«

»

Abdul Mannan Asif

বাংলাদেশে চালু হলো অ্যালার্টপে

বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য চালু হয়েছে আন্তর্জাতিক অনলাইন লেনদেন প্রদানকারী প্রতিষ্ঠান (পেমেন্ট গেটওয়ে সার্ভিস প্রোভাইডার) অ্যালার্টপের সেবা। বাংলাদেশে এই সেবা দেবে অ্যালার্টপে অনুমোদিত দেশীয় প্রতিষ্ঠান ক্যাসাডা টেকনোলজি লিমিটেড।
বিশ্বব্যাপী অর্থআনার ক্ষেত্রে জনপ্রিয় একটি সেবা অ্যালার্টপে। এর মাধ্যমে আউটসোর্সিং কাজে জড়িত মুক্ত পেশাজীবীরা (ফ্রিল্যান্সার) সহজেই দেশে অর্থআনতে পারবেন। ক্যাসাডার প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা জামাল শাহ প্রথম আলোকে বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের এসই১৫ নীতিমালা অনুযায়ী অ্যালার্টপে বাংলাদেশে সেবা দেওয়া শুরু করেছে।

দেশের ফ্রিল্যান্সারসহ বিভিন্ন প্রযুক্তি-প্রতিষ্ঠানের পারিশ্রমিক বা বিলের অর্থ আনার সহজ পদ্ধতির অভাবে অনেকেই সমস্যায় পড়ছিলেন। আমরা আশা করছি, অ্যালার্টপের মাধ্যমে এই সমস্যার সমাধান সম্ভব হবে।’
বর্তমানে দেশে আউটসোর্সিংয়ের কাজ করছেন অনেক তরুণ। আন্তর্জাতিক আউটসোর্সিং বাজারে ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডিজাইন, ইন্টারনেট বিপণন, গ্রাফিক ডিজাইন, ডেটা এন্ট্রি, অ্যাপ্লিকেশন তৈরি, লেখালেখিসহ বিভিন্ন কাজের সঙ্গে জড়িত দেশের অনেক তরুণ। এ বিষয়ে ফ্রিল্যান্সার জাকারিয়া চৌধুরী বলেন, সাধারণত পিটিসি ওয়েবসাইটগুলোতে যাঁরা কাজ করেন, তাঁদের জন্য অ্যালার্টপে খুবই কাজের। এ ছাড়া অন্যান্য আউটসোর্সিং ওয়েবসাইটে কাজ করার ক্ষেত্রে গ্রাহকের সঙ্গে সম্পর্ক ভালো হলে এই মাধ্যমে টাকা আনা যাবে। সে হিসাবে অ্যালার্টপে ফ্রিল্যান্সিংয়ে যুক্ত অনেককে সাহায্য করবে।
অ্যালার্টপেতে নিজের অ্যাকাউন্ট খোলা যাবে www.alertpay.com/en/bangladesh.aspx ঠিকানা থেকে। প্রতি সর্বোচ্চ ৫০০ ডলার লেনদেনের জন্য বাংলাদেশি ২৪০ টাকা ফি দিয়ে নিজের ব্যাংক অ্যাকাউন্টে অর্থ জমা করা যাবে। বাংলাদেশে ব্যাংক এশিয়ার সঙ্গে অ্যালার্টপে চুক্তিবদ্ধ হয়েছে বলে জানিয়েছেন জামাল শাহ। তবে অন্যান্য ব্যাংকের মাধ্যমেও অ্যালার্টপে থেকে টাকা তোলা যাবে বলে জানিয়েছেন তিনি।

তথ্য- সুত্র:  প্রথম আলো


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

QUBEE এর যত কান্ড!
২.২৫ বিলিয়ন ডলারে বিক্রি হয়ে গেলো GoDaddy
মহান আল্লাহতায়ালার নাম (বলুন সুবাহানআল্লাহ)
নিজের কথা লাউডলি শুনুন সরাসরি ( লাইভ ) আপনার কম্পিউটারে হেডফোন এর মাধ্যমে ( এবার হবেই )
সবাইকে আমন্ত্রন জানাচ্ছি
এ্যান্ড্রয়েড ফোন দিয়েই ছবিকে ফ্রেমে বাঁধুন, ছবি করুন আকর্ষণীয়!!
২০১৫ সালের সেরা ৫ টি ট্যাবলেট কম্পিউটার

মন্তব্য দিনঃ

comments

About the author

Abdul Mannan Asif

Abdul Mannan Asif

ভাল কিছু করতে গেলে অনেক কষ্ট পোহাতে হয়, কিন্তু একটা সময়ের পর কাজের ফলটা চরম আনন্দ দেয় :) মুখবইয়ে আমি ২০১১ইং খেকে টেকটুইটসএ এডমিন, ২০১২ইং থেকে SkippeR তে Web Developer হিসাবে কাজ করছি।

Permanent link to this article: http://techtweets.com.bd/news/amasifbd/21417

2 comments

  1. ঐ ছেলেটি
    jakir

    আমাদের জন্য অনেক সুবিদা হলো।

  2. Sadik
    Sadik

    খবরটা অনেক আগেই জেনেছি। জনতা ব্যাংক এ টাকা আনা যাবে কিনা জানলে জানাবেন।

মন্তব্য করুন