«

»

Dueza.Com

আপনার একটি নিজস্ব ব্লগ থাকা কেন প্রয়োজন?

আপনি কেন নিজস্ব ব্লগ তৈরি করবেনআপনার একটি নিজস্ব ব্লগ থাকা কেন প্রয়োজন? Blog.Dueza.Com ? এই প্রশ্নের উওরে অনেকে বলবেন অর্থ উপার্জন করার জন্য। আসলে কি ব্লগ শুধু অর্থ উপার্জনের জন্যই করা হয়ে থাকে? না। এটা শুধু অর্থ উপার্জন করার জন্যই ব্যাবহার করা হয় না। বর্তমানে ব্লগ একটি যোগাযোগের জনপ্রিয় মাধ্যম হিসেবে দাড়িয়েছে। ব্লগ এর মাধ্যমে একে অন্যের সাথে যোগাযোগ বাড়াতে পারবেন অতি সহজে। আপনি আপনার ব্লগের ভিজিটরদের সমস্যা সম্পর্কে জানবেন এবং সমাধান দিবেন। নতুন কোন তথ্য ফেলে তাদের সামনে তুলে ধরবেন। ফেসবুকের কথাই ধরুন না।ফেসবুকে সদস্য হবেন কেন? এক কথায় যোগাযোগ বাড়াতে। যদিও আমরা জানি ফেসবুকের মাধ্যমে আয় করা যায় এবং অনেকে করছেনও। সেক্ষেত্রে আপনার যত বেশি ভক্ত হবে আয় তত বেশি হবে। আপনাকে যদি বলা হয় আপনি কেন গল্পের বই পড়বেন তখন আপনি নিশ্চয়ই বলবেন না অর্থ উপার্জন করার জন্য । হা হা অর্থ ত উপার্জন হবেই না বরং খরচ হবে । আপাতত ব্লগ থেকে অর্থ উপার্জন বিষয় টি বাদ দিয়ে দেন । কারণ আজ আমরা জানবো ব্লগের মাধ্যমে অর্থ উপার্জন করা ছাড়া আর কি কি করা যায়।

১) নতুন কিছু জানতে সাহায্য করে: আমরা জানি প্রত্যাক মানুষের ভিতরে জানার আগ্রহ থাকে কিণ্ডু যখন তার ঘাড়ে পরিবারের চাপ এসে যায় তখন ক্রমশই এই আকাঙ্ক্ষা কমে যেতে থাকে । সেটা নিশ্চই আদর্শ মানুষের পরিচয় বহন করে না। ব্লগিং আপনাকে প্রতিনিয়ত এমন নতুন কিছু জানাবে বা শিখাবে যা হয়তো আপনি কখনো ভাবেন নি।

২) নিজের মনোবল বাড়াতে সাহায্য করে: আপনি কি আপনার নিজের যোগ্যতা নিয়ে ভাবছেন ? প্রথমে নিজেকে প্রশ্ন করূন। তাতে যদি উওর না মিলে তাহলে আপনার ব্লগের ভিজিটরদের কাছে প্রশ্ন করুন ? দেখবেন আপনার ব্লগের ভিজিটরদের উওরই আপনার মনোবল বাড়াতে সাহায্য করবে।

৩) যোগাযোগ সৃষ্টি করে: আমাদের দেশে বাংলায় লেখা বিভিন্ন ধরনের ব্লগ রয়েছে । সেখানে গিয়ে নতুন নতুন পোষ্ট গুলো দেখুন এবং ঐ পোষ্ট সম্পর্কে আপনার ইতি বাচক বা নেতি বাচক কোন ধারনা সৃষ্টি হলে মন্তব্যের ঘরে জানান। কোন ব্লগের পোষ্ট ভাল লাগলে ব্লগারকে উৎসাহ দিন । এতে করে আপনার সাথে বিভিন্ন ব্লগারদের ভালো একটা যোগাযোগ সৃষ্টি হবে।

৪) নিজের যোগ্যতা প্রকাশ করতে সাহায্য করে: আমাদের মধ্য অনেকেই আছেন যারা নিজেকে সকলের কাছে তুলে ধরতে চান ।কিন্তু বিভিন্ন কারণে বাস্তবে এটি সম্ভবপর হয় না। আপনিও ঠিক তেমনি ভাবে আপনার যোগ্যতা প্রকাশ করতে চান কিন্তু পারেন না। ব্লগের মাধ্যমে আপনি আপনার যোগ্যতা প্রকাশ করতে পারবেন এবং নিজেকে সবার সামনে তুলে ধরতে পারবেন খুব সহজে।

৫) সমস্যার সমাধান করতে সাহায্য করে: আমরা অনেক সময় বিভিন্ন সমস্যার সন্মুখিন হই । তখন আমরা হয়তো আমাদের প্রিয় বন্ধুদের কাছে সমস্যা সমাধানের উপায় খুজি । তারা হয়তো অনেক সময় সঠিক সমাধান দিতে পারবে না ।তখন আপনি কি করবেন? আপনি আপনার সমস্যার কথা ব্লগে লিখুন দেখবেন অনেকে অনেক ভাবে অনেক রকম সমাধান দিবে। বিভিন্ন জনের মতামত থেকে আপনি হয়তো আপনার কাঙ্গিত উওরটা পেয়ে যেতে পারেন।

৬) নিজের মত করে ভাবতে সাহায্য করে: আপনি আপনার নিজের জন্য কিছু সময় বরাদ্দ করে রাখতে পারেন। নিজের মত করে ভাবা এবং এমন কিছু করা যার সাথে লাভ-ক্ষতির বিষয় জড়িত নেই।কিণ্ডু যেটি আপনাকে ভালো থাকতে সাহায্য করবে। আর ব্লগিং পারে আপনাকে সেই সুযোগ করে দিতে।

আমার মনে হয় আপনি এখন বুঝতে পারছেন আপনার একটি নিজস্ব ব্লগ থাকা কেন প্রয়োজন?

>>>>>টিউন টি পূর্বে Blog.Dueza.Com এ প্রকাশিত<<<<<


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ফ্রীল্যান্সিং নিয়ে টিউটোরিয়াল- ওডেস্ক কি? [ আউটসোর্সিং এ আগ্রহীদের জন্য]
গুগল অ্যাডসেন্স পাচ্ছেন না কিংবা অ্যাডসেন্স এর পাশাপাশি আরও আয় করতে চান তাহলে চিটিকা আপনার জন্য
সামাজিক যোগাযোগ সাইট ব্যবহার করে আয় করুন
আপনি কিভাবে ফ্রিলান্সিং শুরু করবেন? 200$-400$
5th Payment proof.আয় করুন adsdivision থেকে 0.20$ to 0.30$++, like TrafficMonsoon
Offer Ali অফার সমুদ্রে স্বাগতম
কিউকার্ড কি? কেন আপনি কিউকার্ড ব্যবহার করবেন? কিউকার্ডের সুবিধাগুলো কি কি?

মন্তব্য দিনঃ

comments

About the author

Dueza.Com

Dueza.Com

CEO of Dueza http://dueza.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/dueza-com/23677

4 comments

Skip to comment form

  1. তানভীর

    লেখাটি অনেক সুন্দর হয়েছে, অনেক সময় আমরা এত গভীরভাবে চিন্তা করিনা

  2. Nazrul
    Nazrul

    সময় উপযোগী একটি টুইট করেছেন ।

  3. ইলিয়াস

    লেখার স্টাইল টা দারুন ।

  4. wanted 80
    arman66

    thanks ami akta blogger a website kulsilam kintu ami setake kibabe shajabo bujte parchi na . ami blogging korte chachilam. kintu english a likte pari na

মন্তব্য করুন