«

»

খেলতে চান নাকি একশন ধর্মী গেমস ডেড স্পেস ২ ?

কম্পিউটার জগতে ডেড স্পেস ২ গেমসটি সম্পর্কে সুন্দর একটা রিভিও লিখছে, আমি পূনরায় লেখার কোন মানে না পেয়ে ঐ লেখাটির প্রয়জনীয় এডিট করে সাথে গেমসের ডাউনলোড লিঙ্ক সহ শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

তাহলে আগে জেনে নি ডেড স্পেস ২ সম্পর্কেঃ

গা ছমছমে অন্ধকার ঝড়ের রাত। আপনি একা দুরুদুরু বুকে করিডোর ধরে এগিয়ে চলেছেন। থেকে থেকে চমকে উঠছেন আচমকা বিজলীর চমকানি ও বজ্রপাতের শব্দে। হঠাৎ চারদিক থেকে ভেসে আসছে পৈশাচিক গোঙ্গানির মতো শব্দ, যেনো কেউ আপনাকে ডাকছে। পিলে চমকে দিয়ে অন্ধকার থেকে সামনে এসে দাঁড়াল রক্তমাখা, শুকনো শরীরের, ভুতুড়ে চেহারার এক পিশাচ। সে ক্রমেই সামনে আসছে তার ধারালো দাঁত কিড়মিড় ও তীক্ষ্ণ নখ দিয়ে থাবা দেবার ভঙ্গিতে। এখন আপনি কি করবেন- ভয়ে অজ্ঞান হয়ে যাবেন, পেছনে ঘুরে দৌড় দেবেন নাকি রুখে দাঁড়াবেন পিশাচের মোকাবেলা করার জন্য? ডেড স্পেস ২ গেমটি খেলার সময় এমন অবস্থার সম্মুখীন হবেন অনেকবার। পালিয়ে বাঁচা নয়, পিশাচদের মেরে আপনাকে টিকে থাকতে হবে।

প্রথম পর্বের দারুণ সাফল্যের পর ভিসসেরাল গেমস ডেভেলপ করেছে ডেড স্পেস সিরিজের দ্বিতীয় গেম। গেমটি পাবলিশ করেছে ইলেকট্রনিক আর্টস। গেমটি বানাতে ব্যবহার করা হয়েছে ভিসসেরাল নামের গেম ইঞ্জিন। থার্ড পারসন মোডের হরর সারভাইবাল ধাঁচের এ গেমটির সাথে বায়োশক, রেসিডেন্ট ইভিল, লেফট ফর ডেড, অ্যালোন ইন দ্য ডার্ক গেমগুলোর বেশ মিল রয়েছে। কনসোলের জন্য গেমটি ডেড স্পেস-এক্সট্রাকশন ও ডেড স্পেস-ইগনিশন নামে পাওয়া যাবে। প্রিন্টেড মিডিয়া বা কমিকস হিসেবে রয়েছে ডেড স্পেস, ডেড স্পেস- মার্টিয়ার, ডেড স্পেস-স্যালভেজ এবং ফিল্ম হিসেবে রয়েছে ডেড স্পেস-ডাউনফল ও ডেড স্পেস-আফটারম্যাথ।

গেমের পটভূমি চাঁদের উপগ্রহ টাইটানকে ঘিরে। গেমারকে নিয়ন্ত্রণ করতে হবে আইজ্যাক ক্লার্ক নামের চরিত্র যার স্মৃতিশক্তি লোপ পেয়েছে। ফ্রাঙ্কো নামের এক বন্ধুর সহায়তায় আইজ্যাক হাসপাতাল থেকে মুক্তি পাবে। ভিনগ্রহ থেকে আগত কিছু পরজীবী ফ্রাঙ্কোর শরীরে আক্রমণ করে তাকে পরিণত করবে নেক্রোমরফে এবং পরজীবী প্রাণী নিয়ন্ত্রণ করবে তার দেহ। ধীরে ধীরে অন্যান্য মানব শরীরে মিউটেশন ঘটিয়ে তারা দিন দিন তাদের সত্তাকে আরো গ্রাস করতে থাকবে। গেমে আইজ্যাককে পরজীবীদের হাত থেকে বেঁচে থাকতে হবে, তা না হলে সেও যোগ দেবে নেক্রোমরফদের দলে। গেমে জিরো গ্রাভিটি পরিবেশেও স্পেশাল স্যুটের সাহায্যে যাতায়াত করতে হবে আইজ্যাককে। গেমে আইজ্যাক অস্ত্র ও পোশাক-আশাক আপগ্রেড করতে পারবে টাকার বিনিময়ে। গেমের আরো কয়েকটি ক্যারেক্টারের মধ্যে রয়েছে- হান্স টাইডেমান, ইলি ল্যাংফোর্ড, নোলান স্ট্রোস, ডায়ানা লে গুইন ও নিকোল ব্রেননান।

গেমটির একটি বিশেষ দিক হচ্ছে হরেক রকম ডিফিকাল্টি লেভেল। গেমে পাঁচটি ডিফিকাল্টি লেভেল রয়েছে। এগুলো হচ্ছে- ক্যাজুয়াল, নরমাল, সারভাইভালিস্ট, জিওলোট ও হার্ডকোর। প্রথম চারটি লেভেল আনলক করা থাকবে। শুধু হার্ডকোর লেভেল লক থাকবে। একবার পুরো গেম শেষ করার পর হার্ডকোর লেভেল আনলক হবে। হার্ডকোর মোডে মাত্র তিনবার সেভ করা যাবে। এতে কোনো চেক পয়েন্ট থাকবে না। গোলাবারুদ, অন্যান্য যন্ত্রপাতি, হেলথ প্যাক ও অর্থ খুঁজে পাওয়া বেশ কঠিন হবে এ লেভেলে খেলার সময়।

গেমটি একাধারে শূটিং, সায়েন্স ফিকশন ও সেই সাথে হরর বা ভৌতিক অ্যাডভেঞ্চার ধাঁচের গেম। তাই গেমটি সবার বেশ ভালো লাগবে।

পিসি কনফিগারেশনঃ

গেমটি চালাতে লাগবে ২.৮ গিগাহার্টজের প্রসেসর, এক্সপির জন্য ১ গিগাবাইট ও ভিসতা/সেভেনের জন্য ২ গিগাবাইট র‍্যাম, পিক্সেল শেডার ৩.০ সাপোর্টেড ৫১২ মেগাবাইট মেমরির গ্রাফিক্স কার্ড (ন্যূনতম এনভিডিয়া জিফোর্স ৬৮০০ বা এটিআই এক্স১৬০০ প্রো) এবং ১০ গিগাবাইট হার্ডডিস্ক স্পেস।

ফাইল গুলো ডাউনলোড করতে আপনাকে একটি টরেন্ট ক্লায়েন্ট ব্যবহার করতে হবে, তার জন্য দেখুন নিচের টুইটটি।

গেমস ডেড স্পেস ২ টরেন্ট ডাউনলোড লিঙ্ক সাইজ বেশি না মাত্র 5.44 GB 🙂

ভয় না পেয়ে টরেন্ট দিয়ে ডাউনলোড শুরু করে দিন। এক দিন না একদিন শেষ হবেই 🙂

যাদের কাছে ডেমো রয়েছে সিরিয়াল কী নেই তা ডাউনলোড করুন কীজেন।

কীজেন ডাউনলোড লিঙ্ক

যাদের ডিভিডি রাইটার রয়েছে তারা iso ফাইল ডাউনলোড করতে পারেন।

iso ফাইল ডাউনলোড লিঙ্ক

যারা ডেড স্পেস ২ (Dead Space Aftermath 2011) মুভিটি দেখতে পারেন নি, এখনি ডাউনলোড করে দেখতে পারেন অসাধারন এ মুভিটি।

মুভি ডাউনলোড লিঙ্ক সাইজ 700.02 MB

ভালো লাগলে বলবেন, তাহলে আরো গেমস শেয়ার করতে পারব।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

MOST WANTED TRADEMARK ***
উইন্ডোজ সেটাপের পর মন খারাপ! এত ড্রাইভ সেট আপ করব!! মন খারাপ করতে হবে না!!!
কাজের কিছু অসাধারন সফটওয়্যার না দেখলে মিস করবেন ।
অ্যানিমিশন তৈরি করতে চান তাহলে এ দিকে আসেন সহজ ভাবে অ্যানিমিশন তৈরি করব
Download করুন 2013 সালের সেরা মুভিগুলো Part 2
আপনি কি হতাস?
নিয়ে নিন আমার নিজের তৈরি 7 টি অতি প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ অ্যান্ড্রয়েড অ্যাপ না দেখলে মিস করবেন।

মন্তব্য দিনঃ

comments

About the author

Andromeda

কি আছে ঐ দূর গ্যালাক্সিতে?? জানেন?? নাহ জানিনা। কিছুই জানি না। তবে জানতে খুউউব ইচ্ছে করে।

Permanent link to this article: http://techtweets.com.bd/games/andromeda/5088

7 comments

Skip to comment form

  1. মাখন

    হুম। আপনার রিভিউ পড়লাম। ভালো লিখেছেন। চালিয়ে যান। তবে আশা করি পরবর্তীতে আরেকটু ছোট ছোট সাইজের গেম এর রিভিউ লিখবেন। আপনাকে অনেক ধন্যবাদ এই টুইটটির জন্য। 🙂

    1. Andromeda

      তাহলেতো কম্পিউটার জগতকে ধন্যবাদ দিতে হয়।
      আচ্ছা তাহলে দেখি এর থেকে ছোট যেমন ২-৩ জিবির গেমস সেয়ার করা যায় কিনা 😛

  2. MNUWORLD

    ভাল লাগল তবে সাইজ দেখে একটু ভড়কে গেলাম। ভাই সবার নেট স্পিড ভাল না। একটু ছোট সাইজের হলে ভাল হত। আপনার রিভউটা সুন্দর হয়েছে। ধন্যবাদ।

    1. Andromeda

      ওকে ভাই, তাই হবে।

  3. হাসান

    চমৎকার রিভউ । ধন্যবাদ।

  4. ripon

    vai utorrent dea download delam.but file onek .kevabay install debo and movie dakbo

  5. Abs Hasan

    ভাল লাগছে ভাই আপনার পোষ্ট টা । একশনধর্মী আরোও গেমের তথ্য দিন ।

মন্তব্য করুন