«

»

সবার জন্য মাইক্রো জব ফ্রিল্যান্সিং

ডাটা এন্ট্রি কাজ যারা করেন তারা ভালভাবেই জানেন যে একটি ডাটা এন্ট্রি কাজ পাওয়া কতটা কঠিন। কম্পিউটারের সাধারণ ব্যবহার জানলেই এ ধরনের কাজ করা যায়। এজন্য প্রায় প্রতিটি মার্কেটপ্লেসে এক একটি ডাটা এন্ট্রি প্রজেক্ট করতে শত শত আবেদন পড়ে। এদের মধ্য থেকে সুনির্দিষ্ট একজনকে বেছে নিতে ক্লায়েন্টদেরকে স্বীদ্ধান্তহীনতায় ভুগতে হয়। প্রথম কাজ পেতে কয়েক সপ্তাহ থেকে শুরু করে কয়েক মাসও লেগে যেতে পারে।আজকে যে ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দিব তাতে কাজ করার জন্য কোন বিড বা আবেদন করতে হয় না। অর্থাৎ ইচ্ছে করলে এই মূহুর্ত থেকে কাজ শুরু করে দেয়া যায়। আর কাজগুলোও অত্যন্ত সহজ।সাইটটি হচ্ছে www.MinuteWorkers.com

এক একটি কাজ করতে ৫ থেকে ৩০ মিনিট সময় লাগে। প্রতিটি কাজের মূল্য ০.১০ ডলার থেকে শুরু করে সর্বোচ্চ ১.৭৫ ডলার পর্যন্ত হয়ে থাকে। সাইটে প্রতিদিনই নতুন নতুন কাজ আসে।

কাজের প্রকারভেদ:
এবার দেখা যাক সাইটে কি কি ধরনের কাজ পাওয়া যায় এবং সেগুলোর মূল্য সাধারণত কত হয় –

* Click and Search ($0.10 – $0.15): এ ক্ষেত্রে ক্লায়েন্ট একটি সাইটের লিংক দিবে, যাতে ভিজিট করে নির্দিষ্ট কিছু শব্দ দিয়ে সার্চ করতে হবে। সব শেষে ক্লায়েন্টের বর্ণনা অনুযায়ী এক বা একাধিক বিজ্ঞাপনে ক্লিক করতে হবে।
* Bookmark a page ($0.10 – $0.20): ক্লায়েন্টের কোন একটি সাইটকে অন্য একটি সাইটে বুকমার্ক করতে হবে। এ ধরনের বুকমার্ক সাইটের মধ্যে রয়েছে digg.com, delicious.com বা mixx.com, যা ক্লায়েন্ট কাজের বিবরণীতে উল্লেখ করে দিবে। বুকমার্ক করার পূর্বে ওই সাইটে আপনার একটি একাউন্ট থাকতে হবে।
* Signup ($0.10 – $0.20): এক্ষেত্রে নির্দিষ্ট কোন সাইটে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার সময় আপনার ইমেইল ঠিকানা দিতে হবে। এ ধরনের কাজ করার জন্য নিজের ব্যক্তিগত ইমেইল ঠিকানা দেয়া ঠিক হবে না। এজন্য পৃথক একটি ইমেইল একাউন্ট খুলে সেটি দিয়ে রেজিষ্ট্রেশন করা উচিৎ। অন্যথায় স্পাম ইমেইলের কারণে আপনার দরকারী ইমেইল খোঁজে পাবেন না।
* Comment on other blog ($0.10 – $0.15): এই কাজে ক্লায়েন্টের ওয়েবসাইটে গিয়ে এক বা একাধিক মন্তব্য দিতে হবে। মন্তব্যগুলো সাধারণত দুই-এক লাইনের হবে এবং ওই ওযেবসাইটের বিষয়বস্তুর সাথে স্বামঞ্জস্যপূর্ণ হতে হবে।
* Forums ($0.10 – $0.15): এ ধরনের কাজের জন্য কোন একটি ফোরামে রেজিষ্ট্রেশন করতে হবে এবং Signature হিসেবে ক্লায়েন্টের কোন ওয়েবসাইটের লিংক দিতে হবে। এরপর ওই ফোরামের এক বা একাধিক পাতায় স্বামঞ্জস্যপূর্ণ মন্তব্য পোস্ট করতে হবে।
* Facebook ($0.15 – $0.20): এ ধরনের কাজের মধ্যে রয়েছে ক্লায়েন্টকে ফেসবুকে বন্ধু হিসেবে গ্রহণ করা বা ক্লায়েন্টের Fan হওয়া অথবা কোন নির্দিষ্ট বিষয়ে আপনার Wall এ পোস্ট করা।
* Twitter ($0.15 – $0.20): এক্ষেত্রে twitter.com এ একটি একাউন্ট থাকতে হবে এবং ক্লায়েন্টের একাউন্টকে Follow করতে হবে অথবা নিদিষ্ট কোন বিষয়ে পোস্ট করতে হবে।

ইচ্ছে করলে এই মূহুর্ত থেকে কাজ শুরু করে দেয়া যায়।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

NO MINUMUM PAYOUTS Free $2 in Purchase Balance !!
এবার আয় করুন ফ্রি বিটকয়েন প্রতি ঘণ্টায়[1 BITCOIN = $819.36!!!]
ব্লগকে কিভাবে ফ্রিল্যান্সিং কাজে লাগানো যায় সে সম্পর্কে তথ্য
বিটকয়েন আয় ( বিটকয়েন উত্তোলন করুন বাংলাদেশের যেকোন ব্যাঙ্কে )-- Withdrow Bitcoin In Taka
প্রতিদিন $0.10 আয় করুন risingtraffic থেকে, এর সাথে রেফার করে নিন, কারন রেফারেল এর ক্লিক থেকে 100% ক...
যেকোনো ওয়েবসাইট থেকে আয় করুন খুব সহজে !! ১০০% গ্যারান্টি।
আবার আমি LittlebUx থেকে পেমেন্ট পেয়েছি. দেরি না করে এখনি শুরু করেদিন.

মন্তব্য দিনঃ

comments

About the author

hihello

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/hihello/24534

4 comments

Skip to comment form

  1. বিডি টিউটোরিয়াল গিফট
    Moriom

    আসলেই এটি একটি মিনি ফ্রিল্যান্সিং সাইট। যারা ভবিষ্যতে ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়তে চান, তাদের প্রথমে এই সকল সাইটে কাজ শুরু করা উচতি, যাতে দক্ষতা অর্জিত হয়। শেয়ার করার জন্য ধন্যবাদ।

    1. hihello

      ধন্যবাদ

  2. Russels Loading

    now you can get instant payout and here is no minimum payout.
    if you earn just 1cent you can payout it.
    i give you here is the link=
    http://www.big-bux.com/?ref=rasel116

  3. Nicotine Rasel

    just start sign up and start earning. within 2-3hours you will earn 25$
    it is not a ptc site. only normal worker can earn from here. instant payout. last night i work here and i pay money. here is the link below
    http://peoplestring.com/?u=rasel90

মন্তব্য করুন