«

»

Dingtone ব্যবহার করে যেকোন দেশে বা মোবাইলে কল দিন বিনামূল্যে (অ্যান্ড্রয়েড)

আজ আপনাদের কাছে প্রয়োজনীয় একটি অ্যাপ নিয়ে রিভিউ দিচ্ছি। যারা বাসা কিংবা অফিসে ওয়াই-ফাই ব্যবহার করেন এবং বিনামূল্যে দেশ-বিদেশে কল, এসএমএস, চ্যাট কিংবা গ্রুপ চ্যাট করতে চান তাদের জন্য নিয়ে এলাম Dingtone অ্যাপ। তাহলে এক্ষুনি Google Play থেকে ডাউনলোড করে নিন Dingtone। আর এই ফাঁকে আসুন এক নজরে দেখে নেয়া যাক কি কি আছে এই Dingtone অ্যাপে।

Registration: সাইন আপ করার জন্য আপনার ইমেল অ্যাড্রেস/ফেসবুক অ্যাকাউন্ট/ফোন নাম্বার ব্যবহার করতে পারেন। সফল ভাবে সাইন আপ করার সাথে সাথে পাবেন ৫-১৫ ক্রেডিটস।

Chat: কোন Dingtone বন্ধুর সাথে লাইভ চ্যাট, ফটো, ভিডিও, লোকেশন, কন্টাক্ট নাম্বার এবং ভয়েস ম্যাসেজ শেয়ার করতে পারেন। গ্রুপ চ্যাট এবং কাস্টম সেটিংসের মত সুবিধা আছে।

SMS: এসএমএস ফিচার দিয়ে বিশ্বের যেকোন মোবাইল নাম্বারে ক্রেডিট দিয়ে বার্তা পাঠাতে পারবেন।

Call: কল ফিচার দিয়ে বিশ্বের যেকোন মোবাইল কিংবা ল্যান্ড-লাইন নাম্বারে ক্রেডিটের মাধ্যমে কল করতে পারবেন। এক্ষেত্রে ক্লিয়ার সাউন্ড কোয়ালিটি পাবেন।

Free Call: এই ফিচার দিয়ে Dingtone টু Dingtone ইউজারদের জন্য আছে ফ্রী কলের ব্যবস্থা। এতে কোন ক্রেডিট লাগবে না।

Walkie-Talkie: ওয়াকি-টকি ফিচার দিয়ে যখন তখন ইচ্ছামত ফ্রী কথা বলুন Dingtone বন্ধুদের সাথে।

History: হিসট্রি ফিচারে আপনার সব কল এবং এসএসএম ডেটা সংরক্ষন থাকবে।

Dingtone Phone Number: আপনি কি নিজের জন্য একটি ব্যক্তিগত আমেরিকান/কানাডিয়ান কিংবা ইংল্যান্ডের নাম্বার খুঁজছেন? তাহলে এই ফিচার ব্যবহার করে ক্রেডিটের সাহায্যে কিনে নিতে পারেন আপনার মনের মত একটি বা একাধিক ফোন নাম্বার। তেমন বেশী ক্রেডিট লাগবে না। তবে মাসিক কিংবা বার্ষিক ফি প্রদান করতে হবে। Dingtone নাম্বার ব্যবহার করে অফলাইনে ভয়েস মেইল, অটো রিপ্লাই, কল/ম্যাসেজ ব্লক এবং কল ফরোয়ার্ডিং এর মত সুবিধা পাবেন। যার ফলে দেশে বসেই বাহির দেশের নাম্বারের সকল কল ও এসএমএস সুবিধা গ্রহন করতে পারবেন।

Get Credits: ফ্রী ক্রেডিট, অফার, বন্ধুদের রেফার কিংবা ক্রেডিট কিনার জন্য এই ফিচার। এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন।

Daily Check-in: প্রতিদিন এখানে চেক-ইন করলে করলে পাচ্ছেন সর্বোচ্চ ৫ ক্রেডিটস। তাছাড়া Remind me to check in daily সিলেক্ট করার মাধ্যমে প্রতিদিন আপনাকে চেক-ইন করার কথা অটোমেটিক মনে করে দিবে। আর নিচে আপনাকে দেখাবে কিভাবে আরও ক্রেডিট পেতে পারেন। এছাড়া এখানে প্রতিদিন চেক-ইনের মাধ্যমে আপনি হয়ে যেতে পারেন একজন সুপার স্টার ইউজার। সাথে থাকছে স্টার রেটিং সুবিধা। কিভাবে কি করতে হবে সেটা ওখানেই দেয়া আছে।

I’m Feeling Lucky: আপনি যদি লাকি হয়ে থাকেন তবে নিয়মিত এখানে ক্লিকের মাধ্যমে পেয়ে যেতে পারেন ইচ্ছামত ক্রেডিট। এছাড়াও এখানে আপনি জানতে পারবেন কিভাবে আরও বেশী ক্রেডিট ইনকাম করা যায়।

Earn Free Credits: এখানে পাবেন ক্রেডিট ইনকামের বিভিন্ন অপশন। আপনি বিভিন্ন ভাবে ক্রেডিট ইনকাম করুন। তার কোন লিমিট কিংবা সময় বেধে দেয়া নেই। তাছাড়া এখান থেকে সাজেস্টও নিতে পারেন কিভাবে ক্রেডিট ইনকাম করলে আপনি সুবিধা পেতে পারেন এবং সহজ হবে।

a. Watch Videos: এখান থেকে প্রতিটি ভিডিও দেখে ইনকাম করতে পারেন ১-৩ ক্রেডিট। এটি ফ্রী ক্রেডিট ইনকামের সহজতম উপায়।

b. Complete an Offer: এখানে আপনার জন্য অফারের লিস্ট এবং ফ্রী ক্রেডিট এমাউন্ট দেয়া আছে। পছন্দ মত অফার বেছে নিন। অফারটি কমপ্লিট করার সাথে সাথে পেয়ে যাবেন ফ্রী ক্রেডিট। অফারে সাধারণত অ্যাপ বা গেম ডাউনলোড, ওয়েব বেইজড গেম খেলা, সার্ভে, অনলাইন রেজিস্ট্রেশন ইত্যাদি দেয়া থাকে।

c. Earn Credits for each invited friend: এখানে সফল ভাবে মোবাইল নাম্বার, ইমেল, উইচ্যাট, ফেসবুক, হোয়াইটস অ্যাপ বন্ধুদের ইনভাইট করার মাধ্যমে পাবেন ২০ ক্রেডিটস। তবে বন্ধুটিকে অবশ্যই আপনার ইনভাইট লিংক ব্যবহার করে Dingtone একাউন্ট খুলতে হবে। ফ্রী বড় এমাউন্টের ক্রেডিট ইনকামের জন্য এটি একটি ভালো উৎস।

Purchase Credits: এখান থেকে ক্রেডিট কিনতে পারবেন। কত ডলারে কত ক্রেডিট পাবেন, তাও জানতে পাবেন। আর সাথে কত ক্রেডিট ফ্রী অফার আছে সেটাও দেখতে পাবেন।

Call Rates: এই ফিচার দিয়ে সব দেশের কল রেট এবং এসএমএস রেট জানা যাবে।

Conference Call: এই ফিচার ব্যবহার করে একাধিক নাম্বারে কল কনফারেন্স করতে পারবেন। তাতক্ষনিক কিংবা পছন্দমত সময় বেছে নিয়ে কল কনফারেন্স করা যাবে।

Settings: এই ফিচার দিয়ে আপনার একাউন্ট, কল, চ্যাট, নোটিফিকেশন, প্রাইভেসি, ইউজেস, ক্লিয়ার হিসট্রি, ল্যাংগুয়েজ সেটিংস গুলো পরিবর্তন করে নিতে পারেন।

Extra Tips: কোন Dingtone বন্ধুর আইডি জানা থাকলে অ্যাড করুন। আপনার প্রোফাইলটি কমপ্লিট করুন। প্রতিটি কল হয়তো আপনার জন্য মূল্যবান, তাই কল রেকর্ডিং সিস্টেম চালু করতে পারেন। একাউন্ট সেটিংসে গিয়ে ভুলেও ফোন নাম্বার লিংক করবেন না। এজন্য ফেসবুক কিংবা ইমেল দিয়ে একাউন্ট খুলবেন। কারণ ফোন নাম্বার লিংক না থাকলে Unknown, Anonymous কিংবা অদ্ভুত সব শর্ট ডিজিট নাম্বার থেকে আপনার ফোন কলগুলো যাবে। আর মোবাইল নাম্বার লিংকড থাকলে সেটা আপনার কলার আইডি যাবে। তাতে কল করে মজা নেই। আবার Dingtone নাম্বার কিনলে সেটিও কলার আইডি হিসাবে সেট হবে। US ব্যবহারকারীদের জন্য Dingtone সবচেয়ে বেশী ফ্রী ক্রেডিট ইনকামের সুবিধা প্রদান করে। তাই VPN ব্যবহার করে US সার্ভার দিয়ে ফ্রী ক্রেডিট ইনকাম করা ভালো। তাহলে শুধু ভিডিও দেখেই দিনে ২০০ ক্রেডিটস ফ্রী ইনকাম করা অসম্ভব কিছু নয়। আর Dingtone অ্যাপটি একসাথে একাধিক ডিভাইসে একই একাউন্ট দ্বারা লগিং করা যায়। তাতে একই সময় অনেকগুলো ফ্রী অফার একসাথে গ্রহন করে বেশী পরিমান ফ্রী ক্রেডিট ইনকাম করা যায়। মাঝে মাঝে I’m Feeling Lucky থেকে Get more free credits এ গিয়ে লিমিটেড সময়ের জন্য অফার গ্রহন করলে তখন সেখানে ফ্রী ক্রেডিট ইনকাম দ্বিগুণ কিংবা তার বেশী হয়ে থাকে। প্রতিটি সফল ফ্রী ক্রেডিট ইনকামের পরে পৃথক নোটিফিকেশন পাবেন।

ডাউনলোড করতে এখান থেকে ডাউনলোড দেন

অ্যান্ড্রয়েড Games & Apps Download করতে এই লিঙ্ক ক্লিক করেন


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ডাউনলোড করুন AVG PC Tuneup 2012 Full Version আর আপনার PC-কে রাখুন সতেজ ও ফ্রেশ সবসময়
চান্নি চাচীর একটা মজাদার কমিক্স ডাউনলোড করুন
জাভা এনাবল ফোনের জন্য একটি Exclusive Chating software
মোবাইল সার্ভিসিং ক্যাটালগ ফ্রি ডাউনলোড করুন পর্ব ১
SEO কাজের জন্য দারুন একটি Article Rewrite Tools-অনলাইনে
ট্যাটু দিয়ে খোলা যাবে আপনার স্মার্টফোনের লক!
এনড্রয়োড ফোন ব্যবহারীরদের জন্য দারুণ এক Apps খুলে ফেলুন ঘরের দরজার মত ফোন লক।

মন্তব্য দিনঃ

comments

About the author

ITbola

Permanent link to this article: http://techtweets.com.bd/mobiles/itbola/69185

মন্তব্য করুন