«

»

অনুপম শুভ্র

যুক্তরাজ্যে স্যামসাং এর সাথে মামলায় হারলো অ্যাপল

অ্যাপল কম্পিউটার ইনকরপোরেটেড যুক্তরাজ্যে স্যামসাংয়ের বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় হেরে গেছে। অ্যাপলের অভিযোগ ছিল, তাদের পণ্যের নকশা নকল করেছে দক্ষিণ কোরিয়ার স্যামসাং। লন্ডন হাইকোর্ট রায় দিয়ে বলেছেন, স্যামসাং অ্যাপলের কোনো নকশাস্বত্ব লঙ্ঘন করেনি। হাইকোর্টের বিচারক ব্রিস বলেন, ‘স্যামসাংয়ের গ্যালাক্সি ট্যাব কম্পিউটারের নকশা মোটেই অ্যাপলের আইপ্যাডের মতো নয়। স্যামসাংয়ের কোনো পণ্যের নকশা অ্যাপলের পণ্যের মতো সাদামাটা নয়।
বিচারক অ্যাপলকে এই নির্দেশ দেন, স্যামসাং যে তাদের পণ্যের নকশা নকল করেনি, এ ব্যাপারে একটি বিজ্ঞাপন অ্যাপলকে প্রচার করতে হবে। অ্যাপলের ওয়েবসাইটে এই বিজ্ঞাপন কমপক্ষে ছয় মাস ধরে প্রচার করতে হবে। এ ছাড়া বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশনেও এই বিজ্ঞাপন প্রচার করতে হবে।
এ নিয়ে অ্যাপল মোট চারটি দেশে স্যামসাংয়ের বিরুদ্ধে করা মামলায় হারল। এর আগে যুক্তরাষ্ট্র, নেদারল্যান্ড ও অস্ট্রেলিয়ায় করা মামলায় অ্যাপল হেরে যায়। তবে যুক্তরাষ্ট্রে স্যামসাংয়ের বিরুদ্ধে করা অপর একটি মামলায় অ্যাপলের জয় হয়েছিল। মেধাস্বত্ব আইন লঙ্ঘন করায় স্যামসাং কর্তৃপক্ষকে ১০৫ কোটি ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মার্কিন আদালত। লন্ডন হাইকোর্টের এ রায়ের ব্যাপারে অ্যাপল এখনো কোনো বিবৃতি দেয়নি


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

5Th Generation IPod touch সম্পর্কে জেনে নিন
এ সপ্তাহের প্রযুক্তি বাজার দর আপডেটেড ২০/১২/২০১২ইং
ডিজিটাল আইডি কার্ড/প্লাস্টিক আইডি কার্ড প্রিন্টার এর খুঁটিনাটি
গুগল গ্লাসে এন্ড্রয়েডের পাশাপাশি আইওএস ও
এবার ঘুমিয়ে ঘুমিয়ে ফুল অটোস্ক্রিপ্টের সাহায্যে প্রতিদিন আয় করুন 5$-- Make Money By
ডাউনলোড অলরাউন্ডার ভিডিও কনভার্টার (উইন্ডোজ + ম্যাক) দিয়ে। সর্বশেষ ভার্সন এবং দেখে নিন পূর্ণাঙ্গ ফটো...
এবার সেরা online shopping সাইট থেকে হবে কেনাকাটা

মন্তব্য দিনঃ

comments

About the author

অনুপম শুভ্র

অনুপম শুভ্র

Permanent link to this article: http://techtweets.com.bd/tech-market/0shuboo/32837

মন্তব্য করুন