«

»

প্রতারণার আশ্রয় নিলো বাংলাদেশ দল অন্নপূর্ণা!

মাইক্রোসফটের ইমাজিন কাপে পিপলস চয়েসে জেতার জন্য প্রতারণার আশ্রয় নিলো বাংলাদেশ দল অন্নপূর্ণা! অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ইমাজিন কাপ প্রতিযোগিতার পিপলস চয়েস অ্যাওয়ার্ড-এর জন্য যে ভোট দান কর্মসূচী রয়েছে সেখানে জাল ভোট দিয়ে প্রতারণার আশ্রয় নিয়েছে বাংলাদেশ দল এবং তাদের অনুসারীরা। এই প্রতারণা করার পরেও দলটি মাইক্রোসফটের বিরুদ্ধে “পক্ষপাতদুষ্টতা”র অভিযোগ এনেছে।
বিভিন্ন ওয়েব সাইট থেকে যে তথ্য পাওয়া গেছে, সেখানে দেখা যাচ্ছে বাংলাদেশী দল অন্নপূর্ণার ফেসবুক পেজে ‘আবরার ফাহাদ’ নামক একজন গুগল ক্রোমের এক্সটেনশন লিঙ্ক দেয়। এই লিঙ্কটি ডাউনলোড করলে ব্রাউজার প্রতি আধা ঘণ্টা পর পর স্বয়ংক্রিয় ভাবে আপনার হয়ে ভোট দিবে। ফলে দলটি অন্যদের চাইতে এগিয়ে যাবে।

এছাড়া টেকটিউনসে গত ৪ জুলাই একটা পোস্ট দেয়া হয় যেখানে কিভাবে জালিয়াতি করা যাবে তার বিস্তারিত বিবরণ দেয়া হয়। পোস্টটির হেডলাইন ছিল এরকম -“আসুন দুই নাম্বারি করে ইমাজিন কাপ দেশকে জিতিয়ে দেই!!!! লেখক নাদিমতুহিন।”

আবার অনেকেই মনে করেছেন আমি যদি নিজে আধা ঘন্টা পর পর ভোট দেই সেটা কি দুর্নীতি? যদি না হয়, তাহলে আমার নিজের হাতে ইন্সটল করা কোন কিছু আমার হয়ে আধা ঘন্টা পর পর আমার নামে যদি ভোট দেয়, তাহলে সেটা দুর্নীতি হয় কি করে? আমি হয়তো কম জানি, কিন্তু এটা দুর্নীতি হয় কি করে বুঝিয়ে দিলে ভালো হয়।

কিন্তু অনেকেই মনে করে মাইক্রোসফট পুরুপুরি দু’নাম্বারি করেছে। বাংলাদেশ ৮তারিখ পর্যন্ত প্রথম স্থানে ছিলী, লাস্টদিন পেজ ইরর দেখিয়েছিল। তাই কেউ ভোট দিতে পারে নি, তাহলে কিভাবে ইন্ডিয়া প্রথম স্থানে গেল এবং বাংলাদেশ তৃতীয় স্থানে গেলো, তা জানতে চাচ্ছেন অনেকেই। এখন বুঝা যাচ্ছে এখানে মাইক্রোসফট  ও দুর্নীতির করেছেন।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

অরন্য নিলয়

নীল আকাশ ছুঁয়ে দিতে ইচ্ছে করে। কিন্তু পড়া লেখা করতে ইচ্ছে করে না :(

Permanent link to this article: http://techtweets.com.bd/news/aronno-niloy/28579

মন্তব্য করুন