«

»

সফটটেক-আইটি ইনস্টিটিউট

রেসপনসিভ ওয়েব ডিজাইন শিখুন সুপার প্রফেশনালদের কাছ থেকে। এবং ফ্রীল্যান্সার কমিউনিটিতে যোগ দিন।

► রেসপনসিভ ওয়েব ডিজাইন কি?

বর্তমান সময়ে স্মার্ট ফোন এবং ট্যাব ডিভাইসে ইন্টারনেট ব্রাউজিং অত্যন্ত জনপ্রিয়। আগে ওয়েব ডিজাইন এর সময় শুধু ডেস্কটপ বা ল্যাপটপ এর মনিটর এর স্ক্রীন রেজোলিউশান এর হিসাব মাথায় রেখে ডিজাইন করা হত। কিন্তু বর্তমানে রেসপনসিভ গ্রিড লেআউট পদ্ধতির মাধ্যমে যে কোন ধরনের ডিভাইসের স্ক্রীন এ একটি ওয়েবসাইট নিখুতভাবে উপস্থাপন সম্ভব। রেসপনসিভ ওয়েব ডিজাইন এমনেই এক প্রযুক্তি যার সাহায্যে ওয়েবসাইট তৈরি করলে সেটি যত বড় সাইজের কিংবা রেজুলুশানের পর্দার ডিভাইস কিংবা হোক না কেন, সেটি সুন্দরভাবে পর্দায় সেট হয়ে প্রদর্শিত হবে ভিজিটরের পর্দায়। এখন এই রেসপনসিভ ওয়েব টেকনোলজী ব্যবহারের ফলে কোন কন্টেন্ট বাদ দিতে হয় না বরং কন্টেন্টগুলো সহজেই যেকোন পর্দায় ফিট হয়ে যায়।

Respnsive-Web-Design loki

► কত ভাবে একজন ওয়েব ডিজাইনার উপার্জন করেন ?

একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনারের কাজের ক্ষেত্র অনলাইনে এতটাই বেপক যে, ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করে অর্থ উপার্জন করতে পারে, বিভিন্ন অনলাইন শপিং মার্কেটে নিজের তৈরিকৃত ডিজাইন জমা দিয়ে উপার্জন করতে পারে এবং কর্পোরেট লেভেল এ ওয়েব ডিজাইনার হিসেবে চাকুরির অনেক সুযোগ রয়েছে, এ ধরনের বহুমূখী উপার্জনের রাস্তা খুলে যায় একজন প্রফেশনাল রেসপনসিভ – ওয়েব ডিজাইনরের জন্য। এবং দেশীয় বাজারে রেসপনসিভ ওয়েব ডিজাইনরের চাহিদা ২০১৩ সাল থেকে বেড়েই চলেছে, এর কারণ হচ্ছে ইউজার এখন বিভিন্ন ডিভাইস যেমন: ডেক্সটপ, ল্যাপটপ, মোবাইল, ট্যাব, ট্যাবলেট, এবং স্মার্টফোন …. থেকে সাইট ব্রাউজ করে।

► ওয়েব ডিজাইনারের কাজের ক্ষেত্র এবং উপার্জন ?

আমরা অনেকেই শর্টকাট রাস্তায় উপার্জন করতে চাই, কিন্তু শর্টকাট রাস্তায় উপার্জনে থাকে অনিশ্চয়তা এবং আয় হলেও পরিমানে স্বল্প। কিন্তু, কিছু সময় নিয়ে ধৈর্য ও পরিশ্রমের সাথে নিজেকে একজন রেসপনসিভ ওয়েব ডিজাইনার হিসাবে তৈরি করতে পারলে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না। শর্ত হচ্ছে, আপনার সাইট তৈরির দক্ষতা হতে হবে আন্তর্জাতিক মানের। দক্ষতা অর্জনে সকল ধরনের সহযোগিতায় আমরা আছি আপনার পাশে! আপনার অনলাইন আয় হবে সুনিশ্চিত, ক্যারিয়ার হবে উজ্জ্বল।

► প্রশিক্ষণে যা শেখানো হবে ?

এসইচটিএমএল , সিএসএস, এসইচটিএমএল ৫, সিএসএস ৩, ফটোশপ, পি এইচ পি বাসিক , জাভাস্ক্রিপ্ট, পিএসডি টু রেসপনসিভ এসইচটিএমএল ৫- সিএসএস ৩ , পিএসডি টু রেসপনসিভ বুটস্ত্রাপ ফ্রেমওয়ার্ক , ওডেস্ক , ইল্যান্স , ফিবার , পিপল পার আওয়ার, বিডিং টেকনিক। এছাড়াও প্রত্যেকটি বিষয়ে প্রফেশনাল রেসপনসিভ করার বিষয়েও হাতে কলমে শেখানো হবে।

  • কোর্সের বিস্তারিত দেখুন এখানেঃ http://institute.softtech-it.com/courses/

Admission-Open-3

► সফটটেক-আইটি ইনস্টিটিউটের কম্পিউটার ল্যাব

আমাদের রয়েছে প্রত্যেক শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা কম্পিউটার, এরই সাথে লেকচারের পাশাপাশি প্রজেক্টরের মাধ্যমে লাইভ কাজ করে দেখানো হয় প্রতিটি ক্লাসে। ক্লাশ শেষে শিক্ষার্থীদের প্রয়োজনীয় বিভিন্ন ভিডিও এবং পিডিএফ সরবরাহ করা হয় যেখান থেকে একজন শিক্ষার্থী প্রতিটি বিষয় আরও ভালোভাবে আয়ত্ব করতে পারে।

► আপনাদের জন্য নতুন যা যা সুবিধা যুক্ত হচ্ছেঃ

  • @ ৭টি ক্যাটাগরিতে ১৬০ করে, ফ্রীল্যান্সার কমিউনিটি তৈরি করা। ( ফ্রীল্যান্সার কমিউনিটিতে জয়েন করুন )
  • @ ৭টি ক্যাটাগরির প্রত্যেককে প্রথম অবস্থায় কাজ না পাওয়া পর্যন্ত একনিষ্ঠ ভাবে সহযোগিতা করা।
  • @ এই কমিউনিটি তে কাজ পাবার সম্পূর্ণ নিশ্চয়তা আমাদের ।
  • @ শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাস রুম।
  • @ Wi-Fi করা ক্লাস রুম।
  • @ নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যাবস্থা।
  • @হাতে কলমে প্র্যাকটিস এর ব্যাবস্থা।
  • @ কাজ পাওয়ার ১০০% নিশ্চয়তা ।*
  • @ চাকরিজীবীদের জন্য সান্ধ্যকালীন ব্যাচের ব্যাবস্থা।
  • @ এছাড়া লাইফটাইম সাপোর্ট সুবিধা পাবেন প্রত্যেক শিক্ষার্থী।

► কেন সফটটেক-আইটি  ইনস্টিটিউট এ শিখবেন ???


যারা শিখাবেন তারা কেমন বা কি জানে এটা একজন শিক্ষার্থীর কাছে যেমন গুরুত্ত পূর্ণ। সফটটেক-আইটি ইনস্টিটিউট এ  যারা কোর্সটি শিখাবেন তারা দীর্ঘ কয়েক বছর যাবত বিভিন্ন মার্কেট প্লেসে ও ইন্টারন্যাশনাল বায়ারদের সাথে কাজ করে আসছেন। জোভোক্স এর প্রতিটি ডেভলপার খুবই ফ্রেন্ডলি এবং হেল্পফুল । আমাদের শিক্ষা দানের পদ্ধতি অন্যদের থেকে সম্পূর্ণ ভিন্ন এবং অনেক কার্যকরী।

 Admission-Open

► প্রফেশনাল এক্সপার্টদের কাছ থেকেই শিখুন রেসপনসিভ ওয়েব ডিজাইন !

আপনাদের প্রফেশনাল এক্সপার্ট রেসপনসিভ ওয়েব ডিজাইনার হিসাবে তৈরি করার লক্ষ্যে ৩ মাসব্যাপি ‘রেসপনসিভ ওয়েব ডিজাইন’ প্রশিক্ষণটির আয়োজন করেছি। রেসপনসিভ ওয়েব ডিজাইনের এ প্রশিক্ষণটি সমাপ্ত করার পর যেকোন ওয়েবসাইট তৈরির কাজ তো করতে পারবেনই, এরই সাথে যেকোনো সাইটের পিএসডি তৈরি ও পিএসডি থেকে এইচটিএমএল তৈরী , জাভাস্ক্রিপ্ট এবং পিএইচপি সহ সকল ওয়েব ডিজাইনের কাজ করতে পারবেন।

১. আমাদের ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/softtechit/

২. আমাদের ফেসবুক পেজঃ www.facebook.com/softtechitinstitute/

৩. আমাদের টুইটারঃ https://twitter.com/softtechitinst/

৪. আমাদের লিঙ্কডইনঃ bd.linkedin.com/in/softtechit/

৫. আমাদের ইউটিউবঃ https://www.youtube.com/user/softtechit/

► যিনি শেখাবেন ?

অনলাইন মার্কেটপ্লেস গুলতে দীর্ঘ কয়েক বছর ধরে কাজ করছেন ওয়েব ডিজাইনিং, ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট , এবং রেসপনসিভ ওয়েব সাইট ডিজাইন নিয়ে সফলতার সঙ্গে কাজ করছেন এমন ব্যক্তিই এ কোর্সটি পরিচালনা করবেন।

# ত্বরিকুল মাওলা সুজন
উদ্যোক্তা ও প্রফেশনাল ওয়েব ডিজাইনার
ওয়ার্ডপ্রেস ডেভেলপার এবং ফ্রিল্যান্সার

► প্রশিক্ষণ ফিঃ

আমাদের আপকামিং ব্যাচটির ক্লাশ শুরু হবে ০৭ মার্চ, ২০১৪ থেকে। ক্লাশ হবে সপ্তাহে দুদিন প্রতি শুক্রবার এবং শনিবার বিকাল ৬:০০ থেকে ৮টা পর্যন্ত। দু মাসের তাত্ত্বিক প্রশিক্ষণ এবং এক মাসের রিয়েল লাইফ প্রজেক্ট সহ মোট প্রশিক্ষন ফি: ১২,০০০ টাকা।

  • নিবন্ধনের শেষ তারিখ: ০৫ মার্চ ২০১৪

► আমাদের অফিসের ঠিকানা:

 

সফটটেক-আইটি ইনস্টিটিউট, সফটটেক-আইটি
গুগোল ম্যাপঃ http://bit.ly/1eBISIK

সেক্টর#৯, রোড#১/এ, হাউজ#৪, লেভেল#৬, আমিন টাওয়ার এপার্টমেন্ট, উত্তরা, ঢাকা – ১২৩০
হ্যালোঃ ০১৭৯৩ ১৪৬ ৫০৯

Profile Light Box 42' x 30'



Respnsive-Web-Design-1

উত্তরায় আয়োজন করা হচ্ছে একটি ফ্রিল্যান্সিং বিষয়ক কর্মশালা (সম্পূর্ণ ফ্রি)!

►(( উত্তরায় Freelancer Community তৈরি করা টাই আমাদের উদ্দেশ্য ))◄

আয়োজন: সফটটেক-আইটি ইনস্টিটিউট –
২২ ফেব্রুয়ারী ২০১৪, শনিবার ,
সময়: সকাল ১০ :৩০(সম্পূর্ণ ফ্রি)!

[ নোট : উপস্থিত থাকতে হবে–সময় : ১০:০০ মিনিট – এ ]

আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং। বাংলাদেশের প্রায় ১ লক্ষ্য তথ্যপ্রযুক্তি প্রকৌশলী অনলাইনে বিশ্বের সহস্রাধিক প্রতিষ্ঠানের হয়ে কাজ করছেন। এছাড়া দেশের লক্ষাধিক তরুণ আউটসোর্সিং এ জড়িত আছে। এই পরিমাণ ক্রমেই বাড়ছে। তাদের এ সফলতায় অনুপ্রানিত হয়ে অনেকেই না বুঝে ফ্রিল্যান্সিংয়ে নেমে পড়েন। তবে এই সেক্টরে সফলতার জন্য আগে থেকেই বিষয়গুলো জেনে নেয়া উচিত।

বর্তমানে আউটসোর্সিং মার্কেটগুলোতে বাংলাদেশের অবস্থান প্রথমদিকে। বাংলাদেশি তরুণেরা যেমন ঘরে বসে লাখ টাকা আয় করছেন তেমনি বহিবিশ্বে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিচ্ছেন। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে বাংলাদেশীরা সবচেয়ে বেশী যেইসব কাজ করছেন তার মধ্যে ওয়েব ডেভেলপমেন্ট , রেসপনসিভ ওয়েব ডিজাইন , সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন , ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট , গ্রাফিক্স ডিজাইন , ইমেইল মার্কেটিং , ব্লগিং এন্ড অ্যাফিলিয়েট মার্কেটিং সহ আরো অনেক কাজ। এখন উত্তরাতে আছে বিশ্ব মানের আই টি ইন্সটিটিউট ।

কর্মশালায় যেসব বিষয় গুলো উঠেআসবে:

  • ১) ফ্রীলেন্সিং কি
  • ২) কেন ফ্রিল্যান্সিং করবেন?
  • ৩) ফ্রিল্যান্সিং শুরু কারার জন্য যা প্রয়োজন!
  • ৪) রেসপনসিভ ওয়েব ডিজাইন কি?
  • ৫) কত ভাবে একজন ওয়েব ডিজাইনার উপার্জন করেন ?
  • ৬) ওয়েব ডিজাইনারের কাজের ক্ষেত্র এবং উপার্জন ?
  • ৭) এবং কি কি ধরনের কাজ কি পরিমানে আছে; যাতে করে আপনি আপনার জন্য উপযুক্ত একটি কাজ নির্ধারণ করতে পারেন। ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান?
  • ৮) ফ্রীলেন্সিং করার জন্য কিভাবে নিজেকে প্রস্তুত করবেন।
  • ৯) সঠিক ভাবে বিড করার কৌশল
  • ১০) কাজ পাওার পর কি করতে হবে
  • ১১) হাতে কলমে odesk.com , freelancer.com , fiverr.com ও elance.com এর বিভিন্ন অংশের পরিচিতি ও ব্যাবহার
  • ১২) কিভাবে আপনার অর্জিত টাকা দেশে আনবেন।

………………………………………………………………
( ওয়ার্কশপ এ যারা আসবেন / উপস্থিত থাকতে ইচ্ছুক তারা LIKE দিন এই লিংকটিতে : http://on.fb.me/1cPlaow  এবং  অনলাইন রেজিষ্ট্রেশন করুন : https://docs.google.com/forms/d/1pcan-oPnrkE0511rOPDLXrRIZDUX-fkGcH47CWIsosw/viewform
………………………………………………………………..
বিস্তারিত : https://www.facebook.com/events/595729140520374/

Hotline Number: 01793 146 509

আমাদের অফিসের ঠিকানা:

সফটটেক-আইটি ইনস্টিটিউট, সফটটেক-আইটি
গুগোল ম্যাপঃ http://bit.ly/1eBISIK
সেক্টর#৯, রোড#১/এ, হাউজ#৪, লেভেল#৬, আমিন টাওয়ার এপার্টমেন্ট, উত্তরা, ঢাকা – ১২৩০
হ্যালোঃ ০১৭৯৩ ১৪৬ ৫০৯


মন্তব্য দিনঃ

comments

About the author

সফটটেক-আইটি ইনস্টিটিউট

সফটটেক-আইটির অঙ্গপ্রতিষ্ঠান "সফটটেক-আইটি ইনস্টিটিউট"। সফটটেক-আইটি ইনস্টিটিউট উত্তরায় দক্ষ প্রশিক্ষক দ্বারা হাতে কলমে ফ্রিল্যান্সিং সম্পর্কিত বিভিন্ন ধরণের স্কিল ডেভেলপমেন্ট প্রজেক্ট এর উপর প্রশিক্ষণ দিচ্ছে। বিস্তারিত-http://softtech-it.com * সার্টিফাইড প্রফেশনাল ওয়েব ডেভেলপমেন্ট, * রেসপনসিভ ওয়েব ডিজাইন, * এডভান্সড সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, * সার্টিফাইড প্রফেশনাল ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট, * প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, * সার্টিফাইড ইমেইল মার্কেটিং, * সার্টিফাইড ব্লগিং এন্ড অ্যাফিলিয়েট মার্কেটিং, * অ্যাডভান্সড অফিস এপ্লিকেশনস, * বেসিক অফিস এপ্লিকেশনস -

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/softtechit/52391

1 comment

  1. ahmedzahir

    thanks for share.nice post,Thanks again,,,visit my site App Store

মন্তব্য করুন