«

»

বাংলাদেশের ২টা সরকারি সাইট ধ্বংসের হাত থেকে বাচাইলো বিসিএ…..

University Grants Commission of Bangladesh এর ওয়েব সাইট হ্যাক হল 3xp1r3 সাইবার আর্মি নামক এক হ্যাকার গ্রুপ হ্যাক করে 23/10/2011  তারিখে এই সাইট বাংলাদেশ সাইবার আর্মি এর নজরে পরে ২৪-১০-২০১১ তারিখে এবং এটি বাংলাদেশ সাইবার আর্মি সাইট পুনরুধার করতে সক্ষম হয়। এই সাইটিএর বাগ(Bug) দেখিয়ে বাংলাদেশ সাইবার আর্মি অনেক আগেই মেইল করে। কিন্তু সাইটের এ্যডমিনদের কোন সারাশব্দ নাই। তারা তাদের বাগ ঠিক করে নাই। এইদিকে ২৩ তারিখ 3xp1r3 cyber army এই সাইট টা হ্যাক করে।, দেখুন তার স্ক্রিনশটঃ

ওরা বলতেসে তারা বাংলাদেশি হ্যাকার একজন বাংলাদেশি হয় কিভাবে বাংলাদেশের ক্ষতি করে। এই সাইট তারা হ্যাক করে দেশের ভাবমুর্তি নস্ট করছে। আমাদের দেশের সাইট যখন অন্য দেশের কোন হ্যাকার হ্যাক করে তখন আমরা তাদের গালি গালাজ করি, কিন্তু নিজের দেশের মানুষ হয়ে যখন দেশের ক্ষতি করে তখন? তাদের উচিত ছিল সাইটের ভুলগুলো এ্যডমিনদের মেইল করে দেওয়া। কিন্তু তারা তা না করে উলটো সাইটটিই হ্যাক করে ফেলসে। ওরা শুধু হ্যাক করেই শান্ত হয় নি, এই খবর বুক ফুলিয়ে অন্য সবার কাছে বলেও বেরাচ্ছে । আরো অবাক হবেন এই শুনে তারা তাদের হ্যাক পেজ/ডিফেস পেজ এ গালাগালিও করছে। দেখুন মিরর ওরা শুধু যে এই একটি সাইট হ্যাক করছে বাংলাদেশের তা কিন্তু না। আরো অনেক সাইট এরা হ্যাক করছে আমাদের দেশের। Embassy Of Bangladesh এর সাইটটিও এরা হ্যাক করছে। আশ্চার্য, নিজের দেশের সাথে তারা কিভাবে বেইমানি করল?

তবে আশার কথা হল এই সাইটেরও বাগ ইমেল করে বাংলাদেশ সাইবার আর্মি অনেক দিন, কিন্তু এখানেও এ্যডমিনদের কোন তৎপরতা নেই। এই সাইটটিও বাংলাদেশ সাইবার আর্মি পুনুদ্ধার করে। http://www.bdembassyamman.com/ তারা এ্যডমিন/কতৃপক্ষকে মেইল  করে জানিয়ে দিতে পারত তা না করে তারা গালাগালি করছে। এতে শুধু যে ভাবমুর্তি নস্ট হইছে শুধু তাই না দেশের ক্ষতিও হয়েছে। বাংলাদেশ সাইবার আর্মি সাইটটি পুনুদ্ধার করার আগ প্রজন্ত এই সাইটের সেবা থেকে ব্যবহারকারি বঞ্চিত হয়েছে এখানে, বাংলাদেশ সাইবার আর্মি সাইটটি Restore করে এবং এ্যডমিনদের জানাচ্ছে তবে দুঃখের বিশয় এ্যডমিনরা সক্রিয় না। তারা তাদের কাছে প্রেরিত মেইল পড়ে না। আর যদি সাইট হ্যাক হয়েও যায় তারপরও সাইটের বাগ ঠিক করে না। তবে বাংলাদেশ সাইবার আর্মি দেশের জন্য কাজ করে এসেছে করে যাচ্ছে…এবং করে যাবে ।

বাংলাদেশের ২টি সরকারি সাইট ধংশের হাত থেকে বাচালো বাংলাদেশ সাইবার আর্মি। 

ধন্যবাদ.


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

এক্সপির সিডি দিয়ে উইন্ডোজ এক্সপির এ্যাডমিনিষ্ট্রেটরের পাসওয়ার্ড হ্যাক করুন
বাংলাদেশ এবং ভারত এর মধ্যে চলছে তুমুল সাইবার যুদ্ধ.........
ম্যাক ওএস এ ও ভাইরাস। ক্যাসপারস্কিকে নিরাপত্তার দায়িত্ব দিচ্ছে অ্যাপল!
গ্রামীণ সিম দিয়ে ফ্রি ইন্টারনেট চালান আজীবন মেয়াদ (মেগা টিউন)
গ্রাফিক্স ডিজাইনেও হতে পারে উজ্জল ক্যারিয়ার
বাংলা ব্লগেও ব্যবহার করুন গুগলের আকর্ষণীয় বিজ্ঞাপন
এবার ফেসবুকের লাইক চুরি করা আপনার কাছে (পানিভাত)

মন্তব্য দিনঃ

comments

About the author

মারুফ আলাম

Permanent link to this article: http://techtweets.com.bd/hacking-antihacking/hacker-maruf/14341

4 comments

Skip to comment form

  1. Abdul Mannan Asif
    Abdul Mannan Asif

    🙂

  2. জি এম পারভেজ@liTu

    শুভকামনা বাংলাদেশ সাইবার আর্মি

  3. siraj2011

    Ai na holo ‘BAGHER BACHCHA

  4. Masud

    বাংলাদেশ সাইবার আর্মি ধন্যবাদ।

মন্তব্য করুন