«

»

আয় করুন অবিশ্বাস্যভাবে ! (চ্যাটিং করে)

আমি টেকটুইটসে নতুন। মূলতঃ টিউনারপেজে লেখালেখি করি। আজ এসেছি চ্যাটিং করে আয় সম্পর্কিত তথ্য নিয়ে। তো, চলুন শুরু করি (অনেক বড় পোস্ট, একটু সময় করে পড়ুন)।

আমার এই সাইটটির নাম ফ্রোটুজি (Fro2g)। এই সাইটটিতে আপনি চ্যাটিং এর মাধ্যমে আয় করতে পারবেন।

 

এই সাইট যেখান থেকে টাকা পায়ঃ

অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে যে, এই সাইট টাকা কোথা থেকে পায়। মূলত ভিজিটর থেকেই এর আয়। অর্থাৎ, ফেসবুক যেমন ভিজিটর থেকে প্রাপ্ত টাকা দিয়ে চলে, সেই রকমই। এই সাইট মাসে যা আয় করে, তার ৮০% গ্রাহকদের সাথে শেয়ার করে। এক্ষেত্রে, তারা ক্রেডিট ভিত্তিক হিসাব করে।

 

আপনি যেভাবে এখান থেকে আয় করতে পারবেনঃ

১। আপনি এখানে চ্যাটিং করতে পারবেন। চ্যাটিং এর জন্য বিভিন্ন রুম আছে। তবে, ওয়ার্ল্ড রুমে সবসময়ই মানুষ থাকে। এছাড়াও, এখানে এশিয়া রুম আছে। ওয়ার্ল্ড রুমে ইংলিশ ব্যাতিত অন্য ভাষা ব্যবহার করা যাবে না। অন্যান্য রুমে, অন্য ভাষা ব্যবহারযোগ্য। এখন আসি কাজের কথায়ঃ এখানে ৪০ (চল্লিশ) অক্ষর বা ক্যারেক্টারে ১ লাইন ধরা হয়। এরকম ৫০০ লাইন কনভার্ট হয়ে ১ ক্রেডিটে রুপান্তরিত হয়। এটা ১ নং পদ্ধতি।

 

২। আপনি আরেকভাবে আয় করতে পারবেন। তা হলো, এখানকার মেম্বার হলে আপনাকে একটি প্রমোট লিঙ্ক দেয়া হবে। ভিন্ন ভিন্ন আইপি এড্রেস থেকে এই লিঙ্কে গিয়ে আপনাকে প্রমোট করা যাবে। এক্ষেত্রে, প্রতি ১০০ প্রমোট কনভার্ট হয়ে ১ ক্রেডিট এ রুপান্তরিত হয়।

 

৩। আর আরেকটি পদ্ধতিতে টাকার দরকার হয়। এক্ষেত্রে আপনি পারসেন্ট পয়েন্ট ব্যবহার করতে পারেন। পারসেন্ট পয়েন্ট আপনাকে কিনতে হবে। একটা পারসেন্ট পয়েন্ট কিনলে সেটা প্রতি মাসে ১ ক্রেডিট হিসেবে কাজ করবে। আর এ পারসেন্ট পয়েন্ট আজীবন ব্যবহারযোগ্য। অর্থাৎ, পারসেন্ট পয়েন্ট প্রতি মাসে ক্রেডিটরূপে ব্যবহৃত হবে। আপনি চাইলে, পরে পারসেন্ট পয়েন্ট বিক্রিও করতে পারবেন।

 

নতুন ব্যবহারকারীদের উদ্দেশ্যে কিছু উপদেশঃ

৩ নং পদ্ধতি ব্যতিত ১ ও ২ নং সবাই করতে পারবে বলে আশা রাখি। ১ নং এর জন্য নতুন করে বলার কিছু নেই। কিন্তু ২ নং একটু সেনসেটিভ। আপনি যদি চালাকি করতে যান, অর্থাৎ, একি আইপি দিয়ে একাধিক বার আপনাকে প্রমোট করতে যান, তবে ধরা খেয়ে ব্যান হওয়ার সম্ভাবনা থাকে। তাই আমি যা বলি তা হলো এক্ষেত্রে আপনি প্রক্সি সার্ভার ব্যবহার করতে পারেন। গুগল মামার কাছে গিয়ে সার্চ দিলে অনেক প্রক্সি সার্ভার পাবেন। তাছাড়া, আমি একটি প্রক্সি সার্ভার পাওয়ার সাইট দিচ্ছি; তা হলোঃ http://www.proxy4free.com

 

কার্যপদ্ধতিঃ

১। এবার মূল কাজে আসি। প্রথমে এই লিঙ্কে গিয়ে ফর্মটি চিত্রের মত পূরণ করুন। রেফারার হিসেবে হয়তোবা আমার নাম লেখা থাকবে। যদি মনে করেন যে, আমি আপনাকে এখানে রেফার করেছি, তবে আমাকে রেফারার রাখতে পারেন (এটা আপনার ইচ্ছা)।

 

২। আপনার ই-মেইল এড্রেস থেকে একাউন্ট কনফার্ম করুন। একটি এলার্টপে একাউন্টও থাকতে হবে আপনার। সেটা এলার্টপের সাইট থেকে বানিয়ে নিন অথবা আগে থেকে থাকলে সেটাই চলবে (এক্ষেত্রে এলার্টপে স্টার্টার হলে ভালো হয় তাতে চার্জ কাটে না)।

 

৩। তারপর ফ্রোটুজি’র সাইটে যান। (www.fro2g.com)

 

৪। ডানপাশে এই লেখাটা পাবেন “Registered Fro2g’s Only”। এর নিচে, ইউজারনেম ও পাসওয়ার্ড দেয়ার জায়গা থাকবে। তা পূরণ করে, লগ ইন করুন।

 

৫। এবার ভিতরে এসে হয়তোবা, সাইট ইন্টারফেস পছন্দ হবে না। না হওয়ারই কথা। উপরের দিকে ৮টি লেখা পাবেন “Fro2g Chat”, “Rules”, “Articles”, “Statistics”, “Percent Point” ইত্যাদি।

 

৬। যদি চ্যাটিং করতে চান, তবে Fro2g Chat এ ক্লিক করুন। একটা চ্যাটিং বক্স পাবেন। এখানে আপনি চ্যাটিং করতে পারবেন। তবে চ্যাটিং করার সময়, কারও নামে ক্লিক দিয়ে চ্যাটিং করতে হবে। অর্থাৎ, কাউকে ইন্ডিকেট করে চ্যাটিং করতে হবে। লেখার জায়গায়, ডানপাশে ক্যারেক্টার ক্যালকুলেটর দেখতে পাবেন। আপনি লিখলে এখানে কত ক্যারেক্টার লিখেছেন, তা দেখতে পাবেন। ৪০ ক্যারেক্টার ছাড়া এন্টার চাপবেন না। ৪০ ক্যারেক্টার না হলে, কোনো না কোনো ভাবে ৪০ ক্যারেক্টার বানাবেন। না হলেও হবে, কিন্তু, সেটালে লাইন হিসেবে ধরা হবে না।

 

৭। প্রমোট এ ক্লিক দিলে আপনি একটি প্রমোট লিঙ্ক পাবেন। তা বন্ধুদের দিয়ে আপনাকে প্রমোট করতে বলবেন অথবা ফেসবুকে শেয়ার করে দিবেন। প্রমোট লিঙ্কে গেলে এরকম পেজ পাবেন।

 

৮। “Statistics” এ ক্লিক দিলে আপনার একাউন্টের স্ট্যাটাস দেখতে পাবেন। এখানে, কতবার প্রমোট হয়েছেন, কত লাইন লিখেছেন, কত ক্রেডিট আছে তা দেখতে পাবেন। পেমেন্ট স্ট্যাটাসও দেখতে পাবেন। নতুন ব্যবহারকারীরা হয়তোবা পেমেন্ট স্ট্যাটাসে “Not Eligible” দেখতে পাবেন। এর মানে আপনি সে মাসে পেমেন্টের জন্য নির্বাচিত নন। এক্ষেত্রে, আপনাকে যা করতে হবে, মাসে অন্তত ১০ দিন একটিভ থাকতে হবে। এর মানে হলো মাসে কমপক্ষে ১০ দিন আপনাকে লগ ইন করতে হবে এবং চ্যাটিং এ অন্তত ১ টি বাক্য লিখতে হবে। তবুও, “Not Eligible” হলে হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে কথা বলবেন।

 

৯। কোনো সমস্যা হলে চ্যাট রুমে থাকা হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে কথা বলবেন। তারা সারাক্ষন এ কাজে নিয়োজিত থাকে। প্রাইভেট চ্যাট করার জন্য, কারো নামের পাশে “Profile” এ ক্লিক করবেন। তারপর ডানপাশে, “Private Chat” অপশন পাবেন। এইভাবে প্রাইভেট চ্যাট করতে পারবেন হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে। তবে, প্রাইভেট চ্যাটে লিখা কথা লাইন হিসেবে কাউন্ট হবে না।

 

টাকার হিসাবঃ

প্রথমেই বলেছি, এরা এদের আয়ের ৮০% শেয়ার করে। তাই, এদের যদি সব মেম্বার মিলে ক্রেডিট (পারসেন্ট পয়েন্ট) হয় ৩০০০, আর আয় হয় $4000 তাইলে,

$4000 x 80 % = $3200 মেম্বারদের সাথে শেয়ার করা হবে।

প্রতি ক্রেডিটের মূল্য, $3200/3000 = $1.066 (প্রায়)।

আর আপনার যদি ৫ ক্রেডিট থাকে তাইলে আপনার আয়,

$1.066 x 5 = $5.33

এই সাইট টাকা দেয় এলার্টপে এর মাধ্যমে। যেহেতু, এলার্টপে’র মিনিমাম পে-আউট ১ ডলার তাই এখানেও ১ ডলার। আপনি এক মাসের পেমেন্ট তার পরের মাসের শেষ দিকে পাবেন। অর্থাৎ, জুন মাসের পেমেন্ট জুলাই মাসের শেষের দিকে বা ২৮-৩০ জুলাই এর মধ্যে পাবেন।

আশা করি সবাই বুঝতে পেরেছেন। আর কোথাও না বুঝলে, কমেন্ট করবেন। আর আমাকে যদি একবার প্রমোট করতে চান, তাইলে এই লিঙ্কে গিয়ে প্রমোট করুন।

প্রথম প্রকাশ টিউনারপেজে।

 


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

অনলাইনে নিশ্চিত টাকা আয় ফ্রি! বিশ্বাস করুন আর না করুন ১০০% নিশ্চিত টাকা তোলা যাবে।
আজ থেকে অনলাইনে সপ্তাহ ব্যাপী ‘আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং’ ক্লাশ
আসুন বিটকয়েন আয় করি [পর্ব -২]
কোন কাজ না করে প্রতিদিন ৫ ডলার আয় করুন।
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি এবং কেন শিখবেন?
প্রতিদিন ইমেল পড়ে ইনকাম করুন মাসে 100$ করে, পিটিসি নয়।
ফেসবুকে Like ক্লিক করে আয় করুন

মন্তব্য দিনঃ

comments

About the author

প্লাবন

জীবনটা অনেক সুন্দর। একে রাঙিয়ে তুলুন।

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/plabon/8342

12 comments

Skip to comment form

  1. লিটু সরকার

    আপনি এখান থেকে কত টাকা পেয়েছেন?

    1. প্লাবন

      গতমাসে বেশি ক্রেডিট তুলতে পারিনি। এজন্য মাত্র ২.২৫ ডলার।

  2. sabbirs93

    এটা থেকে কি সত্যি টাকা দেয় । আমি একবার চ্যাট করেচিলাম। কিন্তু ৪০ লাইন হয় নি । তাহলে কি কোন সমস্যা হবে।

    1. প্লাবন

      ৪০ লাইন তো হতে হবে না। ৪০ টা অক্ষর হতে হবে তাতে ১ লাইন।

  3. sabbirs93

    proxy server ta kivabe dowload korbo…….

    1. প্লাবন

      ভাইয়া, প্রক্সি সার্ভার তো ডাউনলোড করতে হয় না। আপনি ঐ সাইট টাতে গেলে অনেক প্রক্সি সার্ভারের এড্রেস পাবেন। সেখান থেকে কোনো একটাতে ঢুকে যাবেন।

    2. প্লাবন

      এখানে দেখুনঃ http://www.tunerpage.com/archives/14356

  4. তাওহিদুল ইসলাম

    মাটি কাটা কাম। আশা করি এ ধরনের পোষ্ট লিখবেন না। কষ্ট করতে শিখুন তাতে কাজে দেবে

    1. প্লাবন

      অনেকটা তাই। আমি জানি ভাইয়া, আপনি বাংলাদেশের সেরা ফ্রীল্যান্সারদের একজন। তবে আমি এই পোস্টটি লিখেছি যারা কেবল হয়তোবা ফ্রীল্যান্সিং এ হাতে খড়ি নিচ্ছেন। তারা ঐটা শেখার পাশাপাশি কিছু আয় করলে তো আর সমস্যা নাই। আর আমি কাজ শিখছি। এখন বায়ারের অপেক্ষায়।

  5. sohelhossen

    কাজটা আমি পারব না । তারপরও আপনাকে ধন্যবাদ যে আপনি এটা সবার সাথে শেয়ার করেছেন । খুবই ভালো লাগল । আশা করি এরকম সবাই শেয়ার করবে ।

    ধন্যবাদ
    সোহেল হোসেন

  6. Nazrul
    Nazrul

    অনেক কিছুই জানলাম….. ধন্যবাদ আপনাকে !!

  7. Russels Loading

    now you can get instant payout and here is no minimum payout.
    if you earn just 1cent you can payout it.
    i give you here is the link=
    http://www.big-bux.com/?ref=rasel116

মন্তব্য করুন