«

»

Arif akhanda

Payza(Alart pay) আতঙ্ক!!! একটি জনসচেতনতামূলক টিউন

মূল বক্তব্য

আমরা যারা অনলাইনে ফরেক্স, ইনভেস্টমেন্ট কিংবা আউটসোর্সিং এর মাধ্যমে আয় করি তারা সবাই কম-বেশি অনলাইন ডলার ক্রয় বা বিক্রয় করি বিভিন্ন প্রয়োজনে। আর এ জন্য আমরা সাহায্য নেই বিভিন্ন অনলাইন ট্রান্সফার মাধ্যমের। যেমন- Payza(Alart pay), PayPal, Liberty Reserve, Money Bookers, Perfect Money ইত্যাদি। যদিও Payza(Alart pay)ই আমাদের নিকট সুপরিচিত এবং এর লেন-দেন ই বাংলাদেশে সবচেয়ে বেশি। আর এরই সুযোগ নিয়ে কিছু অসাধু লোক শুরু করেছে এক অভিনব দুর্নীতি। তারা নগদ মূল্যে ডলার বিক্রি করে কিন্তু কিছুক্ষণ পরই তারা আবার বিক্রিত ডলার ফেরত নিয়ে যায় রিভার্স অপশন ব্যবহার করে এবং আবার তারা ওই ডলার বিক্রি করে। মানে তার ডলার তারই থেকে যায় মাঝখান থেকে আমাদের টাকা তাদের পকেটে আর আমরা বসি পথে। আর এভাবেই তারা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

 প্রতিরোধ

সত্যিকার অর্থে এর কোনো প্রতিরোধ ব্যবস্থা আমার জানা নেই। তারা ১০-১২ টা একাউন্ট ঘোরার পরও এমনকি বিভিন্ন খাতে ইনভেস্ট করা সত্তেও ডলার রিভার্স করে নিয়ে গেছে। কোনো ভারিফাইড একাউন্ট ও রেহাই পায়নি। এমনকি Payza(Alart pay) তে কমপ্লেইন করেও কোনো লাভ হয়নি।

 প্রতিকার

অতি পরিচিত লোক ছাড়া Payza(Alart pay) ডলার না ক্রয় করা। কেনার আগে অবশ্যই ভালভাবে জেনে নিবেন এটা তার নিজস্স ডলার কিনা। নিজস্স ডলার ছাড়া ডলার ক্রয় করা উচিত না।

যে সকল একাউন্ট সিকিউরড যেমন, Liberty Reserve, Perfect Money ইত্যাদি ডলার ক্রয় করা। যদিও আমরা অনেকেই Liberty Reserve কিনতে চাই না এর মূল্য বেশি বলে তাদের আমি বলবো Perfect Money ডলার ক্রয় করতে। এর মূল্যও কম এবং ১০০% নিরাপদ।

উলেখ্য, আমরা অনেকেই Perfect Money সম্পর্কে বিস্তারিত জানিনা। তাই আমার পরবর্তী টিউনে Perfect Money সম্পর্কে বিস্তারিত লেখার চেষ্টা করবো।

ধন্যবাদ।

আমার ওয়েবসাইট

ফেইসবুকে আমি


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

আইপ্যাডে ভয়ংকর 'ওয়ান ইলেভেন' নিয়ে এপলিকেশন
!!!!!!! জ্বালানি তেলে চলবে ল্যাপটপ !!!!!!
মাইক্রোওয়ার্কার্সের মত সাইটের মালিক হোন।
দেখে নিন ২০১৩ সালের ফেজবুকের সেরা হ্যাকগুলো
[Internet Tips] shareyt সাইট থেকে ঘরে বসে আয় করুন bKash থেকে টাকা নিন
কাজ শিখুন এবং চাকরি করে নিজের বেকারত্ব দূর করুন. সফল শিক্ষার্থীদের ১০০% চাকরির নিশ্চয়তা, নিজস্ব কোম্...
ওয়ালটন প্রিমো মোবাইলের বর্তমান বাজার দর - 2016

মন্তব্য দিনঃ

comments

About the author

Arif akhanda

Arif akhanda

আরিফ আখন্দ ১৯৯০ সালে বরিশালে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি Atlantic Group এ Junior Officer & Textile Engineer পদে কর্মরত আছেন। তার Website Address: www.ebookbd.net । ভালবাসেন প্রযুক্তির সাথে থাকতে এবং নতুন কিছু শিখতে। প্রিয় উক্তি: দেশ আপনাকে কী দিয়েছে সেটা না ভেবে আপনি দেশকে কী দিয়েছেন সেটা ভাবুন।

Permanent link to this article: http://techtweets.com.bd/news/arif-akhanda/28924

1 comment

  1. shourovekhan23
    shourovekhan23

    ভাই আপনি জটিল একটি পোস্ট করেছেন এর জন্য ধন্নবাদ।আশা করি Future এ ও করবেন।

মন্তব্য করুন