«

»

আউটসোর্সিং বিষয়ক সেমিনার

অনুষ্ঠিত হয়ে গেল সাপ্তাহিক ধারাবাহিক আউটসোর্সিং বিষয়ক সেমিনারের দ্বিতীয় কর্মশালা। ২৯ জুন,২০১২ শুক্রবার “কেমন করে শুরু করবেন ফ্রিল্যান্স আউটসোসিং” শিরোনামে খুলনায়-প্রাণন এর নিজস্ব কার্যালয়ে এই আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

 

বিডিওএসএন ও প্রাণনের যৌথ আয়োজনে বিকেল ৪টা থেকে ৬টা দুই ঘন্টা ব্যাপী এই সেমিনারে প্রধান প্রশিক্ষক ছিলেন খুলনা ওপেন সোর্স নেটওয়ার্কের কার্যকারী সদস্য, প্রকৌশলী,চাতক চাকমা। সেমিনারে প্রধান অতিথি হিসেবে প্রাণনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর,আসমা হক কান্তা বরাবরের মতোই আমাদের দেশে এই ধরনের আউটসোর্সিং বিষয়ক সেমিনারের প্রয়োজনীতার গুরুত্ব তুলে ধরেন।

 

এই সেমিনারে আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং পরিচিতি, ফ্রিল্যান্স আউটসোর্সিংয়ের জন্য কাজের ধরন, নির্দিষ্ট কাজের প্রয়োজনীয় যোগ্যতা, কাজ পাওয়ার এবং তা সুষ্ঠুভাবে সম্পন্ন করে আয় করার কৌশল বাস্তবে দেখানো হয়।

দেশের তরুণপ্রজন্মকে আউটসোর্সিং বিষয়ে দক্ষতা উন্নয়ন,কর্মসংস্থান সৃষ্টি এবং আউটসোর্সিং কার্যক্রম প্রসারের লক্ষ্যে প্রতি শুক্রবার সেমিনারটি সবার জন্য ফ্রি রাখা হয়েছে। সেমিনারে তথাকথিত ক্লিক তথা অনলাইনের ভন্ড ব্যবসায়ীদের প্রতি নিন্দা এবং ক্ষোভ জানানো হয়েছে।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

২.২৫ বিলিয়ন ডলারে বিক্রি হয়ে গেলো GoDaddy
ই-এশিয়া ২০১১ -- তথ্য-প্রযুক্তি খাত সংশ্লিষ্টদের সবচেয়ে বড় সম্মেলন
“গ্রহান্তরের ত্রাস”
বাংলাদেশি ফ্রীল্যান্সার দের নিয়ে একটা জরিপঃ ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২ এর উদ্দ্যোগে
অনলাইন কেনাকাটার কিছু ওয়েব অ্যাড্রেস "অনলাইনে কেনাকাটার উৎসব "
Google মামা আপনার সম্পর্কে ফেসবুকে মতামত দিলে কেমন হয়??
***এক সিমেই ব্যবহার করুন দুই নাম্বার, তাও আবার ২য় নাম্বারটি হবে বিদেশি স্টাইলের***

মন্তব্য দিনঃ

comments

About the author

mahmudratan

Permanent link to this article: http://techtweets.com.bd/news/mahmudratan/28061

মন্তব্য করুন