«

»

সামাজিক যোগাযোগের নতুন মাধ্যম বিজয়বুক

অনলাইনে সামাজিক যোগাযোগ বলতেই আমরা বুঝি ফেসবুক, টুইটার। দুটি প্রতিষ্ঠানই বিদেশি। আমাদের দেশি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের সংখ্যা কম হলেও এ নিয়ে কাজ চলছে। তেমনই একটি দেশীয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ‘বিজয়বুক’ www.bijoybook.com। নতুন এই বাংলা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের উদ্যোক্তা বিজয় দত্ত।

bijoybook1

প্রথমবার্তার সঙ্গে আলোচনায় তিনি জানান বিজয়বুকের বিস্তারিত। নিজের আগ্রহ থেকেই তিনি বাংলাদেশের বিভিন্ন সাইট নিয়ে গবেষণা শুরু করেন। নিজের সাইট তৈরির আগে দেখে নেন বাংলাদেশের অন্যান্য সাইটের অবস্থা।

এটার কার্যপদ্ধতি অনেকটাই ফেসবুকের মত,। এখানে ফ্রেন্ড রিকুইস্ট, লাইক, কমেন্ট, চ্যাট ইত্যাদি সব ধরনের সুবিধাই যুক্ত রয়েছে।  এই সাইটের প্রথম উদ্ভোবন করা হয় গত ২০১৪ সালের ১৬ই ডিসেম্বর। উদ্ভোদন করার প্রথম দিনেই এর সদস্য সংখ্যা দাঁড়ায় ১৯০০(প্রায়) এরপর গত মাসে সাইট হঠাৎ কোন কারণে ক্রাশ করে এবং ডাটাবেজের সব তথ্য মুছে যায়। অনেকে সাইট হ্যাকিং এর কবলে পরেছে বলে মন্তব্য করেন। তবে যা-ই হোক, আসল কারণ জানা যায়নি বা জানা সম্ভব হয়নি। এরপর সাইটটাকে আবার নতুন করে নির্মাণ করে সম্পূর্ণ চালু করে দেওয়া হয়।

বিজয়বুকে একাউন্ট খোলতে ক্লিক করুন- www.bijoybook.com


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

তোমার কম্পিউটারের মন মেজাজ জেনে নাও! (বেসিক টুইট)
পর্যায় সারণিতে আরও দু’টি নতুন মৌল
ভালবসার রঙে রাঙিয়ে থাক আপনার কম্পিউটার ( একটি অসাধারন সফটওয়্যার )
মানব দেহ নিয়ে মজার মজার তথ্য, ভালো লাগবে।
নিস্ক্রিয় অথবা মেয়াদ উত্তীর্ণ টেলিটক সিমে নিয়ে নিন 1.5GB 3G ডাটা এবং আমার পক্ষ থেকে 20/= টেলিটক RECH...
কম্পিউটারে বহুল ব্যাবহারিত কিছু প্রয়োজনীয় সফটওয়্যার
বাংলাদেশের বাজারে সফলগামী পাঁচটি স্মার্টফোন

মন্তব্য দিনঃ

comments

About the author

Bijoymix

Permanent link to this article: http://techtweets.com.bd/science-tech/bijoymix/67884

1 comment

  1. rasel.cse520

    আপনি কিভাবে স্পন্সর এড পেয়েছেন বলবেন কি ? আমার একটা সাইট আছে http://www.shopingmol.com । আমি কি কিভাবে স্পন্সর এড পেতে পারি ।

মন্তব্য করুন