«

»

Dueza.Com

লক্ষ্য একটাই ভালো ব্লগিং করে সফলতার সাথে ইনকাম করা

আমরা সবাই কমবেশি জানি যে, ইন্টারনেট থেকে টাকা আয়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো ব্লগ তৈরি করে আয় করা। ব্লগের উপর ভিত্তিকরেই যত আয়ের পরিকল্পনা। আপনার ব্লগের ইনকামটা হতে পারে গুগল এডসেন্স বা বিভিন্ন বিজ্ঞাপন থেকে অথবা এফিলিয়েশন থেকে। এছাড়াও ব্লগ থেকে ইনকামের আরো অনেক পথ রয়েছে যা আমরা ব্লগ.ডিউজা.কম থেকে জানতে পারবো। আপনি যদি কোন কিছু না জেনে ইনকামের আশায় ব্লগ তৈরি করেন তা হলে হয়তো আপনার পক্ষে ইনকাম করে সফল হওয়া খুব কঠিন হয়ে যাবে। কিণ্ডু আপনার লক্ষ্য যদি থাকে ভালো ব্লগিং করে ব্লগকে দাড়ঁ করানো তাহলে দেখবেন ইনকাম এবং সফলতা দুটুই আপনার হাতের মুঠোয়।

যখন কেউ নতুন লক্ষ্য একটাই ভালো ব্লগিং করে সফলতার সাথে ইনকাম করা| Blog.Dueza.Comকরে ব্লগ তৈরি করতে যাবে অবশ্যই সে আগে জেনে নিবে ব্লগ এবং ব্লগিং কি? তারপর দেখে নিবে ব্লগ তৈরি করে সফল হয়েছে এমন কয়েকজন ব্লগারের ব্লগ যারা অনেক দিন ধরে ব্লগিং করতেছে এবং যাদের সাইটে দৈনিক ভিজিটরের পরিমাণ নূন্যতম ৫ থেকে ১০ হাজার অথবা গুগল এডসেন্স থেকে আয় প্রতি মাসে হাজার ডলারের উপরে। যদিও এই ধরণের অনুকরণ সব সময় সফল হয়না। অনেকেই অন্য আরেকজনকে অনুকরণ করতে চেষ্টা করেন এবং তারমত কিছু দিন কাজ করার পরে আর কাজ করেন না এবং ফল না পেয়ে দ্রুতই নিরাশ হয়ে ব্লগিং থেকে সরে যান। আর এটার মূল কারণ হলো আমরা ধয্য ধরতে চাইনা। চাই শুধু কম সময় এবং কম পরিশ্রমে অধিক ইনকাম। আর এই লোভের কারনে আমরা বার বার ইউনিপে,ডুলান্সার এর মত প্রতিষ্ঠান এর কাছে আমাদের শেষ সম্ভলটুকুও দিতে এক বারও চিণ্ডা করিনা। যাই হোক এখন আর এই সব বলে লাভ নেই কারণ আমি জানি এই লেখা তাদের সচেতন তো করবেই না বরং আমারই মাথা ব্যাথা উঠবে। চলুন আবার আমরা আমাদের মূল বিষয়ে চলে যাই।আপনি একটা অতান্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ব্লগ তৈরি করেছেন কিণ্ডু ভিজিটরা আপনার ব্লগটি পড়লোই না। তা হলে এতে কি আপনার কোন সার্থকতা আছে? না এতে আপনার কোন সার্থকতাই নেই।সুতরাং, এমন বিষয় নিয়ে লিখবেন যেটি আপনার ভিজিটরা আপনার কাছ থেকে আশা করে এবং যেভাবে ব্লগ তৈরী করলে বেশি ভিজিটর পাওয়া যায় আপনার সেটাই করা উচিত।

আপনি হয়তো ভাবছেন আপনার ব্লগটি ২ বা ৩ বছর পর টিকে থাকবে কি না? ভিজিটর নিয়মিত আপনার ব্লগে থাকবে কিনা? যদি ভিজিটররা ব্লগের কোন সমস্যার কারণে আপনার ব্লগ থেকে মুখ ফিরিয়ে নেয় তাহলে দ্রুত সমস্যা খুঁজে বের করে সমাধান করতে হবে। যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদারও পরিবর্তন হতে পারে। এই বিষয় টি মনে রেখে চাহিদা অনুযায়ী আপনাকে ব্লগিং করতে হবে। যাতে করে ভিজিটরের সংখ্যা না কমে দিনে দিনে বাড়তে থাকে। দেখবেন কোন একসময় আপনিও হয়তো অন্যদের ছাড়িয়ে যাবেন সাফল্যের উচু শিখরে। আর এভাবেই আপনি সাফল্যের সাথে ইনকাম বা লাভের মূখও দেখবেন।সেই দিন আপনার এই ব্লগই হতে পারে আপনার চির জীবনের জন্য সম্ভল।

>>>>>টিউন টি পূর্বে Blog.Dueza.Com এ প্রকাশিত<<<<<


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ডাটা এন্ট্রির মাধ্যমে আয় করুন
এবার আপনার নেট বিল তুলুন Chat করে প্রেমেনট আপনার মোবাইলে
এবার প্রতিদিন ১০০০% নিশ্চিতে ১-৫০ ডলার আয় হবেই!!!!!
বিটকয়েন আয় করুন
স্বয়ংক্রিয় খসড়া
এর থেকে সহজ উপায়ে Bitcoin আয় করা সম্ভব না !!! দিনে কমপক্ষে ৬০০০০ Satoshi!!! পেমেন্ট প্রুফ সহ!!! 1 Bi...
(মেগা টিউন),যারা অনলাইনে নতুন অথবা কোনোরকম বিনিয়োগ ছাড়াই ফ্রি তে আয় করতে চান তারা পোস্ট টি দেখুন,শুধ...

মন্তব্য দিনঃ

comments

About the author

Dueza.Com

Dueza.Com

CEO of Dueza http://dueza.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/dueza-com/23295

2 comments

  1. sanin

    blog থেকে আয়ের ব্যাপারে জানার জন্য এখানে দেখতে পারেন।
    http://mdabusufian.blogspot.com/2012/04/blog-post_3773.html
    সমস্যা হলে comments করতে পারেন।

  2. wanted 80
    arman66

    blogging a success hote chai. eng a likte pari na

মন্তব্য করুন