«

»

স্বাধীনতার ৪০ বছর পূর্তির উপহার – বার্তা ভুবন ওয়েবসাইট ইনডেক্স

যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন, তারা সাবাই জানেন যে মাঝে মাঝে প্রয়োজনের সময় নেট থেকে কাঙ্খিত তথ্য খুজে পাওয়া অনেক কঠিন হয়ে পড়ে। বিশেষত বাংলা ভিত্তিক ওয়েবসাইটের ক্ষেত্রে এই সমস্যাটা আরো বেশি। গুগল করেও অনেক সময় লাভ হয় না। এছাড়া নেটে ছড়িয়ে ছিটিয়ে থাকা হাজার হাজার প্রয়োজনীয় ওয়েবসাইটের নাম মনে রাখাও সম্ভব নয়। তাই এই সমস্যার সমাধান করতে বার্তা ভুবন নিয়ে এলো “বার্তা ভুবন ওয়েবসাইট ইনডেক্স” এবং যথারীতি সম্পূর্ণ বাংলা ভাষায়।

বার্তা ভুবন ওয়েবসাইট ইনডেক্স মুলতঃ বাংলা ভাষা ভিত্তিক এবং বাংলাদেশ থেকে প্রকাশিত ওয়েবসাইট, ব্লগসাইট ও ওয়েব পোর্টাল নিয়ে গড়ে তোলা হয়েছে। ইনডেক্স কৃত প্রতিটি ওয়েবসাইটের ক্ষেত্রেই তার কার্যকারিতা, গ্রহণযোগ্যতা, ডিজাইন, গুগল পেইজ র‌্যাংক, এলেক্সা ট্রফিক র‌্যাংক ইত্যাদি বিষয়গুলো পরিক্ষা করে যুক্ত করা হয়েছে। এছাড়া ওয়েবসাইটগুলো বিভিন্ন বিভাগ ও উপবিভাগে সাজানো হয়েছে। তাই একজন ব্যবহারকারী খুব সহজেই “বার্তা ভুবন ওয়েবসাইট ইনডেক্স” থেকে প্রয়োজনীয় ওয়েবসাইটটি খুজে পেতে পারেন।

বর্তমানে যে বিভাগ গুলোকে প্রধান্য দেওয়া হয়েছে তাহল ই-সরকার, ই-শিক্ষা,স্বাস্থ্য সেবা,ইসলামিক, শিক্ষা প্রতিষ্ঠান, চাকরি ও ক্যারিয়ার, বানিজ্যিক প্রতিষ্ঠান,সংবাদ, বিনোদন, ব্লগ কমিউনিটি ও ই-কমার্স। এছাড়া এটি প্রতি নিয়ত নতুন নতুন ওয়েবসাইট ও বিভাগ যুক্ত করার মাধ্যমে হালনাগাত করা হয়ে থাকে।

স্বাধীনতার ৪০ বছর পূর্তি উপলক্ষে বার্তা ভুবনের এই সামান্য উপহার টুকু যদি আপনাদের কাজে লেগে থাকে তবে আমাদের সমস্ত পরিশ্রমই সার্থক হবে। আপনাদের মূল্যবান মন্তব্যের অপেক্ষায় রইলাম। সবাই ভালো থাকবেন, ধন্যবাদ।

তথ্যসূত্র:  বার্তা ভুবনhttp://bartavubon.com


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

অনলাইনে নাগরিক সাংবাদিক হবার সুযোগ
স্টিকার সদৃশ নমনীয় সৌরকোষ তৈরি করেছেন বিজ্ঞানিরা।
ম্যাকে বিনা মূল্যে উইন্ডোজ ১০ !!!!!!
যাত্রা শুরু হল টেকনোলাজি বিষয়ে বাংলা ব্লগ সাইট
internet থেকে আয় করার বাংলা ভিডিও টিউটোরিয়াল (outsourching DVD tutorial)
ভুলে চলে যাওয়া ইমেইল ফিরে আনুন কয়েক সেকেন্ডের মধ্যে
ক্যান্সার সনাক্ত করবে এবার স্মার্টফোন

মন্তব্য দিনঃ

comments

About the author

লিয়াজ

ভালবাসি তথ্য-প্রযুক্তির সাথে আপডেট থাকতে।

Permanent link to this article: http://techtweets.com.bd/news/liaaz/17616

মন্তব্য করুন