«

»

নেটে আয় করা টাকা অ্যালার্টপের মাধ্যমে আপনার পকেটে আনবেন যেভাবে…{A–Z বিস্তারিত}

শুধু নেটে কাজ করে আয় করলেই হবেনা কাজ করে সেই টাকা হাতেও আনতে হবে। আর এর মাধ্যম হলো অনলাইন ব্যাংক। অনলাইন ব্যাংকের মধ্যে এলার্টপে হলো একটি অন্যতম জনপ্রিয় অনলাইন ব্যাংক, যার সাহায্যে ইন্টারনেটে নিরাপদে কেনাকাটা করা ও বিনামূল্যে অন্য ব্যবহারকারীকে টাকা পাঠানো যায় এবং নেটের টাকা নিজের ব্যাংক অ্যাকাউন্ট -এ নিয়ে আসা যায়।

AlertPay - My Way To Pay

অনলাইনে আয়ের অনেক সাইট এলার্টপে সাপোর্ট করে তাই আপনার যদি এলার্টপে একাউন্ট না থেকে থাকে তাহলে=> এখানে ক্লিক করে ফ্রী অ্যাকাউন্ট খুলুন

অ্যাকাউন্ট করার সময় আপনার সঠিক তথ্য গুলো দিবেন, কোন ফেক বা মিথ্যা তথ্য দিবেন না অ্যাকাউন্ট করার পর আপনার মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে নিন।


চলুন দেখে নেই কিভাবে করবেনঃ——

অ্যাকাউন্ট তৈরির প্রক্রিয়া অ্যালার্টপে সাইটে তিন ধরনের অ্যাকাউন্ট রয়েছে- Personal Starter, Personal Pro এবং Business। অ্যাকাউন্টগুলোর যেকোনো একটিতে বিনামূল্যে রেজিস্ট্রেশন করা যায় এবং পরে যেকোনো সময় অ্যাকাউন্ট পরিবর্তন করা যায়। তিনটি অ্যাকাউন্টের সাহায্যেই ইন্টারনেটে নিরাপদে কেনাকাটা করা এবং বিনামূল্যে অন্য ব্যবহারকারীকে টাকা পাঠানো যায়।

এর বাইরে তিনটি অ্যাকাউন্টের আলাদা সুযোগসুবিধা রয়েছে। এগুলো হচ্ছেঃ–-

পার্সোনাল স্টার্টার : এ ধরনের অ্যাকাউন্টের একমাত্র বড় সুবিধা হচ্ছে অন্য অ্যালার্টপে ব্যবহারকারী থেকে টাকা গ্রহণ করতে কোনো ধরনের ফি দিতে হয় না। তবে এ ধরনের অ্যাকাউন্টে কেউ ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা দিলে তা পাওয়া যায় না। আরেকটি অসুবিধা হচ্ছে মাসে ৪০০ ডলারের বেশি টাকা গ্রহণ করা যায় না এবং সব পেমেন্টসহ সর্বমোট ২,০০০ ডলারের বেশি অর্থ গ্রহণ করা যাবে না।

পার্সোনাল প্রো : ফ্রিল্যান্সারদের জন্য এ ধরনের অ্যাকাউন্টে সব ধরনের সুবিধা পাওয়া যায়। এখানে টাকা গ্রহণে কোনো সীমাবদ্ধতা নেই। তবে এক্ষেত্রে অন্য একজন অ্যালার্টপে ব্যবহারকারী থেকে টাকা গ্রহণ করলে ২.৫% + ০.২৫ ডলার ফি দিতে হয়। ক্রেডিট কার্ডের মাধ্যমে কোনো ব্যবহারকারী টাকা পাঠালে ফি-র পরিমাণ হয় ৪.৯% + ০.২৫ ডলার। এ ধরনের অ্যাকাউন্টের একটি বড় সুবিধা হচ্ছে এর ব্যবহারকারী ইচ্ছে করলে নিজের ওয়েবসাইটে অ্যালার্টপে যুক্ত করে কোনো পণ্য বা সার্ভিস বিক্রি করতে পারবেন এবং ক্রেতার কাছ থেকে সহজেই টাকা গ্রহণ করতে পারবেন।

বিজনেস : এ অ্যাকাউন্টটির সাহায্যে আপনার নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে অনলাইনে অর্থ লেনদেন করতে পারবেন। এখানে একটি অ্যাকাউন্টের সাহায্যে একাধিক ব্যবসায় পরিচালনা করা যায়। এ অ্যাকাউন্টের আরেকটা সুবিধা হচ্ছে একসাথে একাধিক ব্যবহারকারীকে টাকা পাঠানো যায়। আর টাকা গ্রহণ করার ক্ষেত্রে Personal Pro অ্যাকাউন্টের মতো সমপরিমাণ ফি দিতে হয়

এখন আপনার প্রয়োজন মতো এখানে ক্লিক করে একটি অ্যাকাউন্ট খুলে নিন

তবে আমি বলবো আপনি যেহেতু নতুন তাই আপনি একটি পার্সোনাল স্টার্টার অ্যাকাউন্ট খুলে নিন তাতে আপনার অনলাইনে আয় করতে সুবিধা হবে।

১. অ্যাকাউন্ট খোলার পর আপনার ইমেইল খুলে প্রথমে এলার্টপে একাউন্ট এক্টিভেট করুন।

২. তারপর এলার্টপে একাউন্ট এ লগিন করুন এবং Profile ক্লিক করুন।

৩. তারপর “Vitrification” ক্লিক করুন।


৪. অনেক গুলো ভেরিফিকেশন অপশন দেখতে পারবেন, ৩-নং অপশন এ আপনার মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে নিন। একদম সহজ, আপনার মোবাইল নাম্বার দিবেন, আপনার মোবাইলে মেসেজের মাধ্যমে একটি কোড আসবে এবং সেই কোড যথাস্থানে বসিয়ে ভেরিফাই করে নিবেন। এছাড়া আপনার ব্যাংক অ্যাকাউন্ট অথবা আপনার ক্রেডিট কার্ড ভেরিফাই করে নিন। এলার্টপে একাউন্ট থেকে ৪টি ভিন্ন ভিন্ন উপায়ে টাকা আনা যায়।

পদ্ধতিগুলো হল – চেক, ক্রেডিট কার্ড, ব্যাংক ট্রান্সফার এবং ব্যাংক ওয়্যার

১) চেক: এই পদ্ধতিতে একটি চিঠির মাধ্যমে চেক পাঠানো হয়। চেকের জন্য এলার্টপে-কে ৪ ডলার ফি দিতে হয় এবং একাউন্টে সর্বনিম্ন ২০ ডলার হলে চেকের জন্য আবেদন করা যায়। আবেদন করার ২ দিনের মধ্যে একটি চেক আপনার ঠিকানায় পাঠানো হবে, যা হাতে পেতে ২ থেকে ৩ সপ্তাহ পর্যন্ত সময় লেগে যেতে পারে। চেকটি ডলারে পাঠানো হয় তাই যেসব ব্যাংক ডলারে চেক গ্রহণ করে সেখানে এটি জমা দিতে হবে। সরকারী ব্যাংকের মাধ্যমে চেক থেকে টাকা তুলতে অল্প একটা ফি দিতে হয়, তবে সময় বেশি নিবে। আর বেসরকারী ব্যাংকে তুলনা মূলকভাবে বেশি ফি দিতে হবে কিন্তু সময় অনেক কম লাগবে। যাদের ব্যাংক অ্যাকাউন্ট কিংবা ক্রেডিট কার্ড নেই তাদের জন্য এটি খুব দরকারি, সময় একটু বেশি লাগলেও ঝামেলা কম। প্রথম প্রথম যখন আপনার আয় কম থাকবে তখন এই পদ্ধতি ইউজ করতে পারেন। পরে আয় বাড়লে মাস্টার কার্ড নিয়ে নিতে পারেন। তবে সাবধান, আপনার এলার্ট পে অ্যাকাউন্টে আপনার ঠিকানা সঠিক ভাবে দিবেন এবং ” চেক” পাঠানোর আগে ঠিকানা ভালো ভাবে চেক করে দিবেন।

২) ক্রেডিট কার্ড: যাদের ভিসা বা মাস্টারকার্ড রয়েছে তারা এই পদ্ধতিতে খুব সহজেই টাকা আনতে পারবেন। এলার্টপে সাইটে ক্রেডিট কার্ডের কথা বলা হলেও এটি ডেবিট কার্ডও সাপোর্ট করে। এজন্য প্রথমে এলার্টপে সাইটে কার্ডটি যোগ করতে হবে। কার্ডটি যাচাই করার জন্য এলার্টপে আপনার কার্ড থেকে ১ থেকে ২ ডলারের মধ্যে একটি অর্থ এলার্টপে একাউন্টে নিয়ে আসবে। এরপর কত ডলার লেনদেন হয়েছে এবং সেই পরিমাণটি এলার্টপে সাইটে এসে একটি টেক্সটবক্সে প্রবেশ করাতে হবে। সঠিকভাবে ডলারের পরিমাণটি বলতে পারলে আপনার কার্ডটি অর্থ লেনদেনের জন্য উপযোগী হবে। লক্ষ্যণীয় যে, আপনার এলার্টপে একাউন্টে অর্থ লেনদেনের মূল মূদ্রা হিসেবে ইউরো থাকলে কার্ড যাচাইয়ের পূর্বেই ডলারে পরিবর্তন নিতে হবে। অন্যথায় সঠিকভাবে কার্ডটি যাচাই হবে না। এলার্টপে থেকে কার্ডে প্রতিবার লেনদেনে ৫ ডলার ফি দিতে হয় এবং সর্বনিম্ন ১০ ডলার উঠানো যায়, যা ৩ থেকে ৪ দিনের মধ্যে কার্ডে সরাসরি চলে আসে। এরপর নিকটস্থ ATM (যেগুলো মার্সারকার্ড সাপোর্ট করে – যেমন DBBL, Standard Chartered Bank) থেকে যে কোন সময় টাকা তোলা যায়।

৩) ব্যাংক ট্রান্সফার: এলার্টপে থেকে ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে টাকা আনা যায় না। তবে যাদের Payoneer মাস্টারকার্ডে US Virtual Account নামক সার্ভিসটি আছে তারা এই পদ্ধতিতে মাত্র ০.৫ ডলারের বিনিময়ে কার্ডে টাকা আনতে পারেন। আর সময় লাগে মাত্র ২ থেকে ৩ দিন। যারা এক বছর থেকে Payoneer কার্ডটি ব্যবহার করছেন তারা এই US Virtual Account এর জন্য Payoneer সাইটে আবেদন করতে পারেন। এক্ষেত্রে আপনাকে যুক্তরাষ্ট্রের First Bank of Delaware নামক ব্যাংকের একটি ভার্চুয়াল একাউন্ট দেয়া হবে। এই ব্যাংকের সাথে মাস্টারকার্ডটি যুক্ত থাকে। অর্থাৎ কেউ যদি আপনার ওই ব্যাংক একাউন্টে টাকা পাঠায় তখন এটি সরাসরি আপনার কার্ডে জমা হয়ে যাবে। তবে এই ব্যাংক একাউন্ট থেকে কখনও অন্যকে আপনি টাকা পাঠাতে পারবেন না, শুধুমাত্র গ্রহণ করতে পারবেন। এলার্টপে সাইটে এই ব্যাংক একাউন্টটি যুক্ত করতে প্রথমে Add Bank Account পৃষ্ঠায় গিয়ে দেশ হিসেবে United States সিলেক্ট করতে হবে। তারপর Bank Transfer সিলেক্ট করে একাউন্টটির নাম্বার, ABA Routing নাম্বার, ব্যাংকের নাম ইত্যাদি তথ্য দিতে হবে, যা Payoneer সাইট থেকে পাওয়া যাবে। এরপর এলার্টপে থেকে আপনার একাউন্টে ১ ডলারের কম দুটি অল্প অর্থ পাঠানো হবে যা Micro Deposit নামে পরিচিত। দুই দিন পর Payonner সাইটে লগইন করে ডলার দুটি দেখতে পাবেন। এই দুটি লেনদেনের পরিমাণ এলার্টপে সাইটে এসে দুটি টেক্সটবক্সে প্রবেশ করতে হবে। সফলভাবে প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারলে আপনি সবচেয়ে কম খরচে এলার্টপে থেকে টাকা দেশে আনতে পারবেন।

৪) ব্যাংক ওয়্যার: যাদের কোন ভিসা বা মাস্টারকার্ড নেই তারা এই পদ্ধতিতে দেশের ব্যাংকে সরাসরি টাকা আনতে পারবেন। এটি সাইটের সবচেয়ে ব্যয়বহুল পদ্ধতি। এক্ষেত্রে খরচ পড়বে ১৫ ডলার এবং সর্বনিম্ন ৪০ ডলার হলে এই পদ্ধতিতে টাকা উঠানো যাবে। ব্যাংক ওয়্যারের মাধ্যমে আপনার ব্যাংক একাউন্টে টাকা আসতে প্রায় এক সপ্তাহের মত সময় লাগবে। ব্যাংক ওয়্যারের জন্য প্রথমে সাইটে আপনার ব্যাংক একাউন্টের নাম্বার, ব্যাংক কোড, ব্রাঞ্চ কোড এবং SWIFT CODE যোগ করতে হবে, যা আপনার ব্যাংকে যোগাযোগ করে তথ্যগুলো সংগ্রহ করতে পারেন।

এখন দেখুন কিভাবে এলার্টপে একাউন্টে আপনার ব্যাংক অ্যাকাউন্ট যোগ করবেন।

১. এলার্টপে একাউন্ট এ লগিন করে Overview ক্লিক করুন, তারপর “Add a bank account” ক্লিক করুন

২. তারপর সঠিক ফিল্ডে আপনার ব্যাংক অ্যাকাউন্টের প্রয়োজনীয় ইনফর্মেশন গুলো ফিল আপ করে এলার্টপে একাউন্ট এ আপনার ব্যাংক অ্যাকাউন্ট টি Add করুন।


এই অ্যালার্ট পে অ্যাকাউন্ট আপনার অনলাইন ব্যাংক হিসাবে কাজ করবে এবং নেটে আয়ের সাইট গুলো আপনাকে আপনার অ্যালার্ট পে অ্যাকাউন্ট এ পেমেন্ট করবে, তারপর আপনি সেই পেমেন্ট আপনার ব্যাংক অ্যাকাউন্টে বা চেকে অথবা Visa বা Master ক্রেডিট/ডেবিট কার্ডে কিছু চার্জের বিনিময়ে টাকা তুলতে পারবেন।

আসা করি এখন আপনি সহজেই নেটের টাকা নিজের পকেটে নিয়ে আসতে পারবেন। পোস্ট- টি আপনার ভালো লাগলে=> এখানে একটা ক্লিক করুন

—–:সাথে থাকার জন্য ধন্যবাদঃ—–


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

অনলাইনে আয় এর সেরা সাইট।
আপনি ও পারবেন ইন্টারনেটে আয় করতে; ১০০% গ্যারান্টি
চ্যাট করবেন আবার টাকা ও কামাবেন ফুরিয়ে যাওয়ার আগে নিয়ে যান l
খুব সহজে ফ্রীতে Traffic Monsoon থেকে আয় করুন। এবং Traffic Monsoon এর এডমিনের অতীত জানুন,
প্রতিদিন আয় করুন ৫$-৭$ Neobux থেকে আয়ের সব কিছু (Registration থেকে টাকা তোলা)
best ppc site to earn money ১০০% গ্যারান্টিসহকারে আয় করুন পি,পি,সি সাইট থেকে
সব থেকে সহজ পদ্ধতিতে BestChange সাইট থেকে আয় করুন। এটা কোন PTC বা Investment সাইট নয়। ১০০% ট্রাস্টেড...

মন্তব্য দিনঃ

comments

About the author

TAPASFUN

MY SELF TAPAS CHANDRA BARMAN, VERY INTERESTED WITH TECHNOLOGY AND EARN ONLINE.....................

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/tapasfun/6945

8 comments

Skip to comment form

  1. হাসান

    অনেকের কাজে আসবে। আর কম অ্যামাউন্ট হলে (2/3)আমি ফ্লেক্সি করে দিতে পারি।
    ১ ডলার ৭০ টাকা । আমার ইমেইলঃ mahmudul47@gmail.com

    1. TAPASFUN

      আপনাদের কাজে আসলেই আমার টুইট সার্থক। মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

  2. zahid hassan

    অনেক সুন্দর টুইট । আমার অনেক কাজে আসবে। ধন্যবাদ।

    1. TAPASFUN

      আপনাদের কাজে আসলেই আমার টুইট সার্থক। মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া। ভালো থাকুন।

  3. হলুদ রাত

    আপনার লেখাটি সত্যিই অনেক কাজের। অনেক কিছু শেখার আছে। কিন্তু তারাতারি টাকার জন্য আর ভালো টাকার আমি এখানে যোগাযোগ করি। তারা অনেক ভালো আর quick.
    moneyexchangebd@gmail.com

  4. TAPASFUN

    মন্ত্যবের জন্য ধন্যবাদ, ভালো থাকবেন আর আমি ভারতে থাকি।

  5. abc_shohag

    hello, vai, ami amar credit card add korar por, alertpay theke amar card ea taka ante parbo, kinto ami ki amar card theke amar alertpay acc. er taka nite parbo?
    ebong ea khetre kirokom charge dite hobe….
    ebong ami jodi 10,000/= transfer korte chai tahole amake kon dhoroner account signup korte hobe………. please ekto hlp korun>>>>>>

    1. TAPASFUN

      আপনি যেকোনো একাউন্ট থেকেই টাকা এলার্টপেতে আনতে পারবেন, কিন্তু তার জন্য আপনাকে চার্জ দিতে হবে, সেটা আপনার কন বাঙ্কের ক্রেডিট কার্ড তার উপ্র নির্ভর ক্রবে, আপনি আপনার ব্যাংক ম্যানেজারের সাথে কথা বলুন, উনি সব ব্যবস্থা করে দেবেন।

মন্তব্য করুন