«

»

udemy.com – একটি অসাধারন অনলাইন একাডেমী

খান একাডেমির কথা আমরা সবাই জানি। গুগল থেকে পুরষ্কার পাপ্ত এ একাডেমী থেকে অনেকেই অনেক কিছু জানতে পারছে ফ্রীতে। তার বেশির ভাগই হচ্ছে ম্যাথম্যাটিক্যাল বা বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য। আজ আরেকটি একাডেমির কথা বলব যার মধ্যে প্রায় সব বিষয়েরই কোর্স রয়েছে। যেমন, পদার্থ, গণিত, রসায়ন, স্কেচ আঁকা, প্রোগ্রামিং, আর্কিটেকচার, মিউজিক, ব্যবস্যা, আর্ট, ইয়োগা, ভিবিন্ন ভাষা শিক্ষা, মোটর ড্রাইভিং, গেমস, গিটার, ড্রাম, বেহালা, মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, IELTS, Spoken English সহ আরো হাজার রকমের কোর্স। এখানের কিছু রয়েছে ফ্রী কিছু রয়েছে পেইড। তবে ফ্রী গুলো দিয়েই আপনি অনেক কিছু শিখতে পারবেন। সাইটটি হচ্ছে udemy.com। এটি সম্পুর্ন একটি অনলাইন একাডেমি। udemy সম্পর্কে আরেকটু ভালো ধারনা নেওয়ার জন্য নিচের ভিডিওটা দেখতে পারেনঃ

এত গুলোর বিষয়ের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিং, ওয়েব ডেভলপিং, সার্চ ইঞ্জিন অফটিমাইজেশন, গণিত এসবের কোর্সই বেশি। অন্যান্য বিষয়ের কোর্সের ও অভাব নেই। খুজে নিন আপনার প্রিয় বিষয়টি। আর শিখতে থাকুন।

আপনি যদি কোন কিছু পারেন এবং তাকে সবার সাথে শেয়ার করতে চান তাহলে ও পারবেন এবং তা থেকে আপনি আয় ও করতে পারবেন। আপনি যা পারেন তা এবার টেক্সট, ভিডিও, অডিও, অথবা প্রেজেন্টেশন তৈরি করে আপলোড করে দিন। এবার আপনার এসব দেখতে হলে কতটাকা দিতে হবে তা নির্ধারন করেদিন। এবার কেউ আপনার আপলোড কৃত বিষয়ে আগ্রহী হলে সে তা টাকা দিয়ে কিনে পড়বে এবং আপনার একাউন্টে টাকা জমা হবে। ভালো না? সাইন আপ করতে ও বেশি কষ্ট করতে হবে না ভিজিট করুন  udemy.com এবং ফেসবুক দিয়ে কানেক্ট করুন, ব্যাস আপনি আপনার কোর্স আপলোড করতে পারবেন।

 যাই হোক আপনি যদি এত এক্সপার্ট না হন তাহলে তো আর আপনার নিজের কোর্স আপলোড করতে যাবেন না। আপনি যাবেন শিখতে। অনেক ভালোভালো বিষয়ের কোর্স গুলো ফ্রীতে পাওয়া যায়। ঠিক মত ফলো করলে এক্সপার্ট হতে বেশি সময় লাগবে না। আর বাড়তি জানার জন্য তো ইন্টারনেট আছেই, যে টার্ম বুঝবেন না তা সার্চ ইঞ্জিনে গিয়ে সার্চ করুন পেয়ে যাবেন আপনার বুঝার মত তথ্য।।

ধন্যবাদ সবাইকে।

জাকির হোসাইন। 

tech.jakir.me


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

কম্পিউটার প্রোগ্রামিং আর এলগরিদম
ফেজবুকে প্রোগ্রামিং শিখানোর উদ্যোগ এবং কিছু কথা
প্রোগ্রামিং শুরু করার জন্য গাইডলাইন।
এন্ড্রোয়েড এপলিকেশন তৈরি শুরু করার জন্য প্রাথমিক টিউটোরিয়াল ও গাইড লাইন।
এবার হ্যাক হবে ইন্টারনেট স্পীড আর নয় ফেক ।। MRN HAcker
আপনার উইন্ডোজ ৭ অরজিনাল করে ফেলুন RWAT( Remove wat )মাধ্যমে।
“বাংলাদেশ বনাম ভারত ” খেলা সরাসরি দেখুন মাত্র ১৫ কেবি স্পিড এ

মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/programming/jakirbdl/19875

4 comments

Skip to comment form

  1. shuvojit
    shuvojit

    ধন্যবাদ জাকির ভাই…udemy র সাথে পরিচয় করানোর জন্য

    1. ঐ ছেলেটি
      jakir

      অনেক ভালো ভাবে কাজে লাগান তাই চাই।

  2. rajsmonir

    ধন্যবাদ জাকির ভাইয়া আশা করি udemy থেকে অনেক কিছু জানতে পারব ।

    1. ঐ ছেলেটি
      jakir

      আপনাকেও ধন্যবাদ। অনেক কিছু শিখে আমাদের ও শিখাবেন আশা করি।

মন্তব্য করুন