«

»

অভিনন্দন! ফ্রিল্যান্সারের এসইও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো ডেভসটিম

বিশ্বের সবচেয়ে বড় ক্রাউডসোর্সিং মার্কেটপ্লেস ফ্রিল্যান্সার ডটকম আয়োজিত ‘কনটেন্ট ডেভেলপমেন্ট এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন’ প্রতিযোগিতায় বিশ্বসেরা সার্চ ইঞ্জিন অপটিমাইজার এবং কনটেন্ট ডেভেলপার হিসাবে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছে বাংলাদেশী ‘ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি এবং ইন্টারনেট মার্কেটিং সেবাদাতা প্রতিষ্ঠান ডেভসটিম । গতকাল মঙ্গলবার ফ্রিল্যান্সারের ফেসবুক ফ্যানপেইজ এবং ফ্রিল্যান্সারের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম প্রকাশ করা হয়েছে।

ফ্রিল্যান্সার কেয়ার ডটকম ঠিকানার ওয়েবসাইটের কনটেন্ট ডেভেলপমেন্ট এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করে সব প্রতিযোগিকে ছাড়িয়ে শীর্ষে থাকার জন্য ডেভসটিমকে চ্যাম্পিয়ন হিসাবে ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে ফ্রিল্যান্সার কর্তৃপক্ষ। ডেভসটিমের পরে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে পাকিস্তানের দল এনলাইটেনটেকনো এবং অস্ট্রেলিয়ার দল অ্যাটোমিক অ্যাপস।

প্রতিযোগিতাটি সম্পর্কে ফ্রিল্যান্সার কর্তৃপক্ষ জানায়, শীর্ষ কনটেন্ট ডেভেলপার এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজার নির্বাচন করার জন্য গতমাসে ‘এসইও অ্যান্ড কনটেন্ট রাইটিং কমপিটিশন’ নামে প্রতিযোগিতাটির আয়োজন করা হয়েছিল। বিজয়ীদের জন্য ১৫ হাজার ডলারের পুরস্কার ঘোষনা করা হয়। এটি হচ্ছে ফ্রিল্যান্সার কর্তৃপক্ষের নির্দিষ্ট করে দেয়া কিছু টপিকে কনটেন্ট ডেভেলপ করা এবং উক্ত কিওয়ার্ডে গুগল সার্চের শীর্ষে নিয়ে আসার একটি প্রতিযোগিতা। এতে অষ্ট্রেলিয়া, ভারত এবং যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় ইন্টারনেট মার্কেটার এবং কনটেন্ট ডেভেলপার দল অংশ নেয়। প্রায় দেড় সহ¯্র প্রকল্প জমা পড়ে এ প্রতিযোগিতায়। সেখান থেকে চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হয়েছে।

প্রতিযোগিতায় ডেভসটিমের বিজয় সম্পর্কে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আল-আমিন কবির জানান, এটি ছিল আমাদের জন্য অনেক বড় একটি প্রতিযোগিতা। বিশ্বের বাঘা বাঘা সব এক্সপার্ট দল এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। সার্চ ইঞ্জিনের শীর্ষে টিকে থাকতে আমাদের অনেক বেগ পেতে হয়েছে, রাতদিন আমাদের দলের সবাইকে পরিশ্রম করতে হয়েছে। পরিশ্রমের বিপরীতে আমরা যথেষ্ঠ সম্মান পেয়েছি। তবে এ অর্জন কেবল আমাদের না, এ বিজয় আমাদের তরুণ ফ্রিল্যান্সারদের, এ বিজয় আমাদের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের। সর্বোপরি, এ বিজয় পুরো বাংলাদেশের। বিশ্বের বড় বড় সব কোম্পানিকে পিছনে ফেলে বাংলাদেশী প্রতিষ্ঠানের এগিয়ে যাওয়াটা দেশের জন্য অনেক বড় সম্মান বয়ে এনেছে।

প্রতিযোগিতায় বিজয়ী হিসাবে ডেভসটিম পাচ্ছে ১০ হাজার মার্কিন ডলার পুরস্কার।


ফ্রিল্যান্সার ডটকম সম্পর্কে
ফ্রিল্যান্সার ডটকম হল বিশ্বের সর্ববৃহৎ আউটসোর্সিং ও ক্রাউডসোর্সিং মার্কেটপ্লেস। ২০০৪ সালে যাত্রা শুরুর পর থেকেই বিশ্বের লাখ লাখ ফ্রিল্যান্সার ও এমপ্লয়ারদের সেবা দিয়ে আসছে সাইটটি। বর্তমানে বিশ্বের ২৩৪ দেশের ৩৭ লাখের অধিক নিবন্ধিত সদস্য রয়েছে সাইটটিতে। এর মাধ্যমে সমাপ্ত হয়েছে ১৮ লাখেরও বেশি প্রকল্প। এছাড়া প্রতিদিন ৫ হাজারের অধিক ব্যবহারকারী এতে যুক্ত হচ্ছে। ওয়েবসাইটটির মাধ্যমে এমপ্লয়াররা সফটওয়্যার, ইন্টারনেট বিপণন, লেখালেখি, ডাটা এন্ট্রি এবং ডিজাইনসহ বিভিন্ন কাজের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দক্ষ ফ্রিল্যান্সার খুঁজে নিতে পারেন। ফ্রিল্যান্সার ডট কমের রয়েছে হাজার হাজার কোডার, রাইটার, প্রোগ্রামার, ডিজাইনার, মার্কেটারসহ বিভিন্ন বিষয়ে অভিজ্ঞরা। প্রতিষ্ঠানটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে: http://freelancer.com ঠিকানার সাইট থেকে।

ডেভসটিম
বাংলাদেশী ওয়েব অ্যাপ্লিকেশন নির্মান এবং ইন্টারনেট মার্কেটিং সেবাদাতা প্রতিষ্ঠান হিসাবে মাত্র দুমাস আগে যাত্রা শুরু করেছে ডেভসটিম। আল-আমিন কবির , ইউনুস হোসেন , মাসুদুর রশিদ , তাহের চৌধুরী সুমননাসির উদ্দিন শামীম নামের ৫ তরুণ উদ্দ্যোক্তার সম্মিলিত উদ্যোগে এ প্রতিষ্ঠানটির যাত্রা। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সেবা দেয়ার জন্য স্টিমএসই্ওসার্ভিসেস এবং ওয়ার্ডপ্রেস থিম তৈরির জন্য থিমেভার নামে দুটি ব্র্যান্ড রয়েছে। ক্রিয়েটিভ ডিজাইনিং এবং কনটেন্ট ডেভেলপমেন্ট সংক্রান্ত আরও কিছু সার্ভিস ব্র্যান্ড চালুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। এছাড়াও বাংলাদেশী তরুণ-তরুণীদের ফ্রিল্যান্সিং সংক্রান্ত বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন করে থাকে প্রতিষ্ঠানটি। ডেভসটিম সম্পর্কে জানা যাবে: http://devsteam.com ঠিকানার সাইট থেকে।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

কেন্দ্র সিকিমে, মাত্রা ৬.৯, ২০ জনের মৃত্যুর খবর
TROJAN ভাইরাস তৈরী করুন নোডপেড দিয়ে…………
IPL 2014 T20 ম্যাচ দেখুন লাইভ!!! তাও আবার কম নেট স্পিডে!!!(256.K.B)
আইপিএল ২০১৪ এর সহ সকল ক্রিকেট খেলা উপভোগ করুন অনলাইন এ
ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস
নিজের ডোমেইন এর জন্য নিয়ে নিন ফ্রী সি প্যানেল ওয়েব হোস্টিং
জেনে নিন বাংলাদেশে সুপ্রতিষ্ঠিত ভিন্নধর্মী এক ই-কমার্স ওয়েব সাইটের কিছু অজানা কথা

মন্তব্য দিনঃ

comments

About the author

বদরুদ্দোজা মাহমুদ তুহীন

Permanent link to this article: http://techtweets.com.bd/selected/bmtuhin/28291

মন্তব্য করুন