«

»

১ টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করবেন

অন্য দশজন স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী কিংবা বেকার যুবক যুবতীদের মতো আপনিও হয়তো আপনার মূল্যবান সময়টুকু ব্যয় করছেন ফেসবুক, ইউটিউব, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোতে। আপনাকে কি বলবো মাঝে মাঝে আমার নিজের জন্যও খুব দুঃখ হয়, কেন আমি বিগত বছর গুলো এই সকল সাইটে আমার মূল্যবান সময়টুকু ব্যয় করলাম।
এই রকম আমার অনেক বন্ধু বান্ধব আছে যারা ঠিক একই ভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা সময় পার করে দিচ্ছে। তারা যদি নিজেকে একবার প্রশ্ন করে এই মূল্যবান সময়গুলি ব্যয় করে তারা কি পাচ্ছে? আমি নির্ধিদ্বায় বলতে পারি এর শুরু থেকে শেষ পর্যন্ত শুধু শূন্য আর শূন্য। কিন্তু এই মূল্যবান সময়টুকু বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করেই যদি অনলাইনে আয় করা যায় তাহলে তো মন্দ হয়না, কি বলেন বন্ধুরা………… বর্তমানে অনলাইনে আয়, লেখাটি দেখলে কম বেশি সবারই পড়তে ইচ্ছে হয়। বিভিন্ন ফোরামে ঢুকলে, ইন্টারনেটে বিভিন্ন সাইটে প্রবেশ করলে অথবা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, টুইটার ইত্যাদিতে দেখা যায় হাজার হাজার ডলার আয় করা যাবে আর ধরতে গেলে দেখা যায় কিছুই নেই। অধিকাংশই দেখা যায় কাজের সাথে কথার মিল থাকে না। আবার কিছু কিছু কাজ আছে যেগুলো করলেও টাকা ঘরে আনার নিশ্চয়তা থাকে না।

বর্তমানে, অনলাইনে আয় করার জন্য সাহায্যকারী টিউন দিলে দেখা যায় অনেক বার পঠিত হয়, লাইক হয়। কিন্তু শেয়ার এবং মন্তব্যের সংখ্যা খুবই কম তার মানে কি দাড়াই আমরা ভালভাবে জানতে এবং জানাতে আগ্রহী নই। আর যদি কেউ মন্তব্য করে তাহলে মন্তব্যটি এরকম হয়- “আমিও চেষ্টা করছি, ব্লগার ভাইরা সাহায্য করলে উপকৃত হবো, প্রতিষ্ঠানে এসে ট্রেনিং নিন আর আয় করুন কন্টাক্ট নম্বর দেওয়া থাকে ইত্যাদি”। বিনা টাকায় অনেকেই আয় করার পথ দেখিয়ে দেবে, কিন্তু আয় করিয়ে দিবে না। তাই বলে অনলাইনে কেউ আয় করে না এরকম কিন্তু নয়। অনেকেই আবার করে থাকে। তবে, অনেক ব্লগার ভাইরা তাদের মূল্যবান লেখা টিউন করে কোন শর্ত ছাড়াই। তাদেরকে অনেক ধন্যবাদ। অনলাইনে আয় করার জন্য সাহায্যকারী টিউন পড়ে আয় করা খুব কঠিন ব্যাপার, কারণ প্রত্যক্ষ সাহায্য ছাড়া সফল হওয়া কঠিন হয়ে পড়ে।
আরো বিস্তারিতভাবে জানতে এখানে ক্লিক করুন


মন্তব্য দিনঃ

comments

About the author

www.pureitmentor.com

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/sonalisamay/81303

1 ping

  1. ১ টাকা ইনভেস্ট না করে কিভাবে ইনকাম করবেন » টেকটুইটস

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); (adsbygoogle = window.adsbygoogle || []).push({}); Source link […]

মন্তব্য করুন