«

»

Abdul Mannan Asif

ই-এশিয়া ২০১১ — তথ্য-প্রযুক্তি খাত সংশ্লিষ্টদের সবচেয়ে বড় সম্মেলন

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার শুরু হচ্ছে এশিয়ায় তথ্য-প্রযুক্তি খাত সংশ্লিষ্টদের সবচেয়ে বড় সম্মেলন ই-এশিয়া ২০১১।

সম্মেলনের এবারের শ্লোগান- রিয়েলাইজিং ডিজিটাল নেশন।
তিন দিনের এ আয়োজনে তথ্য-প্রযুক্তি (আইসিটি) খাতের দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় দুই হাজার প্রতিনিধি অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “সম্মেলনের পাশাপাশি বিভিন্ন দেশের আইসিটি পণ্য ও সেবা নিয়ে প্রদর্শনী, সেমিনার ও মেলার আয়োজনও থাকছে।”

ভারতীয় গবেষণা সংস্থা সেন্টার ফর সায়েন্স ডেভেলপমেন্ট অ্যান্ড মিডিয়া স্টাডিজ (সিএসডিএমএস) এ সম্মেলনের মূল আয়োজক। ঢাকার আয়োজনে তাদের সহযোগিতা দিচ্ছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়।

ইয়াফেস ওসমান জানান, সম্মেলন উপলক্ষে ৩০টি সেমিনার ও কর্মশালা হবে। প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, শ্রীলঙ্কা, জাপান, থাইল্যান্ড ও নেদারল্যান্ডসের কান্ট্রি প্যাভেলিয়ন থাকবে।

সম্মেলনের দ্বিতীয় দিন তথ্য-প্রযুক্তিতে এশিয়ার সেরা উদ্যোগগুলোকে পুরস্কৃত করা হবে।

৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সম্মেলনের পাশাপাশি চলবে তথ্য-প্রযুক্তি মেলা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার প্রবেশমূল্য ১০ টাকা ধরা হলেও শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

সেমিনার যোদানের জন্য রেজিষ্টার করুন।
http://e-asia.org/2011/seminar-registration.aspx

তথ্য সুত্র:   বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

Abdul Mannan Asif

Abdul Mannan Asif

ভাল কিছু করতে গেলে অনেক কষ্ট পোহাতে হয়, কিন্তু একটা সময়ের পর কাজের ফলটা চরম আনন্দ দেয় :) মুখবইয়ে আমি ২০১১ইং খেকে টেকটুইটসএ এডমিন, ২০১২ইং থেকে SkippeR তে Web Developer হিসাবে কাজ করছি।

Permanent link to this article: http://techtweets.com.bd/news/amasifbd/16556

1 comment

  1. MD. Akter Hossain
    MD. Akter Hossain

    Thanks Bro…..To give this Information

মন্তব্য করুন