«

»

Mekail khan

আপনি কিভাবে ফ্রিলান্সিং শুরু করবেন? 200$-400$

আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি তারা সবাই কম বেশি ইন্টারনেট থেকে আয় করি বা করতে চাই কিন্তু সঠিক নিয়ম না জানার কারনে করতে পারি না। অথবা শুরু করার কিছুদিন পরেই আশানুরূপ ফল না পাওয়ায় ধর্য্যহারা হয়ে আবার নতুন কিছু শুরু করি। এভাবে করেই যাচ্ছি কিন্তু কোন ভাবেই সফল হতে পারছি না। আপনি যদি প্রতিষ্ঠিত কোন ফ্রিলান্সার এর কাছে জান তাহলে দেখবেন তিনিও সবকিছু আগে থেকে জেনেই শুরু করেছিলেন এমন নয়। তিনিও আস্তে আস্তে শিখেছেন এবং প্রচণ্ড ইচ্ছাশক্তির কারনেই আজ প্রতিষ্ঠিত হয়েছেন। ফ্রিলান্সিং শুরু করতে হলে আপনার ভিতরে ৩টি জিনিস থাকতে হবে।
প্রচণ্ড ইচ্ছাশক্তি, অধ্যবসায় ও রুটিন করে কাজ করা।

এই তিনটি জিনিস যদি আপনার ভিতর থাকে তাহলে আপনার সফলতার গ্যারান্টি আমি দিবো।

আপনি কিভাবে ফ্রিলান্সিং শুরু করবেন?

আমার মতে, প্রথমেই বড় কোন প্ল্যাটফর্ম এ না গিয়ে ছোট কোন প্ল্যাটফর্ম বেছে নিন।
যেমন, আপনি Micro Job, Mini Job, PTC ইত্যাদিতে কাজ করুন। প্রতিদিন ১০-৩০ মিনিট নিয়মিত সময় দিন এবং আপনার দৈনন্দিন কাজ চালিয়ে যান। দিন অথবা রাতের নির্দিষ্ট একটি সময় বেছে নিন। যেই সময়টুকু আপনি ফ্রিলান্সিং এর কাজে ব্যয় করবেন। যেই কাজ শুরু করেছেন সেটি ঠিক ভাবে করুন। এক্ষেত্রে আপনাকে একটি সতর্কতা অবলম্বন করতে হবে সেটি হল। আপনি কাজ করার সময় অনেক সাইট এ লোভনীয় বিজ্ঞাপন দেখবেন যেখানে আপনাকে অনেক ভাল আয়ের কথা বলবে। কিন্তু সাবধান কোন ভাবেই ভুল পথে পা দিবেন না। আপনি যেখানে শুরু করেছেন শুধু মাত্র সেটাতেই কাজ করে যান। আপনি কোন ভাবেই রাতারাতি বড়লোক হয়ে যাবেন না। কিন্তু বড় হওয়ার প্রচণ্ড ইচ্ছাই আপনাকে একদিন বড় করে তুলবে। মনে করুন আপনি একটি PTC সাইট এ কাজ শুরু করলেন। এক্ষেত্রে আপনাকে ভাল একটি PTC সাইট খুজে বের করতে হবে। একটি ভাল PTC সাইট এর সন্ধান দিতে তাহলে আমি বলবো kayads এর কথা কারন আমি প্রথম এই সাইট এই কাজ শুরু করেছিলাম। এবং এখনো করে যাচ্ছি।

kayads কি?

kayads হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় এবং সম্ভবত সেরা PTC সাইট. প্রতিদিন হাজার হাজার লোক এখানে Join করছে। আপনি যদি এখনো kayads এ অ্যাকাউন্ট না করে থাকেন। লেখাটি সম্পূর্ণ পরে তারপর করুন।

কিভাবে আমি kayads থেকে আয় করতে পারি?

২ মাস আগে আমি প্রথম kayads সম্পর্কে জানি, প্রথমে আমিও ভাবতাম শুধুমাত্র ক্লিক করে টাকা আয় করা সম্পূর্ণ অসম্ভব। তখন আমি kayads সম্পর্কে তেমন জ্ঞান বা কিভাবে এর থেকে ভাল আয় করতে হয় এগুল কিছুই জানতাম না। তাই কিছুদিন পরে কাজ করা বন্ধ করে দেই। যাইহোক, কিছুদিন পরে আমি অনলাইন এ একটি লেখা পড়ি “কিভাবে kayads সঠিক ভাবে আয় করা যায়” আপনি গুগল এ সার্চ করলে kayads সম্পর্কে অনেক লেখা পাবেন। অনেক রিভিউ পাবেন। তবে kayads এ কাজ করে টাকা আয় করতে হলে আপনাকে অবশ্যই একটি গাইড লাইন মেনে কাজকরতে হবে। নির্দিষ্ট লক্ষ নিয়ে কাজ করতে হবে।

ধাপ ১:
কিভাবে আপনি kayads থেকে টাকা আয় করবেন?

kayads থেকে আয়ের তিনটি পদ্ধতি আছে:
১. আপনার ব্যক্তিগত কাজ (Viewing Ads, Doing Mini Jobs) থেকে আয়
২. RR(Rented Referrals)থেকে আপনাকে দেওয়া কমিশন– ধাপ 3 এ পরে ব্যাখ্যা করব.
৩. DR(Rented Referrals)থেকে আপনাকে দেওয়া কমিশন ধাপ 3 এ পরে ব্যাখ্যা করব. আপনি কি পরিমান টাকা আয় করতে পারবেন? নিয়ম মেনে কাজ করলে এবং লক্ষ নিয়ে কাজ করলে আপনি প্রতিদিন ৩০ মিনিট করে সময় বায় করে প্রতি মাসে কমপক্ষে ৩০০-৪০০ ডলার আয় করতে পারবেন। অবশ্যই এটি রাতারাতি হবে না। এর জন্য অনেক ধর্য্যের প্রয়োজন।

ধাপ ২:
প্রথম দুই সপ্তাহ (একটি টার্গেট পুরন করতে হবে) আমার মতে, প্রথম দুই সপ্তাহ হল সবথেকে গুরুত্বপূর্ণ সময়। সঠিক নিয়ম জানার অভাবে এইসময়ের মধ্যে অনেকেই কাজ ছেড়ে দিবে। কিন্তু আপনি যদি কাজ চালিয়ে জান তবে আমি আপনাকে ১০০% নিশ্চয়তা দিতে পারি আপনি সফল হবেন-ই।
প্রথম ১৫ দিনে, আপনি RRS কিনতে পারবেন না, তাই আপনার লক্ষ থাকবে প্রতিদিন একই সময় Ads গুলো Click করা। এবং আপনার প্রথম $ 0.60 আয় করা। যাতে আপনি এই টাকা দিয়ে RR কিনতে পারেন। আপনি প্রথম ২ সপ্তাহেই অনেক টাকা আয় করতে পারবেন না। 15 Days * Approx. $0.04 / Day = $0.60 ১ম লক্ষ – $ 0.60 উপার্জন করুন। আপনি Mini Job করে এক বা দুই দিনের মধ্যে ১ম লক্ষে পৌঁছতে পারবেন। কিন্তু RR কিনতে আপনাকে ১৫ দিন অপেক্ষা করতে হবে এবং কমপক্ষে ১০০টি Ads View করতে হবে। আপনি চাইলে অল্প পরিমান ইনভেস্ট করতে পারেন। কিন্তু আপনাকে kayads এর আসল মজা নিতে ১৫ দিন অপেক্ষা করতেই হবে।

ধাপ ৩:
প্রথম RR(Rented Referrals) কেনা (৪টি টার্গেট পুরন করতে হবে)
অভিনন্দন, আপনি এখন কিন্ডারগার্টেন থেকে প্রাথমিক এ উত্তীর্ণ হয়েছেন! হ্যাঁ অবশ্যই এটি বেশ ধর্য্যের ব্যাপার। অনেক মানুষ এই ১৫ দিনের আগেই নিরাশ হয়ে ফিরে যায়। কিন্তু আসল মজা এখন শুরু। চিন্তা করবেন না আপনি খুব ভাল ভাবেই আগাচ্ছেন।
একটু থামুন। শর্তাবলী: “ফ্রী মেম্বার হিসেবে আপনাকে সব থেকে নিচের হলুদ রঙের ৪টি অ্যাড অবশ্যই প্রতিদিন ক্লিক করতে হবে অন্যথায় আপনার RR থেকে কমিশন পাবেন না।”
টার্গেট # ১–0.60$ দিয়ে তিনটি রেফার কিনুন ।
Rent 3 referrals by clicking the “Referrals” button on your account home page.
টার্গেট # ২– Turn on “AutoPay” within the Referrals->Rented menu.
আপনি যদি Autopay চালু রাখেন তাহলে আপনাকে আপনার RR গুলো রিনিউ নিয়ে চিন্তা করতে হবে না। তাছাড়া Autopay চালু রাখল kayads এর নিয়ম অনুযায়ী আপনি RR রিনিউ এর উপর নির্দিষ্ট পরিমান ডিস্কাউন্ট পাবেন। যদি আপনার RR গুলো নিয়মিত কাজ করে তাহলে আপনি পাবেন। 3 RR * 4 RR-Clicks At $0.005 Each = $0.06 / day
আপনার ক্লিক Approx $0.04 / Day
আপনার মোট আয় $0.10 / Day.
আরো এক সপ্তাহের মধ্যে আপনি আরো ৩টি রেফারেল কিনতে পারবেন, এবং তখন আপনার প্রতিদিন আয় দাঁড়াবে $ 0.16 । পরের সপ্তাহে আপনি আরো ৫টি রেফারেল কিনতে পারবেন এবং আয় দাঁড়াবে $ 0.26 প্রতিদিন (এখন আপনার ১১ RRS রয়েছে) এক সপ্তাহ পরে আপনি আরো ১০টি রেফারেল কিনতে পারবেন এবং আয় দাঁড়াবে $ 0.46 প্রতিদিন (এখন আপনার ২১ RRS রয়েছে)
৪র্থ সপ্তাহ শেষে আপনার আরও ১৯ জন RRs কেনার মত Balance আপনার অ্যাকাউন্ট এ থাকবে। এখন আপনার মোট RRs থাকবে ৪০টি এবং প্রতিদিন আয় হবে $ 0.84 এভাবে চলতে থাকবে আপনি প্রতিদিন আপনাকে দেওয়া অ্যাড গুলো ভিউ করেন যাতে পরের দিন আপনি আপনার ক্রয় করা রেফারেল থেকে টাকা আয় করতে পারেন।
টার্গেট # ৩– ৩০০জন RRs না হওয়া পর্যন্ত এভাবে চালিয়ে যান। হ্যাঁ এটা একটু সময় সাপেক্ষ কিন্তু আপনাকে মনে রাখতে হবে আপনি একটি নতুন ব্যবসা শুরু করেছেন তবে শূন্য মূলধন দিয়ে। আবার আপনি যতো রেফারেল কিনছেন আপনার উপার্জন ততো তারাতারি বাড়ছে। আপনি চাইলেই যেকোনো সময় আপনার টাকা Withdraw করতে পারেন তবে আমার মতে লক্ষ পুরন না হওয়া পর্যন্ত টাকা না উত্তলন করাই ভাল।
লক্ষ করুন, এখন আপনার আয় 300 RR * 4 RR-Clicks At $0.005 Per Click = $6/Day
টার্গেট # ৪– $90 আয় করা। ৩০০টি RR হওয়ার পর আপনি রেফারেল কেনা বন্ধ করুন এবং টাকা জমাতে থাকুন। যখন আপনার ৩০০টি RR রয়েছে তখন আপনার $90 করতে সময় লাগবে মাত্র ২ সপ্তাহ। এখন আপনি, আপনি এখন রেফারেল ক্রয় বন্ধ করে গোল্ড মেম্বার হওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত।

ধাপ ৪:
গোল্ড মেম্বার হওয়া!

এখন আপনি, আপনি এখন রেফারেল ক্রয় বন্ধ করে গোল্ড মেম্বার হওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত।

ধাপ ৫:
কেন গোল্ড মেম্বার হবেন?

কারন, গোল্ড মেম্বার হলে আপনার সব ধরনের আয় দ্বিগুণ হয়ে যাবে। লক্ষ করুন Here is your income before Golden– 300 RRs * 4 RR-clicks at $0.005 per click= $6.00 per day (plus DR-clicks and your personal clicks) Here is your income after you go Golden– 300 RRs * 4 RR-clicks at $0.01 per click = $12.00 per day (plus DR-clicks and your personal clicks) তো কি ব্যাপার ভাই । আপনার এতো Dhorjo আসে তো । যদি থাকে তাহলে এখানে ক্লিক করে Sign Up করুন।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

পেন ড্রাইভ থেকে কপি করুন মাএ এক ক্লিকে!
এবার মোবাইলে ফ্রী এসএমএস পাঠান সফটওয়্যার এর মাধ্যমে বিশ্বের যেকোন দেশে!
ফেসবুক, টুইটার, গুগল প্লাস সহ অন্যান্য সাইটে লাইক দিয়ে টাকা আয়
বাংলাদেশ ও শ্রীলঙ্কা এর ২য় টি২০ দেখুন অনলাইন এ
ক্লিক করে আয় কেন করবেন / কেন করবেন না
internet থেকে আয় করার বাংলা ভিডিও টিউটোরিয়াল (outsourching DVD tutorial)
সামাজিক যোগাযোগের নতুন মাধ্যম বিজয়বুক

মন্তব্য দিনঃ

comments

About the author

Mekail khan

Mekail khan

আমি মোঃ মিকাইল ইসলাম techtweets এর নতুন মেমবার আশা করি আমি আপনাদের নতুন নতুন ধারনা দিতে পারবো এবং আমি নিজেও অনেক কিছু শিখতে পারবো তো শুরু করে দিলাম

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/mekail/64746

মন্তব্য করুন