«

»

পাঁচটি সুন্দর এপ্লিকেশন ফেসবুকের টাইম লাইনের জন্য

আমি আগের পোস্টে বলেছি ফেসবুকের টাইম লাইন সম্পর্কে, আজ জানাব পাঁচটি এপ্পিকেশন এর কথা যা দিয়ে আপনার ফেসবুক প্রোফাইল হয়ে উঠবে দারুন।

আজ-অবদি মোটামুটি ৫০% ব্যবহারকারী মনে করেন ফেসবুকের টাইম লাইন ভাল এবং বাকি ৫০% এর এই টাইম লাইন পছন্দ করেন না। তারপরেও যেহেতু এটি সকলের জন্য অত্যাবশ্যকীয় তখন এর বিরধীতা না করাই ভাল। আজ আমি আপনাদের পাঁচটি সুন্দর এপ্লিকেশন সম্পর্কে জানাব যা দিয়ে ফেসবুকের টাইম লাইনকে আরও প্রানবন্ত করতে পারবেন।

১। আপনার  পছন্দের কভার ছবি সেট করাঃআপনার প্রোফাইলের উপরের দিকের বড় ছবিটিকে কভার ছবি বলে এবং প্রোফাইলের জন্য এটি খুব গুরুত্বপূর্ন। এই কভার ছবিটাকে আপনি বিলবোর্ড ভাবতে পারেন যার মাধ্যমে আপনার ব্যক্তিত্ব প্রতিফলিত হবে।

আপনি আপনার অ্যালবাম থেকে একটি ছবি ব্যবহার করতে পারেন বা নতুন একটা ছবি কভার ছবির জন্য আপনার কম্পিটার থেকে উঠাতে পারেন। এর জন্য কভার টাইম নামের এই এপ্লিকেশনটি ব্যাবহার করতে পারেন।

২। টাইম লাইন সিনেমা/মুভি তৈরীঃ এই এপ্লিকেশনের মাধ্যমে আপনি আপনার প্রোফাইলটিকে সিনেমার মত তৈরী করতে পারবেন। এই এপ্লিকেশনটির জন্য আপনাকে http://www.timelinemoviemaker.com/ এ যেতে হবে এবং “Make My Time Line Movie” এ ক্লিক করতে হবে। এর আগে অব্যশই ফেসবুক এ লগ ইন করে রাখবেন। এই এপ্লিকেশনটি আপনার ফেসবুক প্রোফাইলের ছবি, ভিডিও এবং লেখা নিবে ফেসবুক প্রোফাইল খোলার দিন থেকে যখন আপনি ভিডিও তৈরী করবেন সেই পর্যন্ত এবং তা দিয়ে একটা ফ্লাশ মুভি তৈরী করে দিবে আপনার ফেসবুক টাইম লাইনে শেয়ার করার জন্য। আপনার বন্ধুরা সেই লিঙ্ক থেকে http://www.timelinemoviemaker.com/ ওয়েবসাইটে গিয়ে আপনার ফেসবুক জীবনের সিনেমা দেখতে পারবেন।

৩। এপ্লিকেশন নিয়ে খেলা করাঃ এই টাইম লাইনের জন্য কিছু এপ্লিকেশন এসেছে যার মাধ্যমে আপনি সীমাহীন আনন্দ করতে পারবেন। পত্রিকা পড়া, বই পড়া, http://pinterest.com/ এর মাধ্যমে পিন্স করা(বুকমার্ক করার মতই), Spotify এর মাধ্যমে অগনিত গান শোনা(আমাদের দেশের জন্য চালু হইনি).

৪। গোপনীয়তা বজায় রাখাঃ আমি আপনাকে ফেসবুকের টাইম লাইন সাজাতে বলছি তাই বলে আপনি আপনার গোপনীয়তা বজায় রাখাতে ভুলবেন না। যেহেতু এই টাইম লাইনের মাধ্যমে আপনার প্রোফাইলটি আগেরচেয়ে বেশি খোলামেলা হয়ে যাচ্ছে তাই এখুনি আপনি আপনার প্রোফাইল দেখুন আপনার অপচ্ছন্দীয় কিছু আছে কিনা? যদি তেমন কিছু থাকে তবে তা এখুনি মুছে ফেলুন বা লুকিয়ে ফেলুন নিচের ছবির ১ এবং ২ নম্বর পথ অনূসরন করে।

গোপনীয়তা বজায় রাখুন

৫। ফেসবুকের মাধ্যমে কেনাকাটাঃ আমি ২০১২ এর ইন্টারনেট সম্পর্কে একটা আর্টিকেলে লিখেছিলাম ফেসবুক ২০১২-তে তার ব্যবহারকারীদের জন্য কেনাকাটার ব্যাবস্থা করবে। https://www.facebook.com/about/timeline/apps/?category=shopping এই লিঙ্কে গিয়ে আপনি দোকান পচ্ছন্দ করে কেনাকাটা করতে পারবেন। আমি দুঃখিত কেনাকাটা আমাদের দশের জন্য সম্ভব নয়। এর মধ্যদিয়ে আমি পুরান একটি দাবি আবার উত্থাপন করতে চাই
“পেপল বাংলাদেশ চাই”

ধন্যবাদ সবাইকে


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

Ms word টিউটোরিয়াল পর্ব (৪)
মাথা ঘুরিয়ে দেবার মত কিছু কনসেপ্ট ডিজাইনঃ পর্ব- ভবিষ্যতের গাড়ি
ফোল্ডার ICON হিসেবে ব্যাবহার করুন আপনার ছবি কোন SOFTWARE ছাড়া।
আপনার ব্লগে যোগ করুন দারুন একটি Mouse Hover Facebook Slider Plugin.
ব্লগিং এবং এসইও সিডি সংগ্রহ করুন ফ্রিতে !! আর মাসে আয় করুন ২৯৫৪০ টাকা!! খাটে শুয়ে!!
adfly এর বিরক্তিকর ৫ সেকেন্ড এর থেকে খুব সহজেই মুক্তি পান ….
ওয়ার্ডপ্রেস এর জন্য গুরুত্বপূর্ণ ৪ টি প্লাগইন

মন্তব্য দিনঃ

comments

About the author

Sohel Parvez

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/sohelp/21550

3 comments

    1. Sohel Parvez

      Most Welcome

  1. এ.এস.ডি

    শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া

মন্তব্য করুন