«

»

অনলাইনে আমার নিজের সাফল্যর গল্প ও আপনাদের জন্য ইনকাম এর রাস্তা সেই সাথে Lynda এর SEO টিউটোরিয়াল

আসসালামু ওয়ালাইকুম।

সবাই ক্যামন আছেন? অবশ্যই ভাল আছেন আমি সাইফ রিমন। এটি টেকটিউনস আমার প্রথম টিউন। আজ আমি আপনাদের আমার অনলাইন থেকে ইনকাম করার সাফল্যর গল্প বলব এবং কয়েকটি সহজ রাস্তা দেখাব যেগুলো আমার ৫-৬ টি ইনকাম এর উৎসের মধ্যে আছে, সাথে থাকবে Lynda এর ২টি SEO টিউটোরিয়াল।

আজ হতে ১.৫ বছর আগেও আমি ছিলাম এমন একজন যে অনলাইন থেকে ইনকাম করতে চাইত কিন্তু করতে পারত না। অনেক এর কাছে ধরনা দিয়েছি কিন্তু কেউ শিখায় নাই। এরপর আমি এক জন বড়ভাই এর সাহায্যে SEO এর প্রাথমিক এবং advanced লেভেল এর কাজ শিখি ৬ মাস এবং ১ মাস তার সাথে কাজ করার পর odesk বর্তমানে up-work এ কাজ করা শুরু করি প্রথম কাজ পেতে আমাকে ৪০ দিন অপেক্ষা করতে হয়েছে কিন্তু আমি ধরজ ধরে bid করতে করতে কাজ পাই প্রথম ২৫ $ এর। আমি প্রথম যে Clint এর কাজ পাই তার কাজ আমি এখন করছি প্রথম দিন হতে। ওনার পাশাপাশি অন্যদের ও কাজ করি কিন্তু ওনার কাজ সব সময় থাকে। উনি আমাকে কাজ না বুঝলে সাহায্য করেন, কাজের আপডেট আসলে আমাকে তা শিখান। এই জন্য ওনার কাজ বেশি করি। বর্তমানে আমি SEO এর কাজ করে মাসে ২২০-২৫০ $ আয় করি। আমি সাথে আরও কিছু কাজ করি যেমন পিটিসি সাইট- (যেমনঃNeobux, Ojooo ও Useclix), অনলাইনে কপি-পেস্ট, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, পেইড রিভিউ, ফোরাম এ টিউনিং এর কাজ করি। আমি প্রতি দিন ৪ ঘণ্টা SEO, ঘণ্টা ৩ অনলাইনে কপি-পেস্ট, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ফোরাম এ টিউনিং ও পেইড রিভিউ, ৪০ মিনিট পিটিসি সাইট- (যেমনঃNeobux, Ojooo ও Useclix) এ কাজ করি। এর মধ্যে কপি-পেস্ট, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ফোরাম এ টিউনিং ও পেইড রিভিউ করে পাই ২২০-২৫০ $ আর পিটিসি সাইট- (যেমনঃNeobux, Ojooo ও Useclix) এ কাজ করে পাই ২৫০-৩০০ $।

আমি আপনাদের এই ৬ টি বিষয়ে শিখাবো ১০ দিন এর মধ্যে পিটিসি ১ দিন, SEO ৫ দিন, কপি-পেস্ট ১ দিন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং১ দিন, ফোরাম এ টিউনিং ১ দিন ও পেইড রিভিউ ১ দিন। আজ আমি এই টিউন এর সাথে SEO এর প্রাথমিক ভিডিও টিউটোরিয়াল দিব যাতে পরের টিউন এ আপনাদের বোঝাতে সহজ হয়।

আজ আমি আপনাদের দেখাব পিটিসি সাইট- (যেমনঃNeobux, OjoooUseclix) এর কাজ। আমি শুধু এই তিনটার কথাই বলছি কারন আমি এই তিনটাতে কাজ করি ও এখান হতে $ উঠিয়েছি। এবং নিচে আমার ফোন নাম্বার দেয়া থাকবে আপনারা জয়েন করে যে কোন ও বিষয়ে সাহায্য পাবেন।

পিটিসি সাইট কি? কিভাবে কাজ করে ?

PTC নাম শুনে আবার ভয় পেয়েন না নিচের সম্পূর্ণ লেখাটি পড়েন তাহলে বুঝতে পারবেন। ১ টাকাও invest করতে হবে না।
DOLENCER/SKYLENCER এর কারনে বাংলাদেশ এর সবাই মনে করে PTC সাইট ই মানে ধোঁকা বাজি। কিন্ত না, শুধু ধৈর্য ধরে আসল সাইট চিনতে পারলে মাসে ৪০০০ হাজার থেকে শুরু করে ২ লক্ষ টাকা পর্যন্ত আয় করা যায়। কিন্তু সমস্যা হল আসল সাইট চিনা। কারন প্রতিদিন নতুন নতুন সাইট অনলাইনে আসে। ১-১২ মাসের মধ্যে scam করে চলে যায়। তাই যে সব পিটিসি সাইট এর বয়স ৫ বছর বা তার অধিক শুধু সেই সব সাইট হল আসল সাইট। কারন তারা কোনো ঝামেলা ছাড়া payment দিয়ে যাচ্ছে তারা scam হতে পারে না। আর সব পিটিসি সাইটই যদি scam হত তাহলে ৩০০০ হাজার কোটি টাকার এই মার্কেট কিভাবে টিকে থাকত।

প্রথমেই আসি যে পিটিসি (PTC) সাইট কি?, PTC এর পুর্ন মিনিং হচ্ছে “Paid To Click” অর্থাৎ বিভিন্ন বিজ্ঞাপন দাতারা যাদের বিজ্ঞাপনের বাজেট কম তারা তুলনামুলক কম মুল্যে পিটিসি সাইটে এড দেয় এবং আমার আপনার মত লোকজন সেই এডগুলো দেখি এবং এই এড গুলো দেখার বিনিময়ে পিটিসি সাইট গুলো আমাদের অর্থ প্রদান করে। আপনাকে সাইট গুলো প্রতিদিন একটি নির্দিস্ট পরিমান এড দিবে এবং আপনি সেই এড গুলো দেখবেন এবং এড দেখার বিনিময়ে আপনাকে পে করবে। এছাড়া আপনার রেফারেলে কেউ যদি ওই সাইটে রেজিস্ট্রেশন করে, তবে তাদের দেখা প্রতি এডের বিনিময়ে আপনি পাবেন $ !

PTC তে ব্যর্থ হওয়ার একটা বড় কারণ হলো, প্রচুর scam সাইট আছে, প্রায় ৯৫ ভাগই scam সাইট সাথে ধুর্য ও অভিজ্ঞতার অভাব এর কারনে। তাই PTC নিয়ে কাজ করতে হলে প্রথমেই Trusted PTC সাইট খুজে বের করতে হবে (এটাই কঠিন কাজ)। এর পর আপনাকে ধুর্য ধরতে হবে ও এর কৌশল গুলো জানতে হবে।
বেশি আয়ের জন্য আপনাকে অব্যশই 2-3 টি সাইটে কাজ করা উচিত।আমি আজকে আপনাদের এমন তিনটি সাইটের খোজ দেবো যারা এখনো নিয়মিত মেম্বারদের পেমেন্ট দিয়ে আসছে এবং আমি নিজেও এই গুলো থেকে পেমেন্ট পাচ্ছি ! এর মধ্যে Neobux থেকে আমি ৯ মাস জাবত মোটামুটি ভাল পেমেন্ট পাচ্ছি, Ojooo থেকে ৬ মাস জাবত ও Useclix থেকে ৪ মাস পেমেন্ট পাচ্ছি। আপনারা যদি আমার দেখানো পথে চলতে ও ধুর্য ধরতে পারেন তাহলে ৫-৬ মাসে PTC সাইট থেকে মাসে ১৫০-২০০ $ আয় করতে পারবেন এবং নিজেই তখন নিজের আয় আর কি করে বাড়ানো যায় তা বুঝবেন।

এবার চলুন শুরু করা যাকঃ

১। Neobux :

পিটিসি সাইটগুলো মধ্যে অন্যতম সাইট হল Neobux। Neobux এর প্রায় ৩ কোটি Member আছে। বিশ্বাস হচ্ছে না। না হয়ারি কথা। একটি পিটিসি এর কিভাবে এত Member থাকতে পারে। বিশ্বাস না হলে Alexa Rank এ গিয়ে দেখেন ওদের Rank কত ? এর জন্য আমি প্রথমে বলছিলাম সব পিটিসি সাইট ভুয়া না। প্রতিদিন এরা ১ কোটি (বাংলাদেশি টাকা হিসাবে) টাকা payment করে। মাসে ৩০ কোটি টাকা!!!!!

এই লিংক এ গিয়ে সাইন আপ / রেজিস্ট্রেশন করুনঃ http://ow.ly/OlYj9

এখানে গিয়ে বিস্তারিত সব দেখুন Neobux থেকে আয়ের সব কিছু শুরু থেকে শেষ পর্যন্ত (Registration থেকে কাজ করা থেকে টাকা তোলা)

http://ow.ly/OoMl3

কারন টিউন অনেক বড় হয়ে যাচ্ছে আবা্র এখানে যদি বিস্তারিত লিখি তাহলে এই টিউন এর আকার ৪-৫ গুন বড় হয়ে যাবে। আমি অন্য সাইটে বিস্তারিত লিখেছবলে মনে করবেন না যে আমি ভিজিটর বারানর জন্য করতেছি না কারন আপনারা দেখতে পারবেন যে এতে কোনও এড নাই এটা গত কালই আমি খুলেছি শুধু আপনাদের জন্য।

২। Ojooo :

এটি একটি ভালো এবং জনপ্রিয় পিটিসি সাইট আমার কথা নয় কাজ করে দেখুন। কারন এখানে আপনাকে Payment নিয়ে ভাবতে হবে না। এদের প্রায় ৬০-৬৫ লাখ Member আছে। প্রতিদিন এরা ২৯লক্ষ (বাংলাদেশি টাকা হিসাবে) টাকা payment করে। মাসে ৮ কোটি টাকা!!!!! আপনি প্রথমে Standard Account এ প্রতিদিন ১০ মিনিট সময় ব্যয় 0.20$-0.30$ আয় করতে পারবেন Paid to click add দেখে এবং এই add গুলো ২৪ ঘন্টায় বেশ কয়েক বার পাবেন। এভাবে বেশ কিছু দিন কাজ করার পর আপনার আনিং দিয়ে একাউন্ট টা Premium Account এ আবগ্রেড করলে আপনার আয় হবে প্রতিদিন 2.00$-2.50$। এছাড়া রেফারেল থাকলে আপনার আয় আর বৃদ্বি পাবে।

এগুল ছাড়া আরও কিছু কাজ আছে যাহতে ইনকাম করা যায় যেমন বিভিন্ন অফার এর কাজ করে, Ojooo গ্রিড এ কাজ করে।

এছারা সব থেকে বড় সিস্টেম আছে সেটা হল আপনার যদি সাইট বা ব্লগ থাকে তাহলে এখান হতে এডসেন্স নিয়ে আপনার সাইটে দেখাতে পারবেন।

এই লিংক এ গিয়ে সাইন আপ / রেজিস্ট্রেশন করুনঃ  http://ow.ly/OlYnu

এখানে গিয়ে বিস্তারিত সব দেখুন Ojooo থেকে আয়ের সব কিছু শুরু থেকে শেষ পর্যন্ত (Registration থেকে কাজ করা থেকে টাকা তোলা)

http://ow.ly/OoYI6

 

৩। Useclix :

PTC সাইটের মধ্যে এই সাইট হচ্ছে একটু বেশি রেটে কাজ দেয়। নতুন সাইট হলেও এরি মধ্যে এই সাইট এ প্রায় ৫ লক্ষ Member হয়েগেছে। বিশ্বাস হচ্ছেনা।না হয়ারি কথা। একটি Ptc সাইট এর কি ভাবে অল্প দিনের মধ্যে এত Member থাকতে পারে। এর কারন শুধু এদের মান, এরা নিয়মিত পে করে কোনও দরনের সমস্যা নাই। এর জন্যই আমি প্রথমে বলছিলাম সব PTC সাইট ভুয়া না। প্রতিদিন ওরা ১০ লক্ষ (বাংলাদেশি টাকা হিসাবে) Taka Payment করে। মাসে ১.৫ কোটি টাকা !!!!!

এই লিংক এ গিয়ে সাইন আপ / রেজিস্ট্রেশন করুনঃ  http://ow.ly/OlYtH

এখানে গিয়ে বিস্তারিত সব দেখুন Neobux থেকে আয়ের সব কিছু শুরু থেকে শেষ পর্যন্ত (Registration থেকে কাজ করা থেকে টাকা তোলা)

http://ow.ly/OoWIf

পিটিসি সাইটের আয়ের টাকা কিভাবে তুলব ?
– বাংলাদেশ পে’জা সাপোর্ট করে। পে’জার মাধ্যমে আপনি প্রায় ব্যাংকেই টাকা তুলতে পারবেন। আমি ডাচ-বাংলা ব্যাংক থেকে ২৪০ টাকা ফি দিয়ে টাকা উওোলন করি।আর বেশীরভাগ পিটিসি সাইট পে’জা সাপোর্ট করে। আপনার যদি ব্যাংক অ্যাকাউন্ট না থাকে তাহলে একটা অ্যাকাউন্ট খুলে নেবেন সাথে পেজা এর পর ভোটার আইডি ও ব্যাংক স্টেটমেন্ট দিয়ে পেজা ভেরিফাই করলেই টাকা তুলতে পারবেন।

পিটিসি তে যে টাকা পাওয়া যায় তার প্রমাণ কি?
আপনি প্রতিটিা ভাল এবং পুরনো পিটিসি সাইটের ফোরামে দেখুন প্রতিদিন যারা ডলার তুলছে তাদের পেমেন্ট প্রুফ সহ তাদের সফলতার কথা শেয়ার করছে।

আমার নিজের প্রাপ্ত পেমেন্ট এর প্রমান-

Neobux

Ojooo

Useclix

পিটিসি সাইট কাদের জন্য নয়
– যারা অতি তাড়াতাড়ি টাকা কামাইতে চায়।
– অনলাইনে অন্যান্য কাজের দক্ষতা আছে বা শেখার আগ্রহ এবং সুযোগ রয়েছে।
সতর্কতা :  পিটিসি সাইটে টাকা বিনিয়োগ (বিশেষ করে – মেম্বারশীপ আপগ্রেড) করার আগে ভাল করে গুগলিং করুন।বিভিন্ন ফোরাম,ব্লগে একটিভ থাকুন।

 

সেই সাথে আমি আপনাদের SEO এর টিউটোরিয়াল দিচ্ছি সেগুলো নিচের লিঙ্ক হতে সংগ্রহ করুন। এর মধ্যে থাকবে বিশ্বখ্যাত Lynda এর ২টি SEO টিউটোরিয়াল ও বাংলাদেশ এর খ্যাতিমান প্রতিষ্ঠান আল-হেরা এর টিউটোরিয়াল যার মূল্য ২০০০ টাকা। আমি SEO এর প্রাথমিক ভিডিও টিউটোরিয়াল দিচ্ছি যাতে পরের টিউন এ আপনাদের বোঝাতে সহজ হয় এবং আপনারা এর ধারনা পান ও প্রাথমিক বিষয় গুলো নিজে হতে অনুশীলন করতে পারেন।

বিশ্বখ্যাত Lynda এর ২টি SEO টিউটোরিয়াল লিংক

Lynda- SEO Fundamentals Full  ঃ  http://ow.ly/OpiF0

Lynda- SEO Link Building in Depth  ঃ  http://ow.ly/OpiLW

বাংলাদেশ এর খ্যাতিমান প্রতিষ্ঠান আল-হেরা SEO টিউটোরিয়াল লিংক

আল-হেরা SEO টিউটোরিয়াল পার্ট ১  ঃ  http://ow.ly/Opitd

আল-হেরা SEO টিউটোরিয়াল পার্ট ২  ঃ  http://ow.ly/Opill

আল-হেরা SEO টিউটোরিয়াল গুলো ডাউনলোড করার পর দুটি একই ফোল্ডার এ রেখে  উয়িনরার দিয়া আনগজিপ করবেন।

আজ এই পর্যন্তই ভাল থাকবেন এবং আমার দেওয়া পথ অনুসরন করুন সেই সাথে অনুশীলন করুন। অভ্র দিয়ে লিখতে কিছু শব্দ লিখতে সঠিক বানান পাইনাই আর টিউন এর আকার অনেক বড় হয়ে গেছে। ভুল হলে ক্ষমা করবেন এবং টিউমেন্ট এ জানাবেন।

আল্লাহ হাফেয।


মন্তব্য দিনঃ

comments

About the author

foxi

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/foxi/64736

মন্তব্য করুন