«

»

ডাউনলোড করে নিন ১৯৩৮ টাকা মূল্যের উইন্ডোজের বিকল্প লিনাক্স কার্নেল Zorin OS Ultimate Premium Edition

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সামনে নিয়ে হাজির হলাম ডাউনলোড করে নিন ১৯৩৮ টাকা মূল্যের উইন্ডোজের বিকল্প লিনাক্স কার্নেল
Zorin OS Ultimate Premium Edition

বন্ধুরা আশা করি আপনাদের আজকের টপিক টি ভাল লাগবে তো চলুন শুরু করা যাক । আমরা অধিকাংশ কম্পিউটার ব্যবহারকারী উইন্ডোজ ব্যবহার করে থাকি সাধারনত। যদি আপনাকে আমি জিজ্ঞাসা করি কেন উইন্ডোজ ভাল লাগে ব্যক্তি ভেদে নানা রকমের উত্তর পাওয়া যাবে ।

কিন্তু আমি যদি এভাবে জিজ্ঞাসা করি যে উইন্ডোজ ভাল লাগে নাকি লিনাক্স এর কার্নেল গুলো ভাল লাগে তবে অল্প কিছু ব্যবহারকারী বাদে সবাই তার ভোট উইন্ডোজকে দিবে কারন অভ্যাস বলে কিছু আছে তাই। ছোট কাল থেকে উইন্ডোজ এর সাথে চলে আসছি তবে কিভাবে
লিনাক্স কে ভালো লাগবে আপনারাই বলুন ? আর যদিও কেউ বলে উঠেন যে Kali Linux তো ব্যবহার করি তবে আমি বলবো Kali ব্যবহার করেন শুধু কিছু টুলস এর কারনে তবে এক্সপার্ট দের কথা আলাদা ।

কিন্তু আপনি জানেন কি ? পরিসংখ্যান কি বলে ?

উইন্ডোজের ব্যবহারকারী বেশী সংখ্যক হওয়ার প্রধান এবং অন্যতম কারন হলো এর অনেক অসাধারন সফটওয়্যার ।
যেমন উদাহরন স্বরূপ Adobe এর প্রোডাক্ট গুলো যা আপনি চাইলেও লিনাক্সে ব্যবহার করতে পারবেন না যদিও wine এর দ্বারা সফল হয়ে যান তারপরও উইন্ডোজেই ফিরে আসবেন Adobe এর সফটওয়্যার গুলো চালানোর জন্য ।

যাক এবার আসল কথায় আসি হয়তো আপনি উইন্ডোজের বিকল্প কিছু দেখেন নি বা খুজে পান নাই তাই ব্যবহার করার চেষ্টা করেন নাই কিন্তু আজকে আমি আপনাদের সাথে পরিচয় করিয়ে দিব উইন্ডোজের বিকল্প সেরা থেকেও সেরা একটি লিনাক্স কার্নেল এর সাথে।

ZORIN OS ২00৮ সালে প্রত্যেকের কাছে সবচেয়ে উন্নত প্রযুক্তিটি আনতে হবে এই লক্ষ্যের সাথে শুরু হয়েছিল: । তারা এমন কিছু বানাতে চেয়েছিলেন যা ওপেন সোর্স এর হবে যাতে সহজলভ্য হয় এবং ব্যবহারকারীর পুরো  ক্ষমতা থাকবে প্রযুক্তির নিয়ন্ত্রনে যা উইন্ডোজের ক্ষেত্রে সম্ভব হবেনা ।

দেখতে সুন্দর এবং সহজ বৈশিষ্টপূর্ন ভাবে তৈরী করা হয়েছে যাতে আমরা একটি শক্তিশালী কম্পিউটিং অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম হই এবং অগণিত মানুষ প্রতিদিন ব্যবহার করতে ভালবাসে ।

কেন ZORIN OS ব্যবহার করবেন ?

লিনাক্স একটি অসাধারণ কম্পিউটার অপারেটিং সিস্টেম। এটি মার্কিন ডিপার্টমেন্ট অফ ডিফেন্স থেকে সমস্ত আন্তর্জাতিক স্পেস স্টেশনকে বিশ্বের সর্বাধিক ইন্টারনেট সার্ভার এবং  সুপারকম্পিউটারে তথ্য সরিয়ে দেয়।

এই জন্য কারণ খুঁজে পাওয়া কঠিন হয় না: এটি দ্রুত, নির্ভরযোগ্য, বহুমুখী এবং নিরাপদ এবং সবচেয়ে মজার ব্যপার হলো এটি ভাইরাস এর দ্বারা কোন ক্ষতির সম্মুখিন হবেনা কারন ভাইরাসের কোন জায়গা নাই এতে। কারণ এটি ওপেন সোর্স, এটি অসাধারন এবং সবাইকে তাদের কম্পিউটারের নিয়ন্ত্রন করার ক্ষমতা দেয়।

প্রচলিত অপারেটিং সিস্টেমে প্রচুর সুবিধা থাকা সত্ত্বেও, নির্মাতারা বুঝতে পেরেছিল যে ডেস্কটপ কম্পিউটারে লিনাক্সের সাফল্যে সবচেয়ে বড় বাধাটি ছিল যে এটি ব্যবহারকারী জন্য যথেষ্ট বন্ধুত্বপূর্ণ নয়।

লিনাক্স ভিত্তিক অপারেটিং সিস্টেম সাধারণত ইঞ্জিনিয়ারদের দ্বারা ইঞ্জিনিয়ারদের জন্য ডিজাইন করা হয়, নিয়মিত ব্যবহারকারীদের জন্য সামান্য বিবেচনা করে বন্ধুত্বপূর্ণ ফিচার তৈরী করে যা আমি আপনাদের সাথে শেয়ার করছি ।

ZORIN OS যতটা সম্ভব সহজ এবং দেখতে অসাধারন হবে সেভাবে তৈরি করা হয়েছে, তাই আপনাকে তার পরিচিত ইউজার ইন্টারফেসের জন্য  জানতে  তেমন কিছু শিখতে হবে না। এটি ওয়েব ব্রাউজিং, কাজ করা, খেলা এবং এর মধ্যকার সবকিছু ব্রাউজ করার জন্য আপনার বাক্সের বাইরে সমস্ত অ্যাপ্লিকেশন এবং টুলস গুলো লোড হয়ে থাকবে।

লিনাক্সের সকল ইন্টারফেস যোগ করা হয়েছে আর ।আর নির্মাতারা বলেছেন  “আমরা আপনার কম্পিউটারকে আরও উন্নত করার জন্য একটি অপারেটিং সিস্টেম তৈরি করেছি যা আপনি আগের চেয়ে বেশি সুবিধা ভোগ করতে পারবেন।” আর সবচেয়ে মজার বিষয় বলুন আর দেখার বিষয় বলুন ZORIN OS তৈরী করা হয়েছে এমনভাবে যা চালালে উইন্ডোজ , ম্যাক এবং Gnome লিনাক্সের মজা অথবা ফিচার উপভোগ করতে পারবেন ।

আপনি উইন্ডোজে যে সকল সফটওয়্যার ব্যবহার করতেন তা ZORIN OS এ ব্যবহার করতে পারবেন তার মানে হলো ZORIN OS কার্নেলে Windows এর গেমস এবং সফটওয়্যার সাপোর্ট করবে ।

আর উপরে তো বলেছি ভাইরাসে কথা ZORIN OS এ আপনাকে কোন এন্টিভাইরাস ব্যবহার করতে হবেনা কারন এটা বানানোই হয়েছে এভাবে ।
বাংলা সহ অসংখ্য ভাষা সাপোর্ট করে তাই বুঝতেই পারছেন আপনি কি অসাধারন মাত্রার সুবিধা পেতে যাচ্ছেন।

বিল্ড ইন ভাবে অনেক সফটওয়্যার পাবেন , আর হ্যা মাইক্রোসফট অফিসের বিকল্প হিসাবে রয়েছে এর নিজস্ব সফটওয়্যার । ফটো এডিটিং , ভিডিও রেকোর্ডার , অডিও প্লেয়ার , ভিডিও প্লেয়ার , মজিলা ফায়ারফক্স এছাড়াও দারুন সব সফটওয়্যার থাকবে যার কারনে ইন্সট্রল করা থেকে অন্তত বেচে যাবেন।

রিভিউটি পড়ে যদি আপনাদের ভাল লাগে তবে অবশ্যই জানাবেন কমেন্ট করে কারন আপনাদের উৎসাহ আমাদের নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হওয়ার আগ্রহ জাগায় ।

আর হ্যা যদি আপনি ZORIN OS ইন্সট্রল করতে চান তবে নিচের লিংক থেকে ডাউনলোড করে নিতে পারেন।


                                                            
Download Zorin Os —-1.49 GB ISO 
                                                            

আজকের মত বিদায় ।
দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে ।
বিডিটেকটিম এর সাথেই থাকুন ।

সৌজন্যে ঃ সাইবার প্রিন্স  ।


মন্তব্য দিনঃ

comments

About the author

Cyber Prince

Permanent link to this article: http://techtweets.com.bd/my-linux/cyber-prince/80541

মন্তব্য করুন