«

»

lalsapla

পুরোনোটাই নতুন আমেজে

পেপাল এসেছে ! পেপাল এসেছে !! বলে গোটা দেশে সাড়া জাগানো হয়েছে। কিন্তু পেপাল কি এসেছে। মোটেও না। পেপালও আসেনি বা জুমও নতুন করে আসেনি। বরং আগে থেকেই চালু থাকা জুমটাকেই আরেকটু আপডেট করা হয়েছে।

পেপাল আসছে বলে যে ঢোলটি পিটানো হয়েছিল। এটি বরং না পিটালেই ভালো হতো। চরম সত্য কথাটুকুই যদি বলা হতো, তাহলে কিছুটা হলেও প্রসংশা পাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু পেপালের কথা বলে জুমকে একটু আপডেট করার মানে হচ্ছে- পাশের বাড়ির ভাবি সু

ন্দরী। কিন্তু প্রতিবেশী ননদ সুন্দরী নয়। কিন্তু দু’বাড়ির বাড়ির মধ্যে যথেষ্ঠ খাতির রয়েছে। অভিভাবকগণ পরামর্শ করে সিদ্ধান্ত করে ফেলল, বর পক্ষকে দেখানো হবে েভাবিকে কিন্তু বিয়ে দিবে অসুন্দর ননদকে। যেই কথা সেই কাজ। বিয়ের দিন চালাক বর বিষয়টি ধরে ফেলায় বেজায় হৈ চৈ বেঁধে গেলো বিয়ে বাড়িতে। তারপরের ঘটনা কি হতে পারে তা সবাই মোটামুটি আন্দাজ করতে পারছেন।

আমাদের দেশে পেপাল এবং জুমের বিষয়টি উল্লেখিত ভাবি আর ননদের মতোই। সুতরাং আনুষ্ঠানিকতার পর পরই শোরগোল বেঁধে যায়। কারণ দেশের মানুষ বর্তমানে উপরে উল্লেখিত বরের মতোই কিছুটা চালাক, বিশেষ করে ফ্রিল্যান্সাররা। তাই বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। কথার সাথে কাজের অমিল হলে যা হয় আরকি।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

About the author

lalsapla

lalsapla

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/lalsapla/77407

মন্তব্য করুন