«

»

ইল্যান্স ব্যাডমিন্টন টুর্নামেন্টঃ একই সাথে অনুষ্ঠিত হলো ঢাকায় এবং খুলনাতে।

আজ ২০ ডিসেম্বর একই সাথে ঢাকা এবং খুলনায় ইল্যান্স আয়োজন করছিল “ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফর ফ্রিল্যান্সারস” টাইটেলে ইল্যান্স ব্যাডমিন্টন টুর্নামেন্ট। ঢাকাতে হয়েছিল আবাহনী মাঠে, সাতমসজিদ রোড। এবং খুলনাতে হয়েছিল  রাস গ্রাউন্ড এ।

মোট ষোলটি টিম খেলছিল। খেলা হয়েছিল নক আউট পদ্ধতিতে। অর্থাৎ যে জিতেছে সে পরের রাউন্ডে উঠতে পেরেছে। এভাবে দ্বিতীয় রাউন্ড, সেমি ফাইনাল এবং অবশেষে ফাইনাল।

টুর্নামেন্ট চলাকালীন সময়ের একটি ছবি।

টুর্নামেন্ট চলাকালীন সময়ের একটি ছবি।

আজকের ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলছে ইল্যান্সের ফ্রীল্যান্সাররা। একজন ইল্যান্সার হিসেবে আমিও একটি টিম নিয়ে খেলেছি। মজার ব্যাপার হচ্ছে বিনা প্রতিধন্ধিতে আমাদের টিম  দ্বিতীয় রাউন্ডে উঠে গিয়েছে। টিম সিলেক্ট করা হয়েছিল লটারির মাধ্যমে। দুইটি টীম আমাদের ইভেন্টে জয়েন করতে পারে নি। আর সে জন্যই আমাদের টীম ও আরেকটি টীম প্রথম রাউন্ড না খেলেই দ্বিতীয় রাউন্ডে উঠতে পেরেছে, কোন প্রতিপক্ষ না থাকায়!

আমি মনে করেছিলাম সবাই যেহেতু ফ্রীল্যান্সার, কেউ তেমন খেলা পারবে না। খেলা দেখে আমার চিন্তা পরিবর্তন হয়ে গেলো। ফ্রীল্যান্সাররাও এত ভালো খেলে! আরো মজার ব্যাপার হচ্ছে ফাইনালিস্টের টীমে একজন মেয়ে ফ্রীল্যান্সারও ছিল! আর তিনি হচ্ছেন Emrazina I. Khan, ব্যাসিস এর পুরষ্কার প্রাপ্ত ফ্রীল্যান্সার। অর্থাৎ ফ্রীল্যান্সাররা কোন দিক দিয়েই পিছিয়ে নেই।।

IMG_5972

ইল্যান্স ব্যাডমিন্টন টুর্নামেন্ট এর প্লেয়ারদের একটি গ্রুপ ছবি।

খেলার মাঝে রিফ্রেসমেন্টের ব্যবস্থা ছিল। ছিল প্রাইজের ব্যবস্থাও। প্রায় সময়ই দেখা যায় টেক রিলেটেড ইভেন্ট গুলোতে নরটন এন্টিভাইরাস দেওয়া হয় প্রাইজ হিসেবে। তাই আমাদের একজন ফ্রীল্যান্সার দাবি করছিল প্রাইজ  যেন এন্টিভাইরাস না হয়  😛 ইল্যান্স দাবি মেনে নরটন এন্টিভাইরাস প্রাইজ হিসেবে না দিয়ে দিয়েছে সুন্দর সুন্দর কিছু প্রাইজ। তার মধ্যে গেমিং মাউস এবং সুন্দর দুটি পোর্টেবল স্পিকার ও ছিল। ঐগুলো দেখে আমার আপসুচ হচ্ছিল, আরেকটু ভালো খেলতে তো আমিও পেতে পারতাম একটা 😛

IMG_5988

সেমিফাইনালিস্ট এবং ফাইনালিস্ট সবার জন্যই প্রাইজ ছিল। এখানে শুধু বিজয়ী টীমের প্রাইজ নেওয়ার ছবিটি শেয়ার করলামঃ

IMG_6095

খেলার মাঝখান দিয়ে বিরতিতে ইল্যান্সের কান্ট্রি ম্যানেজার, সাইদুর মামুন খান আমাদের জানিয়েছিলেন ইল্যান্সের বিভিন্ন আপডেট। এর মধ্যে ছিল ইল্যান্স + ওডেস্ক মার্জিং এর কথাও। উত্তর দিয়েছিলেন আমাদের বিভিন্ন প্রশ্নের উত্তর। আমার হার্ডডিস্ক মোটামুটি দুর্বল বলে কিছুই মনে করতে পারছি না 😛

যাইহোক, দারুন একটি বিকেল কাটিয়েছি আজ ফ্রীল্যান্সারদের সাথে। ধন্যবাদ ইল্যান্স এবং মামুন ভাইকে বাংলাদেশী ফ্রীল্যান্সারদের জন্য সুন্দর সুন্দর ইভেন্ট করার জন্য। দেখা হবে পরের ইভেন্টে 🙂

শুভ ফ্রীল্যান্সিং! 


মন্তব্য দিনঃ

comments

About the author

জাকির হোসাইন

প্রোগ্রামিং বা ফ্রীল্যান্সিং নিয়ে কোন প্রশ্ন থাকলে টেকটুইটস সাহায্য বিভাগে পোস্ট দিতে পারেন অথবা আমাকে ফেসবুকে মেসেজ দিতে পারেন।

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/jakirbdl/50272

মন্তব্য করুন