«

»

বিডি টিউটোরিয়াল গিফট

২. নতুন বছরে উপহার নিন একটি সেরা স্মার্ট ওয়াল পেপার চেঞ্জার

বিসমিল্লাহির রাহমাণীন রাহীম

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। চলছে নতুন বছর Happy New Year তথা আমাদের রবি মৌসুম জানুয়ারী মাস। এই মাসটিও এক একটি দিন পার করে বছরের শেষ দিন হিসাবে আমাদের কাছ থেকে বিদায় জানিয়ে নতুন বছরের শুভেচ্ছা বার্তা নিয়ে আসবে। আসলে দিন, ঋতু ও বছরের পালা বদল সবই মহান আল্লাহ তায়ালার সৃষ্টির ইশারাতে চলছে। যাই হোক এই রবি মৌসুম হোক কিংবা গ্রীষ্ম মৌসুম হোক আমরা বিভিন্ন জন বিভিন্ন কর্ম চাঞ্চলতাই ঢুবে থাকার মধ্য দিয়েও দিন ও সময় আপন গতিতে চলবে/চলছে হবে এটাই স্বাভাবিক। এর মধ্য হয়ত টেকটুইটস ব্লগের সম্মানীত বল্গার ভাই-বোনেরাও বসে থাকবেন না, তাঁরাও চেষ্টা করবেন আরো সুন্দর সুন্দর টিপস আমাদের মাঝে শেয়ার করতে।

  আজ আমি আপনাদের দুটি টিপস শেয়ার করব। তার একটি হচ্ছে একটি স্মার্ট ওয়াল পেপার চেঞ্জার। ওয়াল পেপার চেঞ্জার বলতে বুঝি মূলত ডেস্কটপে থাকা অবস্থায় নিদিষ্ট সময় পর পর ছবি পরিবর্তন হবে এমনটি। আপনারা হয়ত অনেকই লক্ষ্য করেছেন উইন্ডোজ ৭ অপারেট করতে গিয়ে ওয়াল পেপারগুলো নিদিষ্ট সময় পর এই ভাবে পরিবর্তন হয়। মূলত উইন্ডোজ ৭ এ- এই সুবিধাটি বিল্ট ইন। কিন্তু যারা অন্য অপারেটিং ব্যবহার করেন তাদের থার্ড পার্টি সফট ওয়্যারের সাহায্য নিতে হবে। এর মধ্য হয়ত অনেকই অন্য সফট ওয়্যার ব্যবহার করে এই সুবিধাটি উপভোগ করছেন। আসলে এই রকম অনেক সফট ওয়্যার আছে। কিন্তু এই গুলোর ব্যবহারও বিরক্তিকর। অবশ্য আমি একটি সফট ওয়্যার ব্যবহার করি যেটি আমার কাছে সবেচেয়ে ভাল লেগেছে। সেটির নাম হল-Any Wall paper. এটি ব্যবহারে পিসি স্লো করবেনা ও ব্যবহারবিধি অতি সহজ। অবশ্য এটি একটি ফ্রিওয়্যার। টাকা দিয়ে ক্রয় করতে হবে না। সফট ওয়্যারটি আমার লিংক সাইট থেকে প্রথমে ডাউনলোড করে ইনষ্টল করে নিন। নিম্নরুপ ইন্টারফেস আসবে-

১। প্রথমত আপনাকে যে কোন ড্রাইভে গিয়ে একটি ফোল্ডার তৈরি করতে হবে-এবার আপনার পচ্ছন্দের ছবি গুলো ঐ ফোল্ডারে যোগ করবেন।

২। এবার সফট ওয়্যারটি ওপেন করে Add বাটনে ক্লিক করে আপনার তৈরি করা ফোল্ডারটি দেখিয়ে দিন। যে ড্রাইভটা আসবে সেখানে টিক মার্ক দিন। (যেমন উপরের ছবিতে-D:/Bitmap)

৩। এবার Option এ- ক্লিক করে সেটিংস ঠিক করে দিন। Ok করুন। এবার উপভোগ করুন। ভূলেও আপডেট করবেন না। এই কাজটি এক্সপি সিস্টেমে করা হয়েছে আমি নিজেও ব্যবহার করছি। ভাল লাগলে কমেন্ট করতে ভূলবেন না।

Any wallpaper সফটওয়্যারটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন-http://www.ziddu.com/download/17701609/amdsmartanywall.zip.html

আজ এই পর্যন্তই। সবাই সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ-

 N.B- : DO NOT COPY MY ANY COLLECTION &  AND DO NOT SHARE IT OF OTHER PRESONS  ™ AMD

——————————————————————————————————————————–ধন্যবাদন্তে-

এএমডি-মরিয়ম

০২/০১/২০১২ইং


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ডাউনলোড করুন ক্যাসপারস্কি ২০১১ এর সকল প্রোডক্টগুলো আজীবন মেয়াদ সহকারে
এডোবি ফটোশপ সিএস এর সকল কালেকশান
হার্ডডিক্সের ব্যাড সেক্টরকে না বলুন, এবার নিজেই ঠিক করুন ব্যাড সেক্টর
Enable করুন আপনার Diesable হয়ে যাওয়া Task manager,Run,Folder option,search সহ অনেক কিছু
নিরাপত্তা জোরদার করছে মাইক্রোসফট
ন্যূনতম বাফারিং ছাড়াই মাত্র ১৫ কেবি স্পিড এ "বাংলাদেশ VS শ্রীলংকার" T20 খেলা দেখুন নতুন সা...
চলুন দেখে আসি ফটোশপ এর কিছু চমৎকার ফিচার

মন্তব্য দিনঃ

comments

About the author

বিডি টিউটোরিয়াল গিফট

বিডি টিউটোরিয়াল গিফট

BD Tutorial Gift -অনলাইন আয়ের ব্লগিং পাঠশালা! বিস্তারিত জানতে লগইন করুন- http://bdtutorialgift.blogspot.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/software/achana-pathik/18330

মন্তব্য করুন