«

»

উদ্ভাবনী স্টিভ জবস ও iCon Steve Jobs

অনেক দিন পর ব্লগ লিখলাম। বিষটি হচ্ছে স্টিভ জবস। টেক বিশ্বকে কাপিয়ে গিয়েছেন যিনি, এখন তিনি আবার পাঠ্য সূচিতে স্থান করে নিতে পেরেছেন নিজেকে। খবরটি কয়েক দিন আগের। শেয়ার করার কারন হচ্ছে ঐ পাঠ্য বইটি আমি সংগ্রহ করতে পেরছি।

ভারতীয় ব্যবসায় অনুষদের শিক্ষার্থীদের চতুর্থ সেমিস্টারে নেতৃত্ব শীর্ষক বিষয়ে স্টিভ জবসের জীবন এবং কাজ সম্পর্কে বিস্তারিত শিক্ষা দেওয়ার উদ্দ্যেশ্যে iCon Steve Jobs: The Greatest Second Act in the History of Business by William L. Simon বইটি পাঠ্য করা হয়েছে।  পাঠ্য করার উদ্দ্যেশ্য হচ্ছে জবসের গুণাবলী গুলিকে জানা যার কারনে জবস হয়ে উঠছেন একজন সেরা ব্যবসায়ী। ভারতে Bangalore কে সবাই জানে প্রযুক্তির আরেকটি স্বর্গ হিসেবে, যেখানে প্রযুক্তির সেরা  কয়েকটি বিশ্ববিদ্যালয় রয়েছে। আর বইটি পাঠ্য করেছে Bangalore  এ অবস্থিত Business এবং Management এর জন্য সেরা ভার্সিটি IFIM Business School  এর  চতুর্থ সেমিস্টারে শিক্ষার্থীদের জন্য। জবস নিয়ে আপনারা ইতি মধ্যে অনেক কিছু জানতে পারছেন।

আপনি ও হয়তো আমার মত ব্যবসা শিক্ষা শাখার নয়। তার পর ও সময় পেলে পড়ে দেখবেন। কারন জবস শুধু মাত্র একজন ভালো ব্যবসায়ী ছিলেন না ছিলেন এক সাথে উদ্ভাবক, পরিচালক, ধৈর্য্যশীল সহ আরো অনেক কিছু। তাই হয়তো শিখারও আছে অনেক কিছু।

বইটি ডাউনলোডের জন্য ভিজিট করুন মিডিয়া ফায়ার। 

জবসকে নিয়ে আরেকটি সেরা লেখা Steve Jobs by Walter Isaacson Vietnamese ডাউনলোড করে নিতে পারেন যারা জবস কে অনেক ভালবাসেন তারা।

ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন। হ্যাপি টুইটিং। 


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

বিনামূল্যে (ফ্রী) ডাউনলোড করুন মাসিক ই-পৃথিবী --- প্রযুক্তির কিচির মিচির
হ্যাকিংয়ের Xtreme ই-বুক কালেকশান, সবগুলোই জটিল
মাত্র 694 কিলোবাইট এর সফট্ওয়ার দিয়ে DLL,EXE,RES ফাইল ইডিট করুন
ডিজিটাল ওয়ার্ল্ডে ফ্রিল্যান্সারদের জন্য বিশেষ আয়োজন!
নিয়ে নিন Glass Skin Theme Pack এর নতুন version।
ব্যর্থ না হয়ে সফল হওয়া যায় না: টিম কুক
নিয়ে নিন ঝামেলা মুক্ত সর্বশেষ (আইডিএম ৬.২২ প্রি-অ্যাক্টিভেটেড ভার্সন) তাও আবার নিজ নামে

মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/successful-biography/jakirbdl/15540

2 comments

  1. LuckyFM

    শেয়ার করার জন্য ধন্যবাদ

  2. Nazrul
    Nazrul

    শুদ্ধ – ধৈর্য্য
    অনেক দিন পর আপনাকে পেলাম, ভালো লাগলো ।

মন্তব্য করুন