«

»

চলুন দেখে আসি চলতি বছরের আলোচিত হতে যাওয়া ৫ টি জনপ্রিয় স্মার্টফোন!

বর্তমান সময়টা হল প্রতিযোগিতার সময়। সবাই চাই প্রতিযোগিতায় শীর্ষ অবস্থানে থাকতে। প্রযুক্তির দিক দিয়ে এই সময়টাও খুবই প্রতিযোগিতামূলক। প্রযুক্তি বিশ্বে স্মার্টফোনের দাপট বেড়েই যাচ্ছে। স্মার্টফোনের মাধ্যমে মানুষের কাজকে সহজ, সাবলীল, আনান্দদায়ক ও ইউনিক করার জন্য বিভিন্ন কোম্পানি ও ব্যাক্তি নিয়ে আসছে নতুন নতুন প্রযুক্তি। স্মার্টফোনের নতুন নতুন ফিচারের মাধ্যমে স্মার্টফোনের ক্ষমতা বেড়ে যাচ্ছে এবং বেড়ে যাচ্ছে মানুষের নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার আগ্রহ। বর্তমান বিশ্বে স্মার্টফোনের চাহিদা ব্যাপক হারে বেড়েই চলছে। আজ আপনাদের সাথে ৫ টি জনপ্রিয় স্মার্টফোনের সাথে পরিচয় করে দিব, যে স্মার্টফোন গুলো চলতি বছরে আলোচিত হতে যাচ্ছে।

স্যামসাং গ্যালাক্সি নোট

samsung galaxy note 4

এটি একটি চমত্কার অ্যান্ড্রয়েড ডিভাইস। স্যামসাং গ্যালাক্সি নোট ৪ ফোন ইতিমধ্যে শিল্প জুড়ে সমালোচকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা লাভ করেছে। স্যামসাং গ্যালাক্সি নোট ৪ এর নতুন ফিচারের আপনি পাবেন ২.৭ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৫১৫ পিপিআই চতুর্মুখী এইচডি সুপার আমোলেড ডিসপ্লে, বড় স্টোরেজ এবং 16 মেগাপিক্সেল ক্যামেরা।

এলজি জি৩

LG G3

এলজি জি৩ এবার তার সেরা 5.5-ইঞ্চি ডিসপ্লের জন্য খুবি জনপ্রিয়তা লাভ করেছে। এই স্মার্ট ফোন বৃহৎ 5.5-ইঞ্চি ডিসপ্লে থাকা সত্ত্বেও এটি খুবই পাতলা এবং হালকা। এই স্মার্টফোনে পাবেন মাইক্রোএসডি কার্ড স্লট, উন্নত ব্যাটারি, এইচ ডি ক্যামেরা, উদ্ভাবনী পিছন বাটন নকশা, ফোন বৃহৎ 5.5-ইঞ্চি ডিসপ্লে, ২.৫ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ইন্টারনাল মিমরি ১৬ জিবি এবং আরো কিছু নতুন ফিচার যেগুলো আপনি এলজি জি৩ পাবেন।

এইচটিসি ওয়ান এম৮

এইচটিসি ওয়ান এম৮

নতুন আপডেটের সাথে তাল মিলিয়ে এইচটিসি ওয়ান এম৮ স্মার্টফোনের আপডেট হয়েছে। এই স্মার্টফোনের ডিজাইন আগের ভার্সন থেকে এবার আরো চমৎকার করা হয়েছে। এইচটিসি ওয়ান এম৮ স্মার্টফোন সাজানো হয়েছে 5.0 ইঞ্চি ডিসপ্লে, ২.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, মাইক্রোএসডি কার্ড স্লট, ১৬/৩২ জিবি ইন্টারনাল মিমোরি, ২ জিবি র‍্যাম, এইচ ডি ক্যামেরা, লি পো ২৬০০ এমএএইচ ব্যাটারি দ্বারা। এইচটিসি ওয়ান এম৮ আপনার কাজের গতিকে আরো সহজ করে দিবে।

ওয়ান প্লাস ওয়ান

ওয়ান প্লাস ওয়ান

ওয়ান প্লাস ওয়ান একটি শক্তিশালী স্মার্টফোন। আপনি এই স্মার্টফোনের মাধ্যমে আপনার কাজের দক্ষতা আরো বেড়ে যাবে। ওয়ান প্লাস ওয়ান স্মার্টফোনে তৈরি করা হয়েছে শক্তিশালী ডিভাইচ দ্বারা। আপনি ওয়ান প্লাস ওয়ান এ পাবেন ৩ জিবি র‍্যাম, ২.৫ কোয়াড কোর প্রসেসর, ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্মার্টফোনের সব ভাল ভাল কনফিগারেশনই ওয়ান প্লাস ওয়ান এ পাবেন।

মটো এক্স

চলুন দেখে আসি চলতি বছরের আলোচিত হতে যাওয়া ৫ টি জনপ্রিয় স্মার্টফোন।

২০১৫ সালে মটো এক্স স্মার্টফোন গ্রাহকের চাহিদার দিক থেকে খুবই ভাল অবস্থানে আছে। মটো এক্স স্মার্টফোন ব্যাবহারকারীর কাজকে সুপার স্পীডের করে দিতে সক্ষম। আপনি এই স্মার্টফোনে যে মুল ফিচার গুলো পাবেন তা হল ডিসপ্লে ৫.২ ইঞ্চি, ২.৫ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, লায়ন ২৩০০ এমএএইচ ব্যাটারি, 13 MP ক্যামেরা, ২ জিবি র‍্যাম ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ভি৪,৪,৪ (কিটক্যাট) আপগ্রেডেবল ভি৫ (ললিপপ)।

 

আপনাদের সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি। আশা রাখি আগামী দিনে আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হতে পারব।


মন্তব্য দিনঃ

comments

About the author

Jashim Uddin

Permanent link to this article: http://techtweets.com.bd/tech-market/jashim-uddin/60665

মন্তব্য করুন