«

»

শুরু হচ্ছে রাজধানীতে Space apps next jen হ্যাকাথন

২৭-২৮ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে “Space apps next jen” হ্যাকাথন। টানা ৩৬ ঘন্টার এই হ্যাকাথনের আয়োজন করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। এর সাথে আরও রয়েছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং বাংলাদেশ ইনোভেশন ফোরাম। যার সাথে সহযোগীতা করছে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান সেকেন্ড মিউজ। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে।

ডেটা ডাইভ, সেন্স ইয়োরসেলফ, সেলফ ইনভেডারসহ যেকোন ধরনের ধারনা জমা দিতে পারবে শিক্ষার্থীরা। তবে এর জন্য স্কুল বা কলেজের শিক্ষার্থীদের পুর্বে নিবন্ধন করতে হবে। দলগুলি এমনভাবে ভাগ করা হবে যেন, প্রতিটি দলে দুইজন থেকে চারজন সদস্য থাকেন। জমাকৃত ধারনা থেকে নির্বাচিত ৫০টি ধারনা অংশগ্রহন করার সুযোগ পাবে। নির্বাচিত দলের প্রতিটিতে একজন পরামর্শদাতা থাকবেন। যিনি দলের সার্বিক সহযোগিতায় থাকবেন।

ইতিমধ্যেই সারাদেশের ৮০ টির বেশি শিক্ষা প্রতিষ্ঠানে এর জন্য প্রচারনা চালানো হয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য প্রথমেই নিবন্ধন করতে হবে। নিবন্ধন করতে ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। আবেদনের জন্য www.bif.org.bd ঠিকানায় ভিজিট করতে হবে।
এছাড়া Online ছাড়াও আবেদন পত্র প্রেরন করেও আবেদন করা যাবে। এর জন্য অংশগ্রহনকারীর প্রকল্পের নাম, দলনেতা এবং সদস্যদের নাম, ফোন নম্বর, ই-মেইল যুক্ত করে আবেদন পত্র পাঠাতে হবে। আবেদন পত্রে প্রকল্পের বিবরন, শিক্ষক/ অভিভাবকের নামও থাকতে হবে।

অংশগ্রহনের জন্য আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ (৫ম তলা),
কাওরান বাজার,
ঢাকা-১২১৫।

Source


মন্তব্য দিনঃ

comments

About the author

mimi1

Permanent link to this article: http://techtweets.com.bd/tech-market/mimi1/71885

মন্তব্য করুন