«

»

Aeireen Sultana

YouTube Trending Keyword ইউজ করে হাজার হাজার View নিয়ে আসুন।

আজ আলোচনা করব ইউটিউবের Tranding Keyword অর্থাত কোন কোন কিওয়ার্ড গুলো ইউটিউবে মিলিয়ন মিলিয়ন সার্চ হয়। আর এই ধরনের কিওয়ার্ড নিয়ে কাজ করলে আপনার ভিডিও খুব তাড়াতাড়ি ইউটিউবের প্রথম পেইজে চলে আসবে এবং ভিউ বাড়বে।

প্রথমে আমার চ্যানেল Era IT তে সাবস্ক্রাইব করে রাখুন। কারন আমি নিয়মিতভাবে  আইটি ও ইউটিউব বিষয়ক বিভিন্ন ভিডিও আপলোড করে থাকি। আমার চ্যানেলটি পেতে YouTube এ erait লিখে সার্চ করুন এবং আমার চ্যানেল পেয়ে যাবেন।

আমরা যখন একটা ভিডিও তৈরী করি আর যখন আপলোড করি তখন ভিউ না থাকলে দেখা যায় মনটা খারাপ হয়ে যা। এত কষ্ট করে ভিডিও তৈরী করলাম কিন্তু কেন ভিউ নেই।

যখন একটা ভিডিও ভিউয়াররা দেখে তখন ভিডিওটির টাইটেল দেখে ভিডিওটি প্লে করে। টাইটেল দেখে যদি কি বিষয়ক ভিডিও তা বুঝা না যায় তাহলে কেউ আপনার ভিডিওটা দেখবে না। তাই টাইটেলটা একটা চিন্তা করে বসাতে হবে।

এবার আমি ইউটিউব এবং গুগুলে সবচেয়ে সার্চ হয় এমন কিছু টাইপের কিওয়ার্ড এর কথা বলব।

How to

How to  দিয়ে যদি আপনি আপনার টাইটেল শুরু করেন বা আপনার টাইটেলে How to এই কিওয়ার্ড টা রাখেন তাহলে আপনার ভিডিওটায় ভিউ বাড়বে এবং রেঙ্ক হবে তারাতাড়ি। কারন how to এর Monthly Search Vol  হাজার নয়, কয়েক লাখ।

যেমন : How to Make money online from Youtube, অথবা Download android apps how to download it.

Reviews :

আপনার ভিডিও টাইটেলে যদি Reviews কিওয়ার্ডটা থাকে তাহলে আপনার ভিডিও সার্চ এর অনেক ভাল ভিউ আসবে। কারন Reviews রিভিউ কিওয়ার্ডটার Monthly Search Vol লক্ষ লক্ষ।

যেমন : Microphone Reivews and buying Guidelines, Camera Reviews ইত্যাদি।

তবে Reviews কিওয়ার্ড টা তাদের জন্য সবচেয়ে বেশী উপকারে আসবে যারা বিভিন্ন প্রোডাক্ট রিভিউ নিয়ে ভিডিও তৈরী করেন।

Tutorial :

Tutorials এই কিওয়ার্ডটাতে অনেক বেশী সার্ছ। যারা বিভিন্ন টিউটোরিয়াল নিয়ে কাজ করেন তারা এই কিওয়ার্ডটা ইউজ করতে পারেন।

যেমন : Basic windows Installation tutorial

Funny videos :

ফানি ভিডিও নিয়ে যারা কাজ করেন তারা এই কিওয়ার্ডটা ইউজ করতে পারেন। কারন Funny videos এই কিওয়ার্ডটার সার্চ ভলিয়ম লক্ষ লক্ষ। আপনার টাইটেলে যদি Funny videos কিওয়ার্ডটা এড করতে পারেন।

যেমন : University students bangle funny videos

বুঝতে সমস্যা হলে নিচের ভিডিওটি দেখে নিন

সবশেষে একটা কথা বলব আপনি ভিডিও টপিক এর সাথে মিল রেখে টাইটেল ইউজ করবেন। কখনও আজেবাজে টাইটেল ইউজ করবেন না। আর ভিডিওর সাথে মিল না রেখে যদি টাইটেল ইউজ করে তাহলে আপনার চ্যানেলটা সাসপেন্ড হয়ে যাওয়ার সম্ভবনা আছে।


মন্তব্য দিনঃ

comments

About the author

Aeireen Sultana

Aeireen Sultana

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/alamin-eraitblog/75398

মন্তব্য করুন