«

»

আপনার বাসার নিরাপত্তার জন্য ৫ টি পদক্ষেপ

ধাপ ১ঃ

আপনার বাড়ির সম্ভাব্য জায়গা গুলো সনাক্ত করুন যেখানে আপনি নিরাপত্তা ক্যামেরা ইনস্টল করার পরিকল্পনা করছেন। আপনি কি সত্যিই এমন জায়গায় ফোকাস করতে চান যেখানে আপনি দেখতে চান বা আমাদের কেবল সেই জায়গার কথা বলতে পারেন যেখানে মানুষ জন যেতে পারে।  আপনি জায়গাগুলো সনাক্ত করার পরে সেখানে যেন পরিস্কার ভিউ আসে টা নিশ্চিত করতে হবে, এজন্য এমন কিছু যদি থাকে যা ভিডিও ব্লক করতে পারে টা সরিয়ে ফেলতে হবে।

এখানে কিছু জায়গা আছে যেখানে আপনি ক্যামেরা ইনস্টল করার জন্য সর্বোত্তম বিবেচনা করতে পারেন।

 

বাড়ির বাইরেঃ

  1. বারান্দা
  2. সামনের দরজা
  3. পিছনের দরজা
  4. গলির সামনে

 

ঘরের ভিতরঃ

  1. লিভিং রুম
  2. রান্নাঘর
  3. ডাইনিং রুম
  4. সিঁড়ি
  5. বাচ্চাদের রুম

এখানে শুধু কিছু উদাহরণ দেয়া হয়েছে যেখানে আপনি আপনার নিরাপত্তা ক্যামেরা স্থাপন বা ইনস্টল করার নির্বাচন করতে পারেন। তবে এতা নির্ভর করবে আপনার বাসার ধরণ কেমন তার উপর।

 

ধাপ ২ঃ

ইনস্টলেশনের সময় কী কী বিবেচনা করতে হবে তা জানতে দক্ষ একজন ইলেট্রিশিয়ানের সাথে পরামর্শ করুন। এগুলির মধ্যে রয়েছে ওয়্যারিং, আপনার ডিভিআর বা এনভিআর লাগানোর জন্য কতটা নিরাপদ, কতগুলি ক্যামেরা আপনি ইনস্টল করতে যাচ্ছেন, আপনি কোন ধরনের বাড়িতে বাস করছেন এবং আরো অনেক কিছু অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়াও আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার কাছে এমন একটি পণ্য আছে যা ভাল মানের পণ্য । এটি আপনাকে খারাপ ইনস্টলেশন প্রতিরোধ করতে সাহায্য করবে যে সমস্যাগুলি শীঘ্রই দেখা যায়। লাইসেন্সপ্রাপ্ত কোন কম্পানির থেকে সার্ভিস নিলে আপনাকে অপ্রয়োজনীয় খরচ থেকে টাকা বাঁচাতে সহায়তা করবে এবং আপনাকে নিশ্চিত নিরাপত্তা দিবে।

 

ধাপ ৩ঃ

আপনার যদি ইতিমধ্যে একজন ইলেট্রিশিয়ান থাকে, তাহলে আপনাকে সিদ্ধান্ত  নিতে হবে আপনি কি ধরনের ক্যামেরা কিনতে চান। বাজারে বিভিন্ন দাম এর ক্যামেরা আছে। উদাহরণস্বরূপ এনালগ এইচডি ক্যামেরাগুলি আপনি  তুলনামুলক কম খরচে পাবেন কিন্তু আইপি ক্যামেরাগুলি তার মান এবং বৈশিষ্ট্যের কারণে বেশি দামি । এই সিদ্ধান্তটি আপনার বাজেটের উপর নির্ভর করবে। আপনি যদি একটি ন্যূনতম বাজেটের জন্য চান তাহলে এনালগ বা এএইচডি ক্যামেরা আপনার জন্য ভাল কিন্তু আপনি যদি একটি চমৎকার মানের ক্যামেরা চান তবে আইপি ক্যামেরা আপনার জন্য নিখুঁত।

 

ধাপ ৪ঃ

এখন আপনি জানেন যে আপনার বাড়ির জন্য সবচেয়ে ভাল কোনটি, এখন আপনি কি এটি নিজেই ইন্সটল করতে চান নাকি ইনস্টলারদের দ্বারা সম্পন্ন করতে চান। যদি আপনার নিরাপত্তা ক্যামেরা ইনস্টল করার বিষয়ে অভিজ্ঞতা এবং জ্ঞান থাকে তবে আপনার নিজের এটি ইনস্টল করতে সমস্যা হবে না। কিন্তু যদি আপনি এমন কেউ হন যিনি জানেন না যে কীভাবে ইনস্টল করা হয়, তাহলে কোন সার্ভিস প্রভাইডার থেকে করে নেয়াই উত্তম।

 

ধাপ ৫ঃ

ক্যামেরা ইনস্টল করা হয়ে গেলে  এখন আপনার হাতে আপনার বাড়িতে পূর্ণ নিয়ন্ত্রণ থাকতে পারে। আপনি এখন নিরাপত্তা নিয়ে নিশ্চিত থাকতে পারে কোন রকম চিন্তা না করে। একটি সুখী জীবন যাপনের জন্য বাড়ির ভিতরের নিরাপত্তা বেবস্থা খুব ই জরুরি। আপনি যদি আমাদের সার্ভিস পেতে চান তবে  আমাদের ওয়েবসাইটটি দেখতে পারেন এখানে ক্লিক করে CCTV camera company in Bangladesh এবং এখনি সুরক্ষিত হতে পারেন।

 


মন্তব্য দিনঃ

comments

About the author

farjanacsl

Permanent link to this article: http://techtweets.com.bd/tech-market/farjanacsl/81744

1 ping

  1. আপনার বাসার নিরাপত্তার জন্য ৫ টি পদক্ষেপ » টেকটুইটস – BD Tech Master

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); (adsbygoogle = window.adsbygoogle || []).push({}); Source link […]

মন্তব্য করুন