«

»

shahnur025

এস এম এসের অদ্ভুত সফটওয়্যার চমকে দিন আপনার বন্ধুদের

মোবাইল প্লাটফর্মে সবচেয়ে জনপ্রিয় নির্বাচিত হয়েছে “সিম্বিয়ান অস”। অথচ এই প্লাটফর্ম নিয়ে ভালো টিউন তেমন একটা চোখে পড়ে না। যদিও বর্তমানে অ্যান্ড্রয়ডের জয়জয়কার, তবুও আমাদের দেশে সিম্বিয়ানের একটা বিশাল ভোক্তা আছে তা নিঃসন্দেহে বলাই যায়।
এবার আসি কাজের কথায়। আজ আপনাদের সাথে আমি একটি সিম্বিয়ান মোবাইল অ্যাপ্লিকেশন শেয়ার করবো। যা আমি s60 v3 & v5 এ টেষ্ট করে দেখেছি। জানিনা আগে কেউ শেয়ার করেছে কিনা। করলে দয়া করে নতুনদের জানার সুযোগ করে দিবেন।

I-sms


না, এটা কোন ফ্রী এস এম এস পাঠাবার অ্যাপ্লিকেশন না। তবে এটি দিবে আপনাকে এস এম এস কাষ্টমাইজেশন এর অপার সুবিধা। যারা বিভিন্ন প্রয়োজনে (কাজে বা বেকাজে) প্রচুর এস এম এস করেন তাদের জন্য এটি হতে পারে এক মোক্ষম হাতিয়ার। প্রিয়জনকে ভড়কে দিতে এই অ্যাপ্লিকেশনের কোন বিকল্প নেই। যদি বলেন কি আছে এতে?? তাহলে আমি বলবো কি নেই এতে? ??চলুন একে একে দেখে নিই এর আকর্ষনীয় কিছু ফিচার।
* flash sms: এই এস এম এস এর বৈশিষ্ট হলো এটি প্রাপক কেবলমাত্র একবারই পড়তে পারবেন। পড়া শেষে back দিলে তা মোবাইল থেকে নিজেই মুছে যাবে!!!!!! যার ফলে এর কোন clue থাকে না। মনের অব্যক্ত কথা, রাগ, ঝাড়ি ইত্যাদি প্রকাশে এর কোন জুড়ী নেই

* scheduled sms: এই ফিচারটা অনেকের কাছেই হয়ত পরিচিত। নিজে নাক ডেকে ঘুমিয়েও বিশেষ দিন-ক্ষণ আপনি সহজেই উদযাপন করতে পারেন। তার জন্য আপনাকে পূর্বে (এক বছর আগেও হতে পারে) দিনক্ষণ সেট করে রাখতে হবে। এখন আপনিও মনে রাখতে পারবেন “বিশ্ব শাড়ী দিবস” (তথ্যসূত্রঃ বাংলালিঙ্ক এর বিজ্ঞাপন)
* fake sms: এটির ব্যাপারে বলতে আমি একটা ছোট্ট গল্প বলব। দুই বন্ধুর কথোপকথনঃ
১ম বন্ধু “দেখ দোস্ত তোর জি এফ আমারে এই এস এম এস পাঠাইছে। পইড়া দেখ”
২য় বন্ধুঃ “ও তোরে পছন্দ করে???!!!???? আমি বিশ্বাস করি না” ।
১ম বন্ধুঃ “ওর নাম্বার থেইকা এস এম এস আসার পর ও তুই এ কথা বললি????”
তখনই আবার ঐ মোবাইলে এস এম এস আসলো।
এইবার ২য় বন্ধু জ্ঞান হারালো। কারণ ওর জি এফ এবার লিখছে …………

আর নাই বা বললাম। এই সব কাজ করেছে ১ম বন্ধু, ফেইক এস এম এস এবং শিডিউলারের মাধ্যমে । অর্থাৎ এর মাধ্যমে যে কারো নাম্বার থেকে যে কোন ধরনের এস এম এস আপনার ইনবক্সে ফ্রী তে নিয়ে আসতে পারবেন(আসলে তা দেখাবে মাত্র) এবং শিডিওলারের মাধ্যমে নির্দিষ্ট সময়ে তা মোবাইলে নতুন ম্যাসেজ আকারে জমা করতে পারবেন।
পরের ফিচারগুলি এর অভ্যন্তরীনঃ
*export sms: এর মাধ্যমে নির্দিষ্ট কোন নাম্বার কিংবা সকল নাম্বারের এস এম এস (যেগুলো ইনবক্সে আছে ) টেক্সট আকারে সংরক্ষণ করা যাবে।
*sms back up & restore: এর মাধ্যমে সব এস এম এস সহজেই মোবাইলের ফোন কিংবা মেমরী কার্ডে ব্যাকআপ এবং রিস্টোর করা যায়।

*network back up & restore: এর মাধ্যমে আপনি আপনার সব এস এম এস এর অনলাইন ফ্রী ব্যাক অ্যাপ রাখতে পারবেন, যেখানে যে কোন মোবাইল কোম্পানির মাধ্যমে ব্যাক আপ রাখতে আপনার মাসে ২০-৩০ টাকা গচ্চা দিতে হয়।
*festival sms: এই অপশনে আপনি পাবেন birthday, anniverssary, mother’s day, father’s day প্রভৃতি উপলক্ষে বিভিন্ন এস এম এস।
এছাড়াও আরো রয়েছে sms search, Msg advance search, set contact as favourite/private, password protection সহ এমনও আরো অনেক সুবিধা।
একটা কথা বলে রাখি। আপনি ফ্রী তে অনলাইন রেজিষ্ট্রেশন করে এর সমস্ত সুবিধাদি উপভোগ করতে পারেন। শুধু আপনার মেইল আইডি আর যে কোন পাসওয়ার্ড দিয়ে রেজিষ্ট্রেশন করে নিন ।
ও হ্যা, এটি ক্র্যাক এবং ফুল ভার্সন। তবুও কি ফাইল খুজলে ১২৩৪৫ দিয়ে রেজিষ্টার করে নিন।
তো এখনই ১.৩৭ মেগাবাইটের এই ফাইলটি ডাউনলোড ও মোবাইলে ইন্সটল করে নিন। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
সিম্বিয়ান এইচ ডি গেইম ও আরো কিছু এক্সক্লুসিভ অ্যাপ্লিকেশন নিয়ে টিউন করার ইচ্ছা আছে। আপনাদের সহযোগিতা কামনা করছি।
সবাই ভালো থাকবেন। ভালো লাগলে জানাতে ভুলবেন না। যতটুকু পারি সহজ করে লিখার চেষ্টা করেছি তবুও কিছু না বুঝলে জানাবেন। সাধ্যমত সাহায্য করার চেষ্টা করবো। ধন্যবাদ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

মন্তব্য দিনঃ

comments

About the author

shahnur025

shahnur025

Permanent link to this article: http://techtweets.com.bd/mobiles/shahnur025/19955

1 comment

1 ping

  1. Mehedi

    বাহ দারুন তো। ধন্যবাদ শেয়ারের জন্য !!

  1. এস এম এসের অদ্ভুত সফটওয়্যার চমকে দিন আপনার বন্ধুদের « moneymakingbd

    […] এস এম এসের অদ্ভুত সফটওয়্যার চমকে দিন আপনার বন্ধুদের March 12, 2012 […]

মন্তব্য করুন