«

»

আপনাদের জন্য Sony Xperia c2305 Hands On Review

সনি নাম শুনলেই আমরা এককথায় বলি ভালো এর কারন সনি এর যেকোনো পন্যের কোয়ালিটি খুবই ভালো এবং সনি খুবই জনপ্রিয় একটি শীর্ষ ব্র্যান্ড। বাজারে সনি পন্যের ব্যাপক চাহিদা। Sony Xperia সিরিজের স্মার্ট ফোনগুলো খুবই আকর্ষণীয় দেখতে। গুনগত মানে হ্যান্ড সেট গুলোর তুলনা হয় না। আজ আমরা কথা বলব Sony Xperia c2305 নিয়ে।তাহলে দেখে নিন আপনাদের জন্য মাতব্বরের

Sony Xperia c2305 Hands On Review

ডিজাইন এবং স্ট্রাকচার:

Sony Xperia c2305 হ্যান্ড সেটটির ডিজাইন খুবই সুন্দর এবং স্টাইলিশ। এককথায় সেটটি অসাধারণ। সেটটি বাজারে তিনটি ভিন্ন রঙে পাবেন Black, White এবং Purple। এর বিল্ট কোয়ালিটিও খুবই ভালো। সেটটির দাম ১৮০০০ টাকা যদি ভেবে থাকেন এর দাম অনেক বেশি কেনা ঠিক হবে কিনা তাহলে বলব সেটটি আসলেই অনেক ভালো। সেটটি অনেক স্লিম যার কারনে সেটটিকে অনেক আকর্ষণীয় এবং ফ্যাশনেবল মনে হয়। সেটটির height 141.5 mm, width 74.2 mm এবং depth 8.9 mm. এর পিছনে রয়েছে 8 মেগা পিক্সেলের হাই কোয়ালিটির অটোফোকাস ক্যামেরা এবং সামনে রয়েছে VGA ক্যামেরা। এতে এন্দ্রয়েড 4.2.2জেলিবিন অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সেটটিতে 1.2 গিগা হার্জের কোয়াড কোর প্রসেসর ব্যাবহার করা হয়েছে এবং জিপিউ ব্যবহৃত হয়েছে PowerVR SGX544। এতে র‍্যাম ব্যবহার করা হয়েছে 1GB এবং ইন্টারনাল storage হিসেবে আছে 8Gb রোম।

ইউজার ইন্টারফেস:

এতে ব্যবহার করা হয়েছে 1.2 GH কোয়াড কোর প্রসেসর, 1GB RAM এবং 4GB ROM যা সেটটির ক্ষমতাকে বাড়িয়ে দিয়েছে। এর stock launcher টি অনেক স্মুথ যার কারণে কোন lack নেই।তবে ইউজার ইন্টারফেস গতানুগতিক ধারার।তবে আপনি সেটটি ব্যবহার করে খুবই মজা পাবেন। এবং আপনি পাবেন Android jellybean ভার্শনের মজা। এই হ্যান্ড সেটটি খুবই ইউজার ফ্রেন্ডলি।

সি.পি.ইউ এবং জি.পি.ইউ :

এবার আসা যাক Performance এর ব্যাপারে। এই সেটে ব্যবহার করা হয়েছে 1.2 GH কোয়াড কোর প্রসেসর। আর সাথে আছে PowerVR SGX544 যার কারণে আপনি এইচডি ভিডিও, মুভি দেখে এবং গেম খেলেও স্বাচ্ছন্দবোধ করবেন।

মাল্টিটাচ :

এই সেটটি ৫ আঙ্গুল পর্যন্ত মাল্টিটাচ সাপোর্ট করে। আপনার জুম করতে, গেমস খেলতে এবং অন্যান্য কাজ করতে সুবিধা হবে।

নেনামার্ক 2:

গ্রাফিকাল পারফরমেন্স কেমন তা আমরা এই নেনামার্ক এর মাধ্যমেই জানতে পারব।এর স্কোর এসেছে 62.6fps । বুঝতেই পারছেন খুব ভালোভাবেই যেকোনো হাই ডেফিনিশনের গেমস খেলতে পারবেন।

বেঞ্ছমার্ক স্কোর :

আমরা সেটটির পেরফরমেন্স চেক করার জন্য An tu tu বেঞ্চমার্ক টেস্ট করেছি। এতে স্কোর এসেছে 14530। সেটটি Samsung GalaxyS2 এর ঠিক উপরে এবং HTC one X এর ঠিক নিচে রয়েছে। সেটটির পেরফরমেন্স সত্যি খুব ভালো। এই বাজেটে সেটটি আসলেই খুব ভালো এবং আকর্ষণীয় একটি সেট।

সি.পি.ইউ জেড:

সেটটির কনফিগারেশন খুবই ভালো। CPU-Z এপ্লিকেশন এর মাধ্যমে মোবাইলের কনফিগারেশন চেক করা হয়।এতে কয়েকটি section এর মাধ্যমে সেটের কনফিগারেশন দেখা হয় যেমন, ( soc, system, battery, sensors).

র‌্যাম ও রোম:

এতে 1GB র‍্যাম ব্যবহার করা হলেও ইউজার available হিসেবে পাবেন খুবই কম 1.2 GH কোয়াড কোর প্রসেসর এর সাথে এর র‍্যাম খুব কম মনে হতে পারে আপনার কাছে। সেটটিতে 4GB রোম ব্যবহার করা হয়েছে। সেটটিতে এক্সটারনাল মেমোরি 32GB পর্যন্ত বাড়াতে পারবেন।

ক্যামেরা পারফরমেন্স:

সেটটির ক্যামেরা পারফরমেন্স খুবই ভালো এককথায় অসাধারণ।এর রিয়ার ক্যামেরা 8 মেগা পিক্সেলের।এর ফ্লাশও খুবই ভালো আপনার ভালো লাগবে। সেটটির ক্যামেরা দিয়ে আপনি খুবই হাই কোয়ালিটির ছবি তুলতে পারবেন। ক্যামেরার সেটিংস বদলে আপনি বিভিন্ন মুডে ছবি তুলতে পারবেন। এর ছবি অনেক ক্লিয়ার, নয়েস ফ্রি এবং কালার কোয়ালিটিও খুবই ভাল।এর ফোকাস করার ক্ষমতাও চমৎকার। এর ফ্ল্যাশ ব্যবহার করে রাতেও খুব ভালভাবে ছবি তুলতে পারবেন। সেটটি দিয়ে আপনি ভালো কোয়ালিটির ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এর সামনে রয়েছে VGA মেগা পিক্সেলে ক্যামেরা সামনের ক্যামেরা ততটা ভালো না। আমরা আজ বেশ কিছু ছবি তুললাম সেটটি দিয়ে।এর ক্যামেরার দিয়ে তোলা ছবি গুলো দেখে নিন।

গেমিং পারফরমেন্স:

আমরা এর গ্রাফিকাল পারফরমেন্স চেক করে দেখেছি নেনামারক এর মাধ্যমে। সেটটির নেনামারক স্কোর অনেক ভালো এই সেটটির স্কোর 62.6 । বুঝতেই পারছেন এর গেমিং পারফরমেন্স কতটা ভালো। যেকোনো হাই ডেফিনেশনের গেমস অনেক মজা করে খেলতে পারবেন। এবং এর স্ক্রিন সাইজ অনেক বড় হওয়ায় গেমস খেলে খুবই মজা পাবেন। সেটটির গ্রাফিক্স এবং কালার কোয়ালিটি খুবই চমৎকার। fast racing, tample run, Riptide GP2, Dead trigger 2, Shadow gun, modern combat 4, asphalt 8 ইত্যাদি গেমস গুলো খুবই স্মুথলি খেলতে পারবেন। যেকোনো দিক বিবেচনা করলেই সেটটি একটি অসাধারন কোয়ালিটির হ্যান্ডসেট।

ব্যাটারি ব্যাকআপ:

স্মার্ট ফোন কেনার আগে সবাই ব্যাটারি ব্যাকআপ নিয়ে যাচাই বাছাই করে। Sony Xperia c2305 সেটটির ব্যাটারি ব্যাকআপ নিয়ে আপনাকে ভাবতে হবেনা। সেটটির সাথে রয়েছে 2390 mah এর শক্তিশালী লিথিয়াম আয়নের ব্যাটারি। সেটটিতে দীর্ঘক্ষণ চার্জ থাকে। এমনকি ব্রাউজিং, চ্যাটিং, মুভি দেখা, গান শোনা, গেমস খেলা ইত্যাদি কাজগুলো করলেও এতে একটানা দীর্ঘক্ষণ চার্জ থাকে। আমরা সারাদিন সেটটি ব্যবহার করলাম। স্ক্রিন সটে এর ব্যাটারি ব্যাকআপ দেখতেই পারছেন।

সেনসরস:

আপনি সেটটিতে পাবেন Accelerometer, light sensor, orientation sensor, proximity sensor, magnetic sensor এবং sound sensor.


মন্তব্য দিনঃ

comments

About the author

imranj24

Permanent link to this article: http://techtweets.com.bd/mobiles/imranj24/56839

মন্তব্য করুন