«

»

কিভাবে আই ভেরিফিকেশন টেকনোলজি ব্যবহার করবেন

বিভিন্ন পন্যের জন্য জনপ্রিয় TCL ব্র্যান্ডের নতুন স্মার্টফোন TCL 560 বাংলাদেশের বাজারে এসেছে। ভাল গুনগত মান সম্পন্ন ফোনটির বৈশিষ্ট্যে যোগ করা হয়েছে আই ভেরিফাই টেকনোলজি। এই টেকনোলজিকে কাজে লাগিয়ে মোবাইল ফোনটি লক/আনলক করা যাবে। সুরক্ষা ব্যবস্থা জোরদার করার জন্য আই ভেরিফাই টেকনোলজি অসাধারন একটি উদ্যোগ, মোবাইল টেকনোলজির জন্য।

TCL 560 ফোনটির সামনের ক্যামেরাতে আই ভেরিফাই এবং স্ক্যান করার পদ্ধতি যুক্ত করা হয়েছে। যার সাহায্যে ব্যবহারকারীর চোখ স্ক্যান করে টেকনোলজি বুঝতে পারবে সঠিক ব্যবহারকারী ফোনটি ব্যবহার করার চেষ্টা করছে কিনা। ফোনে আই ভেরিফাইয়ের জন্য যে ডাটা গ্রহন করা হবে তা সংরক্ষিত ডাটার সাথে মিলে গেলে ফোন আনলক হয়ে যাবে। এই ফিচারটিকে বলা হয় আইরিশ স্ক্যানার ফিচার। বেশ কিছু ফোনে এই ধরনের ফিচার দেখা গেছে ইতিমধ্যে। TCL 560 এর এই ফিচার সমৃদ্ধ ফোনটি গুনগত মানের জন্য গ্রাহকদের কাছে সমাদৃত হবে বলে আশা করা যাচ্ছে।

তবে আই ভেরিফাই টেকনোলজি ব্যবহার করার জন্য আপনার ফোনটিতে আগে আইপ্রিন্ট সেট করতে হবে। এর জন্য আপনার ফোনের “Setting” অপশনে গিয়ে “lock screen tab” এর নিচের দিকে যান। এবার “Screen Lock” অপশনটি সিলেক্ট করুন এবং এক মিনিট অপেক্ষা করুন, আপনার আইপ্রিন্ট ক্যাপচার করার জন্য। আইপ্রিন্ট সেট হয়ে যাওয়ার পর আপনি আপনার ফোনটিকে নিরাপদ বলতে পারেন। যা শুধুমাত্র আপনার আই ভেরিফাইয়ের মাধ্যমে আনলক হবে, এবং আনলক হতে মাত্র ০.৩ সেকেন্ড সময় নিবে TCL 560 স্মার্টফোনটি। এই ফোনে কয়েক ধরনের সেন্সর ব্যবহার করা হয়েছে,তবে সব সেন্সরের থেকে আই ভেরিফিকেশনকে বেশি নিরাপদ মনে করা হয়।


মন্তব্য দিনঃ

comments

About the author

mimi1

Permanent link to this article: http://techtweets.com.bd/mobiles/mimi1/71830

মন্তব্য করুন