যাডের সাহায্য এটি ওপেন করে তার ভিতরে খুজে বাহির করুন, msmsgs = msgrocns.dll,Oc Entry, msmsgs.inf, hide,7 । এই লাইন থেকে শুধুমাত্র hide লেখাটি মুছে ফেলতে হবে। কমা (,) যেমন আছে তেমনই থাকবে। ফলে লাইনটি হবে msmsgs= msgrocns.dll,Oc Entry, msmsgs.inf, ,7।

৪। এবার ফাইলটি সেইভ করে বাহির হয়ে Control panel > Add/Remove প্রোগ্রামে গেলে msn messenger কে দেখা যাবে।

৫। এরপর এখান থেকেই msn messenger টিকে সহজেই আনইনষ্টল করতে পারবেন।

(বিঃদ্র-যারা পূর্বের windows XP  SP1  & Sp2 ব্যবহার করেন তাদের জন্য এই টপিসটি উপযুক্ত)

আজ এই পর্যন্তই পোষ্টের লেখা শেষ করছি। আবার এই সাইটে কবে পোষ্ট করতে পারব তা সঠিকভাবে বলতে পারছিনা। খোদা-তায়ালা যদি পরবর্তীতে সেই সুযোগ করে দেন তাহলে ইনশাআল্লাহ্ লেখার আশাবাদ ব্যক্ত করছি। পরিশেষে সবার সবার সুস্থতা কামনা করছি। আল্লাহ হাফেয-

  N.B- : DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Autorun.inf virus টি disable করে রাখুন.........
ফায়ারফক্সের অসাধারন একটি এসইও টুলবার সম্পর্কে জেনে নিন
ফিশিং কে চিহ্নিত করুন এক ক্লিকে
চলুন দেখে আসি গুগল ক্রোমের অজানা কিছু ফিচার! যে ফিচার গুলো আপনার কাজকে আরো বেশি গতিময় করে তুলবে
গ্রামীণফোনে ১৫, ২৫ টাকায় ১০০ ও ১৫০ এমবি ইন্টারনেট অফার (সীমিত সময়ের জন্য)
গ্রামীনফোনে এবং এয়ারটেলে ফ্রি ইন্টারনেট ব্রাউজ করুন PD Proxy দিয়ে। এত সহজে আনলিমিটেড পাওয়ার চান্স কে...
BITCOIN ক্রয় বিক্রয়ের একটি বিশ্বস্ত নাম Bdwalletex.com। Minimum 1$ হলেই ক্রয় বিক্রয় করতে পারবেন । AF...

মন্তব্য দিনঃ

comments

About the author

বিডি টিউটোরিয়াল গিফট

বিডি টিউটোরিয়াল গিফট

BD Tutorial Gift -অনলাইন আয়ের ব্লগিং পাঠশালা! বিস্তারিত জানতে লগইন করুন- http://bdtutorialgift.blogspot.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/tips-tricks/achana-pathik/25549

3 comments

  1. HALIM
    HALIM

    السلام عليكم ورحمة الله.প্রথমে বলতে হবে এই লেখাটা আপনার না অন্য কারো। আপনার ভাষ্য অনুযায়ী আপনার নাম Mehbuba. আর আপনার সহপাঠীর নাম Moriom। আর টুইট টা করেছন Moriom। এখন আমি কার কাছে আমার সমস্যা বলব।
    যাক, আমি নিয়ম মত সব করলাম কিন্তু windows messsenger টি add /remove program এ পেলাম না। কি করব। অথচ all prgrame এটা আছে।

    1. বিডি টিউটোরিয়াল গিফট
      Moriom

      ১। কমেন্ট করার জন্য ধন্যবাদ আপনাকে। সত্যিকার অর্থে এই সাইটে টুইটস করতে গেলে মাঝেমধ্য আমার বন্ধুরা আমাকে সহায়তা করে থাকে। টেকটুইটস এর পাশাপাশি আমি ও আমার বন্ধুরা যৌথভাবে অন্য সাইট গুলোতেও টুইটস গুলো প্রকাশ করে থাকি। যারা টুইটস সাইটের নিয়মিত ভিজিটর তারা দেখবেন যে, মাঝেমধ্য আমার পোস্টের নিচে Edited by- কাথাটি লেখা খাকে (বিশেষ করে যখন যৌথভাবে টুইটস প্রকাশ করে থাকি)। ব্লগে পোস্ট লেখার জন্য আমাদের বন্ধুদেরই গঠিত এক টিম আছে। এখানে প্রায় ১৫ জনের মত সদস্য আছি। যেমন ধরুন- ক্যাম্পাস ছুটিতে থাকলে আমি যদি গ্রামের বাড়িতে থাকি তাহলে আমার বন্ধুরা আমার পোস্টের কাজ গুলো করে থাকে। অবশ্য তখন প্রোফাইলের কাঠামোও পরিবর্তন হয়ে যায়। সুতরাং উপরে উল্লেখিত প্রোফাইলে মেহবুবা /মরিয়ম কিংবা অন্য নাম লেখা খাকলে তাতে বিচলিত হবার কোন কারন দেখছি না। কেননা, সম্মানীত ভিজিটর যদি আমাদের পোস্ট সম্পর্কে কমেন্ট করেন তা যথাসাধ্য উত্তর দিতে চেষ্টা করি।তবে অনেক সময় প্রোফাইল আপডেট দিতে আমরা মিসটেক করে ফেলি।
      ২। উপরে আপনি যে সমস্যার কখা বলেছেন-
      windows messsenger টি add /remove program এ পেতে চাইলে আপনাকে প্রথমত Sysoc.INF নামের একটি ফাইলটি কাষ্টমাইজ করে কাজটি করতে হবে। পুরো আলোচনা তো টুইটস এর মধ্যই করেছি। ভাল করে টুইটসটি পতে বেশ কয়েকবার চেষ্টা করলে আশা করি সমাধান পাবেন। কারন, এটি নিজেরা পরীক্ষা করেই তারপর পাবলিশ করেছি।
      —————
      Bloger Team
      RU-6100

  2. Nicotine Rasel

    just start sign up and start earning. within 2-3hours you will earn 25$
    it is not a ptc site. only normal worker can earn from here. instant payout. last night i work here and i pay money. here is the link below
    http://peoplestring.com/?u=rasel90

মন্তব্য করুন