«

»

Video

অ্যাপের ভারে মোবাইল ভারাক্রান্ত হলে কি করবেন?

আসসালামু আলাইকুম।

কেমন আছেন সবাই।আশা করি ভালই আছেন।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের জন্য একটি ভিডিও নিয়ে এসেছি,এই ভিডিওতে দেখানো হয়েছে । অ্যাপের ভারে মোবাইল ভারাক্রান্ত হলে কি করবেন?

প্রয়োজনীয় সব অ্যাপ থাকুক হাতের মুঠোয় 

এন্ড্রয়েড আর স্মার্টফোনের এইযুগে মানুষ হাতের নাগালেই সব কিছু পেতে চায়। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ঘরের রান্নাটি পর্যন্ত অ্যাপের সাহায্য নেয় কেউ কেউ। নানা মানুষ আপনাকে নানা ধরণের অ্যাপ ডাউনলোড করতে বলে। এখন আপনি কি করবেন? কারণ সব অ্যাপই আপনার কাছে দরকারী বলে মনে হচ্ছে। তাই এজন্য কিছু টিপস দেয়া হলঃ

১) প্রথমে দেখে নিন আপনার স্মার্টফোন, ট্যাব কিংবা আইফোনে মোট কতটি অ্যাপ ডাউনলোড করা হয়েছে। সেটিংস>জেনারেল>অ্যাবাউটে গিয়ে অ্যাপলিকেশন নামক জায়গাটিতে দেখে নিন।

অথবা স্মার্টফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোরে গিয়ে প্লে স্টোর সেকশনে চেক করতে পারেন কতটি অ্যাপ আপনাদের নামানো হয়েছে।

২) এবার লিস্ট ভালো করে যাচাই করে নিন আপনার কোন কোন অ্যাপটি দরকারী, কোনটি নয়। কারণ, অপ্রয়োজনীয় অনেক অ্যাপ আমরা রেখে দেই। এদের দ্বারা আমরা কোন কাজ করি না ঠিকই কিন্তু স্মার্টফফোন স্লো হবার পেছনে এসবই দায়ী। তাই যেসব অ্যাপ অপ্রয়োজনীয়, সেগুলো আনইন্সটল করে দিন।

৩) দ্বৈত অ্যাপগুলো ডিলিট করে দিন। আপনার নিশ্চয়ই আবহাওয়া সংক্রান্ত অ্যাপ অনেকগুলো দরকার নেই, কিংবা ৩-৪টি ডিকশনারী। ডিকশনারী দিয়ে স্মার্টফোনের জায়গা বোঝাই করে রাখাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। দরকারী ও কাজের একটি ডিকশনারী রেখে বাকিগুলো ছাঁটাই করে দিন।

আমি ভিডিওতে সব কিছুই দেখিয়ে দিয়েছি এবং খুব অল্প সময়ে সহজেই বুঝিয়ে দিয়েছি।তারপর ও কোনো সমস্যা হলে টিউমেন্ট করবেন। যদি কোন ভুল  ত্রুটি হয়ে থাকে তবে আপনার সহযোগিতা একান্ত কাম্য।

ভিডিও টিউটোরিয়াল টি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন  :

 

 

ভিডিওটি ভাল লাগলে অবশ্যই সাবস্ক্রাইব করবেন। আমি সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।

প্লিস আমার চ্যানেল টি SUBSCRIBE করুন  ঃ Click Here

আমার সাথে ফেইসবুকে যোগাযোগ করতে চাইলে আমার ফেইসবুক আইডি  Humayun Kabir

ভালো লাগলে অবশ্যই লাইক, টিউমেন্ট, শেয়ার করবেন। আমি যতটুকু জানি, ততটুকু শেয়ার করার চেষ্টা করবো ধাপে ধাপে। আগামী টিউটোরিয়াল দেখতে চোখ রাখুন টেকটিউনস ডট কম ডট বিডি তে। এই টিউন বিষয়ক যেকোনো সমস্যা সাজেশন পরামর্শ দিতে বা নিতে আমার সাথে যোগাযোগ করুন যে কোনো সময়।

আজকের মতো আমার টিউনটি এখানেই শেষ  করছি আগামি টিউনে আবার  দেখা হবে সবায় ভাল থাকবেন

[বিঃ দ্রঃ অনেকেই হয়ত ভাববেন আমি আমার ভিডিও তে ভিউয়ার বাড়ানোর জন্য টিউন করছি। অস্বীকার করব না এতে আমার স্বার্থ আছে। কিন্তু লেখার থেকে বেশি ভিডিও দেখে নিখুত ভাবে আপনি শিখতে পারবেন। ]


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ইন্টারনেট পাকেজ-সমূহ!
Ghost Rider গেমস খেলুন আপনার জাভা মোবাইলে
আপনার অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে আপনার রক্তচাপ জেনে নিন
আপনার Android মোবাইল চার্জ হবে এত দ্রুত যে আপনি অবাক হয়ে যাবেন। নিয়ে নিন ছোট একটি Software।
শুরু হল অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ এর ক্যামেরা আপগ্রেড।
Smartphone কেনার ক্ষেত্রে লক্ষণীয় কিছু দিক
অনলাইনে টাকা আয় করুন makearn.com থেকে আর পেমেন্ট নিন বিকাশে ২০১৭ সালের সেরা সাইট৷

মন্তব্য দিনঃ

comments

Permanent link to this article: http://techtweets.com.bd/mobiles/humayuntechtips/75578

মন্তব্য করুন