«

»

younoss

কম্পিউটারের অগোছালো ফাইলগুলো স্বয়ংক্রিয়ভাবে Arrange করুন তুড়িতেই

কম্পিউটারে যারা অনেক বেশি কাজ করেন তাদের কাজের প্রয়োজনে অনেক এলোমেলো ফাইল জমা হয়। অনেকের ডেস্কটপ কিংবা ডাউনলোড ফোল্ডার দেখলে পিলে চমকে উঠে! মনে হয় কোন ফাইলের জঙ্গলে এসে উপস্থিত হয়েছি। তবে যারা অনেক পরিপাটি করে কম্পিউটারের ফাইলগুলো গুছিয়ে রাখতে চান তাদের জন্য কষ্টটা একটু বেশিই। প্রত্যেকটা ফাইলকে তাদের ক্যাটাগরি অনুযায়ী সাজিয়ে রাখা একেবারে চাট্টিখানি কথা নয়। আচ্ছা বিষয়টা যদি এমন হতো যে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার দিয়ে ফাইল ডাউনলোড করলে সেগুলো যেভাবে গুছানো অবস্থায় থাকে সেভাবে সব কিছু গুছানো থাকবে, তাহলে কেমন হতো? ধরুন আপনি একটা ওয়ার্ড ফাইল তৈরী করলেন। তারপর সেটা অটোমেটিক ওয়ার্ড ফাইলের জন্য নির্দিষ্ট ফোল্ডারে চলে গেলো। এভাবেই ছবিগুলো আলাদা ফোল্ডারে, তার মাঝে আবার ছবির ফরমেট অনুযায়ী JPEG, PNG, GIF ইত্যাদি ফাইলগুলো আলাদা আলাদা ফোল্ডারে তাহলে কেমন হতো? এরকম হলে কম্পিউটারের সবফাইলগুলো প্রয়োজনের সময় তাদের জন্য নির্দিষ্ট ফোল্ডারেই পাওয়া যেতো। আপনাদের এরূপ প্রয়োজনের কথা ভেবেই আজ আপনাদের এমন একটি সফটওয়্যারের সাথে পরিচয় করিয়ে দিবো সেটা আপনাদের উপরে বর্ণিত কাজগুলো আমার দেওয়া বর্ণনার চাইতেও অনেক সুনিপুণভাবে করে দিবে। তবে আর দেরী কেন?
DropIt – স্বয়ংক্রিয় ফাইল ম্যানেজমেন্টে আপনার ব্যক্তিগত সহকারী

আপনারা নিশ্চয় ধান থেকে চাল বের করার মেশিনগুলো দেখেছেন? মেশিনের একটি নির্দিষ্ট বক্সে ধান দেওয়া মাত্রই সেগুলো থেকে চাল এবং তুষ আলাদা হয়ে দুটি ভিন্ন পথে তাদের জন্য নির্দিষ্ট জায়গায় গিয়ে জমা হয়। আজকের টিউনের আলোচিত সফটওয়্যারটিও ঠিক একই ধরনের কাজ করবে। মাউস পয়েন্টার দিয়ে কোন ফাইলকে ড্রাগ করে কম্পিউটার স্ক্রিণে ভাসমান DropIt আইকনের উপর ড্রপ করলেই আগে থেকে নির্ধারন করা রুলস অনুযায়ী ফাইলটি তার জন্য নির্ধারিত ফোল্ডারে গিয়ে জমা হবে। জানিনা কতোটুকু বুঝতে পারলেন! তবে টিউনের বাকী অংশ থেকে সফটওয়্যারটির ব্যবহার এবং এর উপকারীতা সম্পর্কে একেবারে বিশেষজ্ঞ হয়ে বের হবেন আশা করছি। যাহোক, প্রথমে নিচের ডাউনলোড লিংক থেকে আগে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। সফটওয়্যারটি সম্পূর্ণ ফ্রি তাই আপনারা আপাততো চিন্তা মুক্ত।

ডাউনলোড শেষ হয়ে গেলে সফটওয়্যারটি স্বাভাবিক নিয়মে ইন্সটল করে নিন। এবার চলুন সফটওয়্যারটির ব্যবহার প্রক্রিয়া সম্পর্কে জেনে নিই। সেই সাথে কেন সফটওয়্যারটি ব্যবহার করবো এবং কী কী সুবিধা পাবো সেগুলোও জেনে নেওয়া যাবে।

 

 ডাউনলোড

 

DropIt – ব্যবহার পদ্ধতি


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

আগামী বছরের ১২ জানুয়ারি থেকে ICANN দিবে যে কোন নামের টপ লেভেল ডোমেইন
কুইজ-এর উত্তর পাঠান, পুরস্কার জিতুন ।
জোস একটি Car Race গেম আপনার জাভা ও সিম্বিয়ান মোবাইলের জন্য
ফেইসবুকের আপনার সব বন্ধুদের আপনার গ্রুপে যোগ করুন মাত্র এক ক্লিকেই
সহজেই নিয়ে নিন চমৎকার একটি অ্যানড্র্রয়েড ট্যাবলেট-2014
পেয়নিয়ার মাস্টার কার্ড সাইন আপ করে আয় করুন ২৫$
8th পেমেন্ট প্রুফ. ফ্রিতে bitcoin ইনকাম করুন প্রতিদিন 2000 থেকে 10,000+ সাতশি

মন্তব্য দিনঃ

comments

About the author

younoss

younoss

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/younoss/64965

মন্তব্য করুন