«

»

হিমু আর পাগলামি করবে না। মিসির আলির রহস্য ও আর উদঘাটন আর হবে না।

স্টিভ জবস মারা যাওয়ার পর যেমন লাগছে আজ তা থেকে কয়েক গুন বেশি কষ্ট লাগছে। প্রিয় দুই জনই মারা গেলেন ক্যান্সারে আক্রান্ত হয়ে। দুই জন দুই ভাবে মনে থেকে যাবে। মুছতে পারব না কোনদিন ও।

হুমায়ূন আহমেদএকটা বই ও আমি ক্রয় করি নি আবার একটা বই ও আমি পড়া বাদ রাখি নি। এই টেকটিউন্সেই অনেক টিউন হয়েছে স্যারের বই নিয়ে। স্যারে এই বইটার ডাউনলোড লিঙ্ক, ঐবইটার ডাউনলোড লিঙ্ক। সব গুলো বই বাজারে গিয়ে কিনার আগেই পিসিতে বসে পড়ে ফেলতাম। বাজারে গিয়ে কিনে তারপর পড়ার মত ধোর্য্য ছিল না তাই।

পরীক্ষার আগের রাতে পড়ালেখা করতে ইচ্ছে করত না। অন্য কাজও করতে ইচ্ছে করত না, কারন পরীক্ষা আছে বলে। কেমন অস্থির লাগত। অস্থিরতা কাটার জন্য ইন্টারনেট ঘেটে একটা বই নামিয়ে পড়া শুরু করতাম। আর তা হতো হুমায়ূন আহমেদের বই।

প্রিয় হুমায়ূন আহমেদ, এত দ্রুত না গেলে হতো না?  আপনার স্বপ্নের ক্যানসার ইনিস্টিটিউটের কি হবে কি হবে আপনার অন্যান্য অসমাপ্ত কাজ গুলোর?

বইতে যখন পড়তাম জোসনা খাচ্ছে হিমু, তখন বাহিরে বের হয়ে দেখতাম জোসনা কি আছে আকাশে? যদি থাকত তখন কিছুক্ষন সত্যি সত্যি হা করে কিছু জোসনা খেয়ে নিতাম। জোসনা খাওয়া আর হবে না 🙁 তার বই পড়ে মনে হত জোসনা সত্যি সত্যিই খাওয়া যায়।

মন খারাপ থাকলেই তার বই এর জন্য ইন্টারনেটে সার্চ দিতাম। একটা বই নামিয়ে পড়া শুরু করতাম। পড় শেষ হলে মন আরো খারাপ হয়ে যেত ভিতরের চরিত্র গুলোর জন্য। কেমন একটা মায়া। আর ঐখারাপটার জন্যই বড়া পড়তাম। আর হয়তো এমন ভাবে কোন বই পড়া হবে না। ইন্টারনেটেও সার্চ দিব না হুমায়ূন আহমেদ নামে। এত দ্রুত কেন প্রিয় মানুষ গুলো চলে যায়?

প্রিয় হুমায়ূন আহমেদ, দেখুন আজ বাংলার সকল মিডিয়া একটা শব্দ উচ্চারন করে। তা হচ্ছে হুমায়ূন আহমেদ। ফেসবুকের হোম ফীডে একটাই খবর, হুমায়ন আহমেদ। সকল পত্রিকায় ও একই। কত ভালোবাসা আপনার জন্য দেখেন। তারপরও কেন চলে গেলেন আমাদের ছেড়ে।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

স্যার আইজ্যাক নিউটন - যিনি চমকে দিয়েছেন পুরো বিজ্ঞান জগতকে
All In One টুলবার নামে নয় কাজে যার পরিচয়। আপনি কেন পিছিয়ে থাকবেন? All In One টুলবার ব্যবহার করে চলে ...
এসে গেল নতুন trafficmonsoon।[না দেখলে ১০০০% মিস]
নিয়ে নিন ভেরিফ্যাই Skrill accounts সাথে নিয়ে নিন আসল NameLess International Masters Card (physically...
কোন ক্রেডিট কার্ড ছাড়াই কিনুন Google Play store এর apps,game,anti-virus সহ আপনার প্রয়োজনীয় apps, এ ছ...
Android Phone অথবা Computer দিয়ে Earnstations থেকে Video দেখে আয় করুন প্রতিদিন $1-10 ডলার ৷
অনলাইনে টাকা আয় করুন makearn.com থেকে আর পেমেন্ট নিন বিকাশে ।earnstations.com এর আরও একটি সাইট৷

মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/successful-biography/jakirbdl/29202

2 comments

  1. wanted 80
    arman66

    Onar jonno onek karab lage

মন্তব্য করুন