«

»

প্রযুক্তির সেরা ব্লগ টেকটুইটসের পক্ষ থেকে সবাইকে অনেক অনেক শুভেচ্ছা

কোন কিছু শুরু আগে অনেক চিন্তা ভাবনা হয়। এটা করলে কি হবে, ঐটা করলে কি হবে। মানষে কি বলবে। ভালো হবে তো!! আরো অনেক চিন্তা। টেকটুইটস এর ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয় নি। আমাদের ও অনেক চিন্তা হয়েছিলো টেকটুইটস নিয়ে। একটা প্রযুক্তি ব্লগ হবে, যার মধ্যে সবাই লিখতে পারবে। নিজের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দিতে পারবে। চিন্তা গুলো অনেক আগের। টেকটুইটস ব্লগটি শুরুর আরো ৬ মাস আগের চিন্তা। ব্লগ তো হবে কিন্তু নাম দিব কি, কি ভাবে করব। কি করব এসব হাবি জাবি। যেহেতু প্রযুক্তি সম্পর্কিত ব্লগ, তাই টেক কথাটা এমনিতেই চলে আসে। আর শুধু টেক দিয়ে তো আর ডোমেইন পাওয়া যাবে না, আগেই ডোমেইন টা কিনে পেলছে। তার পর কি দেওয়া যায় চিন্তা করতে করতে অনেক কাটা কুটি করে শেষ পর্যন্ত টুইট ঠিক করা হলো। কিন্তু techtweets.com ও পাওয়া যায় নি। কেউ একজন কিনে রাখছিল। কি আর করা, এক পরিচিত ওয়েব ডেবলপিং ফার্মের সাহায্যে techtweets.com.bd টাই নিয়ে নিলাম সাথে ছোট একটা হোস্টিং প্যাকেজ। আমাকে বেশি হোস্টিং দেয় নি কারন ওরা বলে লাগবে না। দুই দিন এর মধ্যে আমি আর আমার এক ফ্রেন্ড মিলে ব্লগ লেখার উপযুক্ত করে ব্লগ লেখা শুরু করলাম। ১০ দিন না যেতেই হোস্টিং ব্যান্ড উইথ শেষ। ওদের কে কল দিলাম যে আমার আরো ব্যান্ডউইথ লাগবে। সাইট সাসপেন্ড হয়ে আছে। ওরা বাড়িয়ে দেয় নি। প্রথমেই গোলমাল লেগে যাওয়াতে অনেক মন খারাপ ছিল। অনেক বেশি মন খারাপ ছিল। উনারা কিছুই বুঝে নি, বলে ইললিগ্যাল কন্টেন্ট নাকি শেয়ার করছি তাই এমন হয়েছে। আরো উলটা পালটা আমাকে বুঝিয়ে দিয়েছে। ঐ সময় এত কিছু বুঝতাম না, তবে এটা বুঝতাম যে আমাকে ভুল তথ্য দেওয়া হচ্ছে। মন খারাপ করে চলে আসলাম। সাইট সাসপেন্ড হয়েই রইল।

মাহাবুব ভাইয়ের সাথে কিছু পরিচয় ছিল। উনাকে বললাম হোস্টিং এর কথা। উনি হোস্টিং দিল। হোস্টিং পরিবর্তন করে আবার আমরা টেকটুইটস কে চালু করলাম। টেকটুইটস আবার প্রথম কয়েক দিনের মতো ভিজিট হতে লাগলো। লিখতে লাগলাম আর কয়েক জন ফ্রেন্ড ও লিখতে লাগলো। এভাবেই শুরু। বেশি দিন হয় নি। এখন টেকটুইটস এ অনেক ভিজিটর, অনেক লেখক। আমাদের সকল লেখক আর ভিজিটরদের জন্যই আজ আমরা এখানে আসতে পেরেছি। প্রথম থেকেই অনেক প্রত্যাশা ছিল টেকটুইটস নিয়ে, অনেক ভালো করবে। সেরা একটি প্রযুক্তি ব্লগ হবে। হয়েছে, আমরা যত টুকু আশা করেছি তার থেকে অনেক বেশি। সবাই সাথে থাকার এই একটাই সুবিধে। ধন্যবাদ আমাদের সকল বন্ধুদের। টেকটুইটস এর সকল টুইটারদের, সকল ভিজিটরদেরকে। আজ টেকটুইটস এলেক্সাতে বাংলাদেশের মধ্যে ১০০ এর মধ্যে প্রবেশ করেছে। আজ টেকটুইটস বাংলাদেশের মধ্যে ৯৯ তম ওয়েব সাইট।

সবাই সাথে থাকলে টেকটুইটস আরো সামনে এগিয়ে যাবে। প্রযুক্তি সম্পর্কে জানতে এবং প্রযুক্তি সম্পর্কে জানাতে টেকটুইটস এর সাথেই থাকুন… সবার জন্য শুভ কামনা।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

সহজেই সার্চ এর ১০ টি উপায়!
হটস্পট প্রযুক্তি ও ক্রিকেট।
আসুন দেখে নেই টেকটুইটস ব্লগে রেজিস্ট্রেশন ও টুইট করার পদ্ধতি
টেক ব্লগিং কন্টেস্ট ২০১১ এর বিজয়ীরা
আপনার কম্পিউটার’কে সহজেই ওয়াই-ফাই হটস্পট বানিয়ে ফেলুন আর ইচ্ছে মত আপনার ইন্টারনেট সংযোগ শেয়ার করু...
(এক্সক্লুসিভ) হ্যান্ডস-অন রিভিউঃ Walton Primo X2mini
আঙুলের ইশারায় চলবে টিভি

মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/techtweets-2/jakirbdl/21663

9 comments

Skip to comment form

  1. LuckyFM

    জাকির ভাইয়ের সাথে আগে থেকেই আছি তাই সবই জানি 😉
    সাথে ছিলাম আছি থাকবো :)
    হয়তো ফ্রন্ট এন্ডে নয়তো ব্যাক এন্ডে কিংবা ভিন্ন কোন ইন্ডে :)

    টেক্টুইটসের উত্তরোত্তর সাফল্য কামনা করি

    1. ঐ ছেলেটি
      jakir

      সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি সামনেও থাকবেন :)

  2. MNUWORLD

    টেকটুইটস এগিয়ে যাবে পাশে ছিলাম, থাকবো । টেকটুইটস এর জন্য রইল শুভকামনা। :)

    1. ঐ ছেলেটি
      jakir

      অনেক ধন্যবাদ নাসির ভাই পাশে থাকার জন্য।

  3. Rubel Orion

    ইশ!! আমি যদি জাকির ভাইয়ের সাথে থাকতে পারতাম…। :(

    1. ঐ ছেলেটি
      jakir

      :O তাহলে কে ছিল?

  4. Sadik
    Sadik

    জেনে অনেক ভালো লাগল, কেননা আমিওত এর একজন গর্বিত টুইটার :p
    শুভকামনা রইল, আশা করি একদিন এলেক্সাতে তে ১-২০ এর মধ্যে চলে আসবে।

  5. Abdul Mannan Asif
    Abdul Mannan Asif

    ওরে……………যাক আমি টেকটুইটস সাথে আছি থাকবো ইনশাআল্লাহ।
    টেকটুইটস এর জন্য রইল অনন্ত শুভকামনা <3

  6. Masud

    জাকির ভাই খবরটি শুনে খুব ভাল লাগল। টেকটুইটসের উত্তরোত্তর সাফল্য কামনা করি |টেকটুইটস এর জন্য রইল শুভকামনা | টেকটুইটস সামনে এগিয়ে যাবে, এই কামনা।

মন্তব্য করুন