«

»

বিডি টিউটোরিয়াল গিফট

৩. নতুন বছর রবি মৌসুমে উপহার নিন আর একটি অপরুপ সুন্দরী স্মার্ট ভিডিও কনভার্টার

বিসমিল্লাহির রাহমাণীর রাহীম

আসসালামু আলাইকুম। আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবাণীতে সবাই এক প্রকার কুশলেই আছেন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা Happy New Year 2012। আজ আপনাদের জন্য শেয়ার করব  ২ টি মাল্টিমিডয়া টিপস । এর প্রথমটি হল- একটি ভিডিও কনভার্টার সম্পর্কে।

আমরা অনেকেই বিভিন্ন ভিডিও কনভার্টার ব্যবহার করে থাকি। এর মধ্য- Xillsoft, Total video converter, Allok Soft ইত্যাদি। ভিডিও কনভার্টার দিয়ে মূলত আমরা ভিডিও ফাইলগুলো এক ফরম্যাট থেকে অন্য ফরম্যাটে ও নানা বিধ কাজের জন্য এডিট করে থাকি। আজ আমি আপনাদের যে কনভার্টারটি উপহার দিব সেটি হল-Iwosoft Vedio Converter। এর ইন্টারফেসটি দেখতে অসাধারন, ব্যবহার বিধি সহজ এবং আরও কিছু গুরুত্বপূর্ণ সুবিধা থাকাতে এটি অন্য ভিডিও কনভার্টার থেকে একটু বেশী মনোযোগ রাখার দাবিদার। মূলত এখানে আপনি ভিডিওতে নিজের কোন লেখা ও লোগো এ্যাড করতে পারবেন। ভিডিও ফাইলকে যে কোন ইমেজ-সাদাকালো, নেগেটিভ ফাইল, স্কাচ ফাইলে রুপান্তর করতে পারবেন। আবার যারা ভিডিও এডিটিং করতে পারেন না তারা সহেজই ঘরোয়া পরিবেশে হালকা এডিটিং করতে পারবেন, অনেকটা এক ঢিলে দুই পাখি মারার মতই। চলুন তাহলে দেখা যাক কি ভাবে কাজ গুলো করা যাবে। সফটওয়্যারটি ডাউনলোড করে ইনষ্টল করলে নিম্নরুপ ইন্টারফেস আসবে-

১। প্রথমত যে কোন ভিডিও ফাইলকে আনতে Add বাটনে ক্লিক করুন। ভিডিও ফাইলকে এডিট করতে চাইলে Edit বাটনে ক্লিক করুন। নিম্নরুপ এন্টারফেস আসবে।

এখানে লক্ষ্য করুন ভিডিও ফাইলের একই ছবি অনুরুপ ২ টি উইন্ডো দেখা যাচ্ছে। হ্যা ঠিকই! প্রথম (Left Side) বাম পাশের ছবির ফরম্যাট হচ্ছে অরিজন্যাল এবং (Right Side) ডানপাশের ছবির ফরম্যাট হচ্ছে আউটপুট মান (যা এডিট করবেন তার ফলাফল এখানে দেখাবে) এবার কাজের পালা-

২। এবার লক্ষ্য করুন সফট ওয়্যারটির নিচের দিকে কিছু ফাংশন রয়েছে- তথা-

Crop- এর মাধ্যমে ছবি কতটুকু কাটবেন তা করা যাবে।

Effect- এটির মাধ্যমে আসল কাজ করা যায়। ভিডিও ফাইলকে উজ্জল/অনুজ্জল করা, সাদাকালো, ইমবস, পুরাতন ফিল্মে রুপান্তর সবই করা সম্ভব এই টুলটি দ্বারা।

Logo/Text- পরিশেষে ভিডিও ফাইলে লোগো বা কোন লেখা যোগ করতে এই টুলদ্বয়ের সাহায্য কাজ করতে হয়।

৪। এখন যদি উক্ত ভিডিও ফাইলে লোগো ও কোন লেখা বা ছবি সংযুক্ত করতে চান তাহলে Logo বাটনে ক্লিক করুন। Browse বাটন থেকে আপনার ছবি বা লোগো অ্যাড করুন।

৫। ভিডিও চিত্রে লেখা যোগ করতে হলে Text বাটনে ক্লিক করে টেক্সট বক্সে যে কোন লেখা লিখুন। লেখার আকার, কালার, সাইজ বা অন্য ফন্ট করতে হলে Text এর স্টাইল মেনুতে ক্লিক করে পচ্ছন্দ সই কাজ করুন। মনে রাখবেন আপনি যে কাজ করেছেন তা সেইভ করতে Apply All> Ok করতে হবে। পূর্বের অবস্থায় ফিরতে Reset এ ক্লিক করতে হবে।

৬। পরিশেষে মনে করলাম আপনার ভিডিও এডিট এর কাজ শেষ। এবার কোন ফরম্যাটে সেইভ করবেন তা দেখাতে হবে। এখানে নিচের চিত্রটি দেখুন।

আপনি কোন ফরম্যাটে ভিডিওটি সেইভ করতে চান তা দেখাতে হবে। এখানে অআপনার পচ্ছন্দসই যে কোনটি সিলেক্ট করুন। Output হিসাবে কোথায় সেইভ করবেন বা হবে সেই পাথ দেখাতে হবে। পরিশেষে সব ঠিক রেখে Start বাটনে ক্লিক করুন। ভিডিওটি কনভার্ট হতে শুরু করবে। প্রসেস শেষ হবার পর নিজের এডিটিং কপির কাজটি দেখুন। তাহলে আর দেরী কেন! কাজে লেগে পড়ুন। আর হ্যা কেমন লাগল আমাকে যেন কমেন্ট করতে ভূলবেন না।

এই সফট ওয়্যারটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন-http://www.ziddu.com/download/17709785/amdvideoconverter3.zip.html

 আজ এই পর্যন্তই। সবাই সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ-

N.B- : DO NOT COPY MY ANY COLLECTION &  AND DO NOT SHARE IT OF OTHER PRESONS  ™ AMD

———————————————————————————————————

ধন্যবাদন্তে-

এএমডি-মরিয়ম

০৩/০১/২০১২ইং


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

যে সফটওয়্যার আপনার কাছে অতি প্রয়োজনীয়
এখন আপনি Xp কে দেখবেন Windows7 এর মত।
ডাউনলোড করে নিন অতি প্রয়োজনীয় কিছু সফটওয়্যার (আপনার পিসির সকল সফটওয়্যার)
Facebook এর পাসওয়ার্ড ভূলে গেছেন, নো চিন্তা
যে কোন ছবিকে জোড়া লাগিয়ে একটি পোষ্টার তৈরি করুন মূহূর্তে
IDM এর Crack নিয়ে ঝামেলার দিন শেষ। নিয়ে নিন Download Accelerator Manager (DAM) আজীবনের জন্য ফ্রি। ID...
BITCOIN ক্রয় বিক্রয়ের একটি বিশ্বস্ত নাম Bdwalletex.com। Minimum 1$ হলেই ক্রয় বিক্রয় করতে পারবেন । AF...

মন্তব্য দিনঃ

comments

About the author

বিডি টিউটোরিয়াল গিফট

বিডি টিউটোরিয়াল গিফট

BD Tutorial Gift -অনলাইন আয়ের ব্লগিং পাঠশালা! বিস্তারিত জানতে লগইন করুন- http://bdtutorialgift.blogspot.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/software/achana-pathik/18569

মন্তব্য করুন